কঠিন রোগ দূর হবে ঘরোয়া টোটকার গুণে, খেতে পারেন জিরে-মেথি-জোয়ানের এই পানীয়

রইল এক বিশেষ পানীয়ের হদিশ। রোজ খালি পেতে এই পানীয় পান করুন। এতে শরীর থাকবে সু্স্থ। রান্না ঘরের একাধিক মশলা দিয়ে তৈরি এই পানীয় পানে দূর হবে কঠিন রোগ। ডায়াবেটিস, হার্টের সমস্যা, কিডনির সমস্যা থাকবে নিয়ন্ত্রণে।

Web Desk - ANB | Published : Dec 6, 2022 1:27 AM IST

বয়স ৩০-এর কোটায় পা দিতে না দিতেই শরীরে বাসা বাঁধছে নানান কঠিন রোগ। ডায়াবেটিস, হার্টের সমস্যা, কিডনির সমস্যা থেকে শুরু করে দেখা দিচ্ছে নানা জটিল রোগ। বর্তমানে হার্টের রোগী ও ডায়াবেটিসের রোগী এখন ঘরে ঘরে। এই সকল রোগে একবার আক্রান্ত হওয়ার অর্থ সম্পূর্ণ বদল ফেলতে হবে জীবন যাত্রা। এমন রোগ দেখা দিতে প্রতি মুহূর্তে খাওয়া দাওয়া নিয়ে থাকতে হবে সতর্ক। এর সঙ্গে খেতে হবে একাধিক ওষুধ। তাতেও যে সব সময় উপকার হয় তা নয়। এবার ডাক্তারি পরামর্শ মেনে চলার সঙ্গে সুস্থ থাকতে মেনে চলুন ঘরোয়া টোটকা। আজ রইল এক বিশেষ পানীয়ের হদিশ। রোজ খালি পেতে এই পানীয় পান করুন। এতে শরীর থাকবে সু্স্থ। রান্না ঘরের একাধিক মশলা দিয়ে তৈরি এই পানীয় পানে দূর হবে কঠিন রোগ। ডায়াবেটিস, হার্টের সমস্যা, কিডনির সমস্যা থাকবে নিয়ন্ত্রণে। দেখে নিন কীভাবে বানাবেন এই বিশেষ টোটকা।

রোজ রাতে ১ গ্লাস জল নিন। তাতে ১ চামচ জিরে, মেথি ও জোয়ান দিন। সারা রাত এই জল রেখে নিন। সকালে উঠে ছেঁকে নিন। খালি পেটে এই জল রোজ পান করুন। এতে মিলবে উপকার।

রোজ এই পানীয় পান করলে ডায়াবেটিস, কোলেস্টেরল, ব্লাডপ্রেসার থাকবে নিয়ন্ত্রণে। তেমনই হজম ক্ষমতা হবে উন্নত। হজমের গোলযোগের জন্য নানান জটিলতা দেখা যায়। এর থেকে মুক্তি মিলবে।

তেমনই বাড়তি মেদ নিয়ে সকলে থাকেন চিন্তিত। এই বাড়তি মেদ একদিকে যেমন সৌন্দর্যের পথে বাধা হয়ে দাঁড়ায় তেমনই এর কারণে নানা রোগের কারণ হয়। এই সময় ওজন কমাতে অনেকেই ডিটক্স ওয়াটার খেয়ে থাকেন। কেউ লেবুর সঙ্গে মধু মিশিয়ে খান, কেউ খান ফলের ডিটক্স। এবার ওজন কমাতে চাইলে সকালে কালি পেটে পান করুন জিরে, মেথি ও জোয়ানের পানীয়। জিরে, মেথি ও জোয়ান দিয়ে তৈরি পানীয়। টানা ১ মাস খেয়ে দেখুন। নিজেই বুঝবেন তফাত। এটি একদিকে যেমন বাড়তি মেদ কমাবে তেমনই শরীর রাখবে সুস্থ। গ্যাস, অম্বল দূর করতে ও অন্ত্রের স্বাস্থ্য ভালো রাখে। মেনে চলুন এই সকল বিশেষ টিপস। এবার থেকে এই সকল টোটকা মেনে শরীর রাখুন সুস্থ। তাই কঠিন রোগ দূর করুন ঘরোয়া টোটকার গুণে। খেতে পারেন জিরে-মেথি-জোয়ানের এই পানীয়

 

আরও পড়ুন-

শীতে কীভাবে তৈরি করবেন কাঁচা দুধের স্ক্রাব, জেনে নিন ঘরোয়া পদ্ধতি

রোম তুলতে রেজার ব্যবহার করেন? রেজার ব্যবহারে পর ত্বকের জ্বালা থেকে বাঁচতে রইল উপায়

চোখের সমস্যায় ভুগছেন, শরীরে ভিটামিন বি ১২-এর অভাব হয়নি তো, কীভাবে বুঝবেন

Share this article
click me!