দিনের শুরুতে বেছে নিন এই সকল মর্নিং ড্রিংক্সের মধ্যে একটি, সারাদিন সব কাজে মিলবে উদ্যোগ

রইল বিশেষ পানীয়ের হদিশ। দিনের শুরুতে পান করুন এই সকল পানীয়ের মধ্যে একটি। এতে একদিকে যেমন শরীর থাকবে সুস্থ তেমনই গোটা দিন বজায় থাকবে এনার্জি। দেখে নিন কোন কোন পানীয় খেতে পারেন।

Web Desk - ANB | Published : Nov 18, 2022 1:20 AM IST

শুধু ওঝন কমাতে নয়। সারাদিন যে কোনও কাজে উদ্যোগ ধরে রাখতে, ত্বকে জেল্লা আনতে এবং যে কোনও শারীরিক জটিলতা দূর করতে চাইলে দিন শুরু করুন সঠিক পানীয় দিয়ে। দিনের শুরুতে আপনি কী খাচ্ছেন তার ওফরন নির্ভর করে আপনার গোটা দিন কেমন কাটবে। আজ রইল বিশেষ পানীয়ের হদিশ। দিনের শুরুতে পান করুন এই সকল পানীয়ের মধ্যে একটি। এতে একদিকে যেমন শরীর থাকবে সুস্থ তেমনই গোটা দিন বজায় থাকবে এনার্জি। দেখে নিন কোন কোন পানীয় খেতে পারেন।

মধু ও দারুচিনি দিয়ে পানীয় বানিয়ে খেতে পারেন। একটি গ্লাসে ঈষদুষ্ণ গরম জল নিন। তাতে মেশান পরিমাণ মতো মধু ও দারুচিনি। ভালো করে মিশিয়ে খালি পেটে পান করুন। মিলবে উপকার। রোজ খালি পেটে খেকে পারেন এই পানীয়।

পাতিলেবুর ডিটক্স ওয়াটার খেতে পারেন। একটি গ্লাসে ঈষদুষ্ণ গরম জল নিন। তাতে পাতিলেবুর রস মিশিয়ে পান করুন। চাইলে এতে মধু যোগ করতে পারেন। এতে দ্রুত মিলবে উপকার। রোজ খেতে পারেন এই বিশেষ পানীয়।

দারুচিনিপ গ্রিন টি খেতে পারেন। হজমের সমস্যা ও পেটের সমস্যা দূর করতে এই বেশ উপকারী। এক কাপ গ্রিন-টিতে মিশিয়ে নিন এক চিমটে দারুচিনি। এটি নিয়মিত পানে দ্রুত মিলবে উপকার। রোজ খালি পেটে খেকে পারেন এই পানীয়।

খেতে পারেন অ্যালোভের জ্যুস। অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। মিস্কিতে এই জেলের সঙ্গে পরিমাণ মতো জল দিয়ে ব্লেন্ড করে নিন। তারপর তা ছেঁকে পালন করুন। দ্রুত মিলবে উপকার।

খেতে পারেন বেদানা চা। প্রথমে বেদানা দিয়ে জ্যুস তৈরি করে নিন। তার সঙ্গে মেশান পরিমাণ মতো গ্রিন টি। এটি পানে মিলবে উপকার। রোজ খেতে পারেন এই পানীয়।

শসা ও পুদিনর জুস খেতে পারেন। শসার খোসা ছাড়িয়ে তা কেটে নিন। এবার মিক্সিতে শসার টুকরো, পরিমাণ মতো জল এ পুদিনা পাতা দিয়ে ব্লেন্ড করে নিন। হয়ে গেলে ছেঁকে নিন। রোজ খালি পেটে খেকে পারেন এই পানীয়।

রোজ খালি পেটে খেকে পারেন ছাতুর পানীয়। হাতে সময় কম থাকলে রোজ ছাতুর সঙ্গে জল মিশিয়ে বানিয়ে ফেলুন এই পানীয়। দিতে পারেন নুন ও লেবুর রস। এটি শরীরের জন্য বেশ উপকারী।

 

 

আরও পড়ুন- বাবা মায়ের এই সামান্য ভুলের জন্যই নিউমোনিয়ার শিকার হয় শিশু, জেনে নিন ও সতর্ক থাকুন 

আরও পড়ুন- সরিষার তেল দিয়ে ঠাণ্ডা থেকে রেহাই পান, ঠাকুমা দিদার এই পুরানো টিপস এই শীতে আপনাকে সাহায্য করবে 

আরও পড়ুন- শীতের রুক্ষতা আর দূষণের হাত থেকে ত্বকে সুরক্ষিত রাখতে হতে রইল পাঁচটি সহজ উপায়

 

Share this article
click me!