চুলে দেখা দিচ্ছে লালচে ভাব? সমস্যা থেকে মুক্তি পেতে পারেন এই কয়টি প্যাকের গুণে

চুল পড়া, খুশকির সমস্যা, ডগা ফাটার সমস্যা তো আছেই। এই সঙ্গে দেখা দিচ্ছে চুলে লালচে ভাব। অনেকের চুলই হঠাৎ করে লাল হয়ে যায়। চুলের এই চালচে ভাব দূর করতে মেনে চলুন ঘরোয়া টোটকা। এই সমস্যা থেকে মুক্তি পেতে ডিম, আমলকী, পেঁয়াজের মতো উপকর দিয়ে প্যাক বানান। জেনে নিন কীভাবে তৈরি করবেন এই ঘরোয়া প্যাক। 

Sayanita Chakraborty | Published : Jun 27, 2022 5:00 AM IST

চুল নিয়ে সারা বছর চলতে থাকে নানান সমস্যা। চুল পড়া, খুশকির সমস্যা, ডগা ফাটার সমস্যা তো আছেই। এই সঙ্গে দেখা দিচ্ছে চুলে লালচে ভাব। অনেকের চুলই হঠাৎ করে লাল হয়ে যায়। চুলের এই চালচে ভাব দূর করতে মেনে চলুন ঘরোয়া টোটকা। এই সমস্যা থেকে মুক্তি পেতে ডিম, আমলকী, পেঁয়াজের মতো উপকর দিয়ে প্যাক বানান। জেনে নিন কীভাবে তৈরি করবেন এই ঘরোয়া প্যাক। 

ডিম, দই আর ভিটামিন ই দিয়ে বানাতে পারেন প্যাক। একটি পাত্রে ডিমের সাদা অংশ নিন। তার সঙ্গে মেশান দই। এতে দিন ভিটামিন ই ক্যাপসুল। ভালো করে মিশিয়ে প্যাক বানিয়ে নিন। এবার তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন।   

আমলকীর জুস ব্যবহারে চুল হবে কালো। আমলকি সেদ্ধ করে নিন। এবার সেটি থেকে পেস্ট বানান। পেস্টটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। ১৫ থেকে ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। এতে দূর হবে চুলের লালচে ভাব। তেমনই চুল পড়া বন্ধ হবে। 

মেথি ও আমলকী দিয়ে প্যাক বানাতে পারেন। একটি পাত্রে জল নিয়ে মেথি ভিজিয়ে রাখুন। এবার বেটে নিন। অন্য দিকে, আমলকি সেদ্ধ করে নিন। এবার সেটি থেকে পেস্ট বানান। আমলকীর পেস্টের সঙ্গে মেশান মেথি বাটা। দুটো জিনিস ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। 

পেঁয়াজের রস লাগাতে পারেন। মাঝারি মাপের পেঁয়াজ কেটে রস বের করে নিন। এবার সেই রস তুলোয় করে স্ক্যাল্পে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। এতে চুলের লালচে ভাব দূর হবে। তেমনই চুল পড়া বন্ধ হবে। পেঁয়াজে থাকা একাধিক উপাদান চুলের বৃদ্ধি ঘটায়। 

চুলের লালচে ভাব দূর করতে আলুর রস ব্যবহার করুন। আলু কেটে রস বের করে নিন। এবার সেই রস তুলোয় করে স্ক্যাল্পে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। এতে চুলের লালচে ভাব দূর হবে। চুলে লালচে ভাব দেখা দিলে আলুর রস ব্যবহার করুন। সমস্যা থেকে মুক্তি পেতে মেনে ব্যবহার করুন এই কয়টি প্যাক। চুলের যাবতীয় সমস্যা দূর হবে এই উপায়। 
 

আরও পড়ুন- গর্ভাবস্থায় নিয়মিত তেঁতুল খাচ্ছেন? জেনে নিন তেঁতুল আদৌ উপকারী কি না

আরও পড়ুন- বর্ষার মরশুমে ডায়াবেটিক রোগীদের প্রয়োজন বিশেষ যত্ন, খেয়াল রাখুন এই পাঁচ বিষয়

আরও পড়ুন- লঙ্কা কাটা বা বাটার পর হাত জ্বালা করছে, রইল মুক্তি পাওয়ার সহজ ঘরোয়া টোটকা

Share this article
click me!