ত্বকের যত্নে ব্যবহার করুন আলুর ফেসপ্যাক, মিলবে উপকার, জেনে নিন কীভাবে বানাবেন

ত্বকের সমস্যার সঠিক প্রতিকার খুঁজে বের করতে না পারলে সমস্যা থেকে মুক্তি পাওয়া কঠিন। আজ রইল বিশেষ টিপস। এবার ত্বকের একাধিক সমস্যা থেকে মুক্তি পেতে আলুর প্যাক লাগান। জেনে নিন কোন সমস্যা থেকে মুক্তি পেতে কীভাবে প্যাক বানাবেন। 

Sayanita Chakraborty | / Updated: Sep 12 2022, 05:15 AM IST

ত্বক উজ্জ্বল করতে আমরা কত কী করে থাকি। এদিকে পুজো আসতে আর মাত্র কয়েকদিনের অপেক্ষা। ত্বকের যত্ন নিতে ভরসা রাখুন ঘরোয়া টোটকার ওপর। ত্বকের যত্ন নিতে নানান পদ্ধতি মেনে চলেন সকলে। কেউ বাজার চলতি প্রোডাক্ট ব্যবহার করেন তো কেউ মেনে চলেন ঘরোয়া টোটকা। আবার পার্লার ট্রিট মেন্ট তো আছেই। এই সব করে যে খুব উপকার মেনে এমন নয়। ত্বকের সমস্যার সঠিক প্রতিকার খুঁজে বের করতে না পারলে সমস্যা থেকে মুক্তি পাওয়া কঠিন। আজ রইল বিশেষ টিপস। এবার ত্বকের একাধিক সমস্যা থেকে মুক্তি পেতে আলুর প্যাক লাগান। জেনে নিন কোন সমস্যা থেকে মুক্তি পেতে কীভাবে প্যাক বানাবেন। 

ব্রণর সমস্যা থেকে মুক্তি পেতে লাগাতে পারেন আলুর রস। প্রথমে আলু ব্রেন্ড করে নিন। এবার একটি পরিষ্কার কাপড়ে তা ছেঁকে রস আলাদা করে রাখুন। এই রস ফ্রিজে রেখে ঠান্ডা করে নিন। এবার তুলোয় করে সেই রস ত্বকে লাগান। কিছুক্ষণ পর ধুয়ে নিন। রোজ এভাবে আলুর রস ব্যবহারে মিলে উপকার। 

ব্ল্যাক হেডস দূর করে ব্যবহার করতে পারেন আলুর রস ও অ্যাপেল সিডার ভিনিগার। প্রথমে আলু ব্রেন্ড করে নিন। এবার একটি পরিষ্কার কাপড়ে তা ছেঁকে রস আলাদা করে রাখুন। তাতে মেশান সমপরিমাণ আলুর রস। শুকিয়ে গেলে তুলে ফেলুন। এতে দূর হবে ব্ল্যাক হেডসের সমস্যা। 

ত্বকের কালচে ভাব দূর করতে আলু ব্যবহার করতে পারেন। একটি আলু ব্লেন্ড করে নিন। এবার তা ভালো করে পেস্ট করে মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এতে দূর হবে ত্বকের কালো দাগ। 

বলিরেখা দূর করতেও আলু ব্যবহার করতে পারেন। প্রথমে আলু ব্রেন্ড করে নিন। এবার একটি পরিষ্কার কাপড়ে তা ছেঁকে রস আলাদা করে রাখুন। সেই রস তুলোয় করে পুরো মুখে লাগান। কিছুক্ষণ পর ধুয়ে নিন। এতে মিলবে উপকার। 

ডার্ক সার্কেল দূর হবে আলুর গুণে। প্রথমে আলু থেকে রস বের করে নিন। এবার তুলোয় করে সেই রস চোখের তলায় লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। নিয়মিত ব্যবহারে দূর হবে ডার্ক সার্কেল। ত্বকের যত্নে এভাবে ব্যবহার করুন আলুর ফেসপ্যাক। এতে দ্রুত মিলবে উপকার। ত্বকের একাধিক সমস্যা সমাধানের জন্য বেশ উপকারী আলু। 
 
 

আরও পড়ুন- রবিবারের স্পেশ্যাল মেনুতে থাক দই কাবাব, জেনে নিন কীভাবে বানাবেন এই পদ

আরও পড়ুন- পুজোয় নতুন ফোন কেনার পরিকল্পনা করছেন, এই ৩টি মোবাইল আগামী সপ্তাহে ভারতে লঞ্চ হবে, দেখে নিন বিস্তারিত

আরও পড়ুন- প্রসবের পরবর্তী সময়ে বিষণ্নতা কি, কখন এর চিকিৎসা করানো প্রয়োজন

Share this article
click me!