Asianet News BanglaAsianet News Bangla

রবিবারের স্পেশ্যাল মেনুতে থাক দই কাবাব, জেনে নিন কীভাবে বানাবেন এই পদ

জেনে নিন কীভাবে বানাবেন দই কাবাব। খুব সহজে ও দ্রুত বানানো সম্ভব এই পদ। মাত্র আধ ঘন্টা সময় ব্যয় বানাতে পারেন এই পদ। আর এটি বানাতে তেমন কোনও দামি উপকরণের প্রয়োজন। জেনে নিন কীভাবে বানাবেন দই কাবার।  

Know the recipe to make Dahi Kabab quickly ABSC
Author
First Published Sep 11, 2022, 4:13 PM IST

রবিবার মানেই একটা স্পেশ্যাল পদ থাকবে। ছুটির দিন নিত্য নতুন খাবার নিয়ে এক্সপেরিমেন্ট করে চলে সকলে। আজ রইল বিশেষ পদের হদিশ। জলখাবারে বানাতে পারেন কাবাব। চায়ের সঙ্গে কাবাব থাকলে জমে যাবে আড্ডা। এবার এই কাবাবের স্বাদে আনুন নতুনত্ব। দই দিয়ে বানান কাবাব। পনির ও দই এক সঙ্গে চটকে আলু বানানো সম্ভব। জেনে নিন কীভাবে বানাবেন দই কাবাব। খুব সহজে ও দ্রুত বানানো সম্ভব এই পদ। মাত্র আধ ঘন্টা সময় ব্যয় বানাতে পারেন এই পদ। আর এটি বানাতে তেমন কোনও দামি উপকরণের প্রয়োজন। জেনে নিন কীভাবে বানাবেন দই কাবার।  

উপকরণ- দই (২ কাপ), পনির (হাফ কাপ), পাউরুটির গুঁড়ো (হাফ কাপ), পেঁয়াজ কুচি (হাফ কাপ), আদা বাটা (হাফ চা চামচ), রসুন বাটা (হাফ চা চামচ), ধনেপাতা কুচি (১ টেবিল চাচম), রোস্টেড বেসন (২ টেবিল চামচ), নুন (স্বাদ মতো), কাজু ও কাঠবাদাম (৮ থেকে ১০টি)

পদ্ধতি-  দই দিয়ে কাবাব বানাতে দই থেকে আগে জল বের করে নিতে হবে। একটি পাতলা কাপড়ে দই নিয়ে তা ভালো করে বেঁধে নিন। এবার সেই বেঁধে রাখা কাপড় ঝুলিয়ে রাখুন। কাপড়ের নিচে একটি বাটি রাখুন। সকালে সেই দই একটি পাত্রে ঢেলে নিন। এবার দইয়ের সঙ্গে পনির দিয়ে ভালো করে পেস্ট তৈরি করে নিন। ভালো করে মেখে নিন। এবার এই মিশ্রণে বাদাম, পেঁয়াজ, আদা বাটা, রসুন বাটা, মরিচ কুঁচি, ধনেপাতা কুঁচি, হরম মশলা, নুন, বেসন ও পাউরুটি গুঁড়ো দিয়ে ভালো করে মিশিয়ে নিন। এবার এই মিশ্রণ থেকে গোল ও চ্যাপ্টা ধরনের টিকিয়া বানিয়ে নিন। এবার কড়াইয়ে তেল গরম হতে দিন। ধোঁয়া উঠতে শুরু করলে তাতে দিন এই টিকিয়া দিয়ে ভেজে নিন। ভাজা হয়ে গেলে তা টিস্যু পেপারে ওপর রাখুন। এবার পুদিনা চাটনি দিয়ে পরিবেশ করুন দই কাবাব। চায়ের সঙ্গে জমে যাবে এই পদ। চাইলে ধনেপাতা ও সস দিয়ে পরিবেশ করতে পারেন। এতে মিলবে উপকার।   

বাড়িতে অতিথি সমাগম ঘটলে বানাতে পারেন দই কাবাব। চায়ের সঙ্গে পরিবেশন করুন এই পদ। এতে বদলে যাবে সন্ধ্যার মেজাজ। তাই দেরি না করে আজ দ্রুত বানিয়ে ফেলুন এই পদ। 
 

আরও পড়ুন- পুজোয় নতুন ফোন কেনার পরিকল্পনা করছেন, এই ৩টি মোবাইল আগামী সপ্তাহে ভারতে লঞ্চ হবে, দেখে নিন বিস্তারিত

আরও পড়ুন- প্রসবের পরবর্তী সময়ে বিষণ্নতা কি, কখন এর চিকিৎসা করানো প্রয়োজন

আরও পড়ুন- প্রতিদিন শেভ করার বহু উপকারিতা, জানলে আপনি কখনই এরপর দাড়ি রাখবেন না

Follow Us:
Download App:
  • android
  • ios