ফেসিয়াল করার পর সাবান বা ফেসওয়াশ দিয়ে মুখ ধুতে কেন নিষেধ করে, এতে ক্ষতি হতে পারে

ঘন ঘন ফেসিয়াল করার পর, আপনাকে পরবর্তী ২৪ ঘন্টা সাবান বা ফেসওয়াশ দিয়ে আপনার মুখ না ধোয়ার পরামর্শ দেওয়া হয়, কিন্তু কেন! জেনে নিন এর কারণ।
 

Web Desk - ANB | Published : Oct 11, 2022 9:12 AM IST

বর্তমান সময়ে নারী পুরুষ নির্বিশেষে প্রত্যেকেই ত্বক নিয়ে ক্রমশ সচেতন হয়ে উঠছে। প্রত্যেকেই তাদের ত্বকের উন্নত যত্ন নেয় এবং এই কারণেই তারা সময়ে সময়ে ফেসিয়াল করাতে থাকে। স্পষ্টতই ফেসিয়াল ত্বকের জন্য ভাল এবং এটি মুখে তাত্ক্ষণিক উজ্জ্বলতা নিয়ে আসে। ঘন ঘন ফেসিয়াল করার পর, আপনাকে পরবর্তী ২৪ ঘন্টা সাবান বা ফেসওয়াশ দিয়ে আপনার মুখ না ধোয়ার পরামর্শ দেওয়া হয়, কিন্তু কেন! জেনে নিন এর কারণ।
 ফেসিয়াল করার পর কেন সাবান দিয়ে মুখ ধোয়া উচিত নয়। এর ফলে ত্বকে কি ধরনের ক্ষতি হতে পারে? আর ফেসিয়াল করার পর কী ধরনের সতর্কতা অবলম্বন করা উচিত তা জেনে নেওয়া প্রয়োজন। 
 
ফেসিয়াল করার পর কেন আপনার মুখ ধোয়া উচিত নয়?
আমাদের ত্বকের ধরন অনুযায়ী ফেসিয়াল করা হয়। শুষ্ক ত্বকের জন্য বিভিন্ন ধরণের ফেসিয়াল, তৈলাক্ত ত্বকের জন্য বিভিন্ন ধরণের ফেসিয়াল, বলিরেখা বা ব্রণের জন্য বিভিন্ন ধরণের ফেসিয়াল রয়েছে। তাই ফেসিয়ালের পর মুখ ধুয়ে ফেললে আপনার ফেসিয়ালের সময় যে পণ্যগুলো মুখে ব্যবহার করা হয়েছে সেগুলো শোষিত হতে পারবে না। 
 
রোদে বের হবেন না
ফেসিয়াল করার পর রোদে বের না হওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। এটিকে বলা হয় কারণ ফেসিয়াল করার সময় ত্বক একটি শক্তিশালী ক্লিনজিং রুটিনের মধ্য দিয়ে যায়।এমন পরিস্থিতিতে আপনি যদি রোদে বের হন তাহলে সূর্যের রশ্মি আপনার মুখে পড়ে যা আপনার ত্বকের ক্ষতি করতে পারে।
 
ত্বকে বারবার স্পর্শ করবেন না
ফেসিয়াল করার পর বারবার ত্বকে হাত দেবেন না। বারবার স্পর্শ করলে মুখে ময়লা জমা হতে থাকে। ফেসিয়াল করার পর ত্বক সংবেদনশীল হয়ে পড়ে, যা ক্ষতির কারণও হতে পারে।তাই ফেসিয়াল করার পর বারবার আপনার ত্বকে স্পর্শ করা এড়িয়ে চলুন।

আরও পড়ুন- চুল অতিরিক্ত পাতলা, এভাবে যত্ন নিন নাহলে টাক হতে বেশি সময় লাগবে না

আরও পড়ুন- উৎসবের মরশুমে নিজেকে সুন্দর ও স্টাইলিশ দেখাতে অবশ্যই এই মেকআপ টিপসগুলি

আরও পড়ুন- পুজোয় আপনার সুবাসে মেতে উঠুক চারপাশ, ফ্ল্যাট ৫০ শতাংশ ছাড়ে মিলছে এই ব্র্যান্ডেড

 
মেকআপ থেকে দূরে থাকুন
আপনি যদি ফেসিয়াল করে থাকেন, তাহলে মেকআপ থেকে দূরে থাকুন। ফেসিয়াল করার পর ত্বক খুব সংবেদনশীল হয়ে পড়ে। মেকআপ আপনার ত্বকের ছিদ্রগুলিতে জমা হতে পারে যা আপনার ত্বকের অনেক ক্ষতি করতে পারে। 

Share this article
click me!