Anubrata Mondal: ভোলে ব্যোম চালকলের মালিক কে? বিশাল সম্পত্তির দলিল হাতে এল সিবিআই-এর

গরু পাচারকাণ্ডে তদন্তে নেমে বীরভূমের তৃণমূল কংগ্রেস নেতা অনুব্রত মণ্ডলের নতুন সম্পত্তির সন্ধান পেল সিবিআই। এদিন সকালেই বীরভূমের কালিকাপুরে এলাকার  রয়েছে ভোলে ব্যোম নামের এই চালকল। এদিন সকালেই সেখানে হানা দেয় সিবিআই কর্তারা।

Saborni Mitra | Published : Aug 19, 2022 11:27 AM IST

গরু পাচারকাণ্ডে তদন্তে নেমে বীরভূমের তৃণমূল কংগ্রেস নেতা অনুব্রত মণ্ডলের নতুন সম্পত্তির সন্ধান পেল সিবিআই। এদিন সকালেই বীরভূমের কালিকাপুরে এলাকার  রয়েছে ভোলে ব্যোম নামের এই চালকল। এদিন সকালেই সেখানে হানা দেয় সিবিআই কর্তারা। খতিয়ে দেখে এই সম্পত্তির প্রকৃত মালিক কে?


চালকলের মালিকানা
সিবিআই সূত্রের খবর ২০১৩ সালে কেনা হয়েছিল বিশাল সম্পত্তি। ৪৫ বিঘা জমির ওপর রয়েছে এই চালকলটি। সিবিআই আরও জানতে পেরেছে, চালকলটির আগের যে মালিক ছিল তাকে বিক্রি করতে বাধ্য করা হয়েছিল। একপ্রকার জোর করেই চাল কল কেনা হয়েছিল। সূত্রের খবর চালকলের মালিক বোলপুরের নিচুপট্টির বাসিন্দা অনুব্রত মণ্ডলের স্ত্রী ও কন্যার নামে কেনা হয়েছিল চালকলটি। বিশাল এই সম্পত্তি কেনা হয়েছিল মাত্র আট লক্ষ টাকার বিনিময়। ক্যান্সারে প্রয়াত হয়েছেন অনুব্রত মণ্ডলের স্ত্রী। আর সেই কারণেই আইন অনুযায়ী বর্তমানে এই সম্পত্তির মালিক অনুব্রত মণ্ডল ও তাঁর মেয়ে সুকন্যা মণ্ডল। 

চালকলে দামি গাড়ি
সিবিআই সূত্রের খবর ভোলে ব্যোম চাল কলের বাউন্ডারি ওয়ালের মধ্যেই বেশ কয়েকটি গাড়ি দাঁড়িয়ে ছিল। মোট পাঁচটি গাড়ি দেখতে পান তাঁরা। প্রত্যেকটি দামি গাড়ি। তবে গাড়িগুলি কার- তা এখনও জানতে পারেনি সিবিআই। চলছে অনুসন্ধান। 

চালকল বন্ধ
সিবিআই সূত্রের খবর অনুব্রত ও তাঁর মেয়ের নামে যে বিরাট চালকল রয়েছে । তবে তার আগে এই চালকলের দেখাশুনা করতেন অনুব্রতর মেয়ে সুকন্যা। তিনি আবার প্রাথমিক শিক্ষিকাও বটে। সুকন্যার ফেসবুক প্রোফাইলেও রয়েছে এই চালকলের একাধিক ছবি। তেমনই জানিয়েছে সিবিআই সূত্র। তাই এই চালকল যে অনুব্রত মণ্ডলের সম্পত্তি তা প্রায় স্পষ্ট সিবিআই কর্তাদের কাছে। 

অনুব্রত সম্পত্তি
সিবিআই কর্তাদের অনুমান অনুব্রত মণ্ডলের আয়ের সঙ্গে সঙ্গতিবিহীন প্রচুর সম্পত্তি রয়েছে। তা  তিনি তাঁর পরিবার বা অত্মীয়দের নামে কিনে রেখেছেন। এই সম্পত্তির খোঁজ শুরু করেছে সিবিআই। অনুব্রতর দেহরক্ষীর প্রচুর সম্পত্তির খোঁজ পাওয়া গেছে। তাই অনুব্রতর আরও সম্পত্তি থাকবে বলেই ধারনা করে নিয়েছে সিবিআই। সূত্রের খবর জেরায় এখনও তেমনভাবে মুখ খোলেননি অনুব্রত।   

মন্ত্রীদের পাইলটকারে 'না', মন্ত্রিসভার বৈঠক কড়া নির্দেশ মমতা বন্দ্যোপাধ্য়ায়ের

গোয়ার মাথায় নতুন পালক, 'হার ঘর জল' প্রকল্পে প্রথম উপকূলবর্তী রাজ্য
১১র কিশোরীকে 'বন্ধু ডেকে' ধর্ষণ করাল ২১ এর তরুণী, মুম্বইয়ে বেআব্রু নারী নিরাপত্তা

Read more Articles on
Share this article
click me!