মুর্শিদাবাদে শুরু তৃণমূলের ঘর ভাঙার খেলা, অনাস্থাপ্রস্তাব পেশ দলেরই একাংশের

তৃণমূলের অভ্যন্তরীণ ঘর ভাঙ্গন এর 'খেলা'! দলীয় সর্বোচ্চ নির্দেশ অমান্য করে মুর্শিদাবাদের সীমান্তবর্তী লালগোলা এলাকায় তৃণমূল পরিচালিত নশিপুর গ্রাম পঞ্চায়েতের বিরুদ্ধে অনাস্থার আবেদন পত্র জমা হয়। 

Parna Sengupta | Published : Aug 8, 2021 12:59 PM IST

রাজ্য নেতৃত্বের নির্দেশ অমান্য করে শাসকদলের বিরুদ্ধে অনাস্থার (no-confidence motion) ঘর ভাঙ্গনের 'খেলা' য় মুর্শিদাবাদ জুড়ে শোরগোল। শুরু হয়ে গেছে তৃণমূলের (Trinamool district leadership) অভ্যন্তরীণ ঘর ভাঙ্গন এর 'খেলা'! দলীয় সর্বোচ্চ নির্দেশ অমান্য করে মুর্শিদাবাদের সীমান্তবর্তী লালগোলা এলাকায় তৃণমূল পরিচালিত নশিপুর গ্রাম পঞ্চায়েতের বিরুদ্ধে অনাস্থার আবেদন পত্র জমা হয়। 

রবিবার জেলার রাজনৈতিক মহলের শোরগোল পড়ে যায়। শাসক দলের গোষ্ঠী দ্বন্দ্বের ফলেই একের পর এক অনাস্থা এনে বোর্ড ভেঙে দেওয়ার খেলা শুরু হয়েছে বলে অভিযোগ । এই ব্যাপারে ব্লক তৃণমূলের আহ্বায়ক মহম্মদ দেলসাদ আলী  বলেন , “দলীয় অনুশাসন অমান্য করে ওই অনাস্থা আনার তোড়জোড় শুরু করা হয়েছে। জেলা নেতৃত্বের কাছে আবেদন করা হয়েছে যাতে দলের প্রতি যাদের আনুগত্য নেই তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হয়। 

নশিপুর গ্রাম পঞ্চায়েতের মোট সদস্য সংখ্যা ১৯ জন । এদের মধ্যে শাসক দল তৃণমূল পেয়েছে ১০টি আসন, বাকি ৯টি আসনের মধ্যে ৫টি লাভ করে সিপিএম ও কংগ্রেসের দখলে থাকে ৪ টি আসন। একক সংখ্যা গরিষ্ঠতা লাভ করে তৃণমূল দলের নির্বাচিত সদস্য সাবেদা বিবি প্রধান নির্বাচিত হন ও উপ প্রধান হন দলেরই ইব্রাহিম শেখ। 

সব ঠিকঠাক চলছিল। কিন্তু বিধানসভা নির্বাচনের পর ওই প্রধানকে সরাতে সক্রিয় হয়ে ওঠে দলের একটি অংশ। ফলে পঞ্চায়েতের ১২ জন বিক্ষুব্ধ সদস্য এদিন প্রধান ও উপপ্রধানকে অপসারিত করতে লালগোলার বিডিও-র কাছে আবেদন পত্র জমা করেন। 

বাড়ির সদর দরজায় ছোট্ট কিছু পরিবর্তন, ফিরিয়ে দেবে আপনার অর্থ ভাগ্য

Vastu Tips: বেডরুমের এক কোণায় রেখে দিন নুন, সংসারে ফিরবে শান্তি-সমৃদ্ধি

সূর্যের গা থেকে ছিটকে বেরোচ্ছে আগুনের গোলা, ভয়ঙ্কর সুন্দর ভিডিও প্রকাশ করল নাসা

এই ব্যাপারে নশিপুর গ্রাম পঞ্চায়েত প্রধান সাবেদা বিবি বলেন, “আমরা গোটা ঘটনা জেলা নেতৃত্ব জানিয়েছি। এখন দল যে সিদ্ধান্ত নেবে আমি তা মেনে নেব ও আগামী দিনে দলের নির্দেশ মেনে কাজ করে যাব।”

Share this article
click me!