'আনিস তৃণমূলেই ছিলেন' সোশ্যাল মিডিয়ায় দাবি করলেন তৃণমূল যুবনেতা দেবাংশু ভট্টাচার্য

যুবনেতা আনিস খান মৃত্যুর পর থেকেই তাঁকে ঘিরে শুরু হয়েছে নানান রাজনৈতিক জল্পনা। আদতে কোন দল করতেন আনিস তা নিয়ে মতবিরোধের শেষ নেই। আইএসএফ দাবি করেছে না কি আনিস তাঁদের সমর্থক ছিল আবার বামেরা দাবি করছে শুরু থেকেই না কি আনিস বামপন্থী আদর্শে বিশ্বাসী। অন্যদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করেছেন যে তাঁদের দল অর্থাৎ তৃণমূলের সমর্থিক ছিলেন আনিস। এবার  ঠিক কোন দলে ছিলেন তা নিয়ে মুখ খুললেন তৃণমূল যুবনেতা দেবাংশু ভট্টাচার্য। 
 

Riya Dey | Published : Feb 24, 2022 4:25 PM IST

আনিস খানের মৃত্যু (Anish Khan Death) নিয়ে রীতিমত তোলপাড় গোটা রাজ্য। ঘটনাটি নিয়ে সরাসরি রাজ্যের পুলিশ প্রশাসনকে নিশানা করেছে আনিসের পরিবার (Anish Khan Family)। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) আনিসের মৃত্যুতে সিট গঠন করে ঘটনার সম্পূর্ণ রিপোর্ট ১৫ দিনের মধ্যে পেশ করার নির্দেশ দিয়েছেন এবং সেইসঙ্গে তিনি এ ও জানিয়েছেন যে আনিস খান 'ফেভারিট ছেলে।' এমন কি আনিস না কি প্রায়শই যোগাযোগ রাখত বলে ও দাবি করেছেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি আনিসের পরিবারকে (Anish Khan Family) তিনি তাঁর উপর আস্থা রাখার ও নির্দেশ দিয়েছেন। এরপর থেকেই আনিস কোন রাজনৈতিক দলের সদস্য ছিল তাই নিয়ে শুরু হয়েছে জোর জল্পনা। 

একদিকে আইএসএফ দাবি করছে আনিস (Anish Khan) তাঁদের দলের সদস্য ছিলেন অন্যদিকে বামেরা দাবি করছে আনিস বামপন্থী আদর্শে বিশ্বাসী ছিলেন। আবার মুখ্যমন্ত্রীর দাবি আনিস ছিলেন তৃণমূলেই। তবে আনিসের রাজনৈতিক দলের যথার্থতা নিয়ে এবার মুখ খুললেন তৃণমূল যুবনেতা দেবাংশু ভট্টাচার্য (Debangshu Bhattacharya) । ফেসবুক লাইভ এসে দেবাংশু (Debangshu Bhattacharya) নিজের বক্তব্যের পরিপ্রেক্ষিতে প্রমাণ ও পেশ করেছেন। দেবাংশুর (Debangshu Bhattacharya) দাবি মুখ্যমন্ত্রী যে দাবি করেছেন 'আনিস তৃণমূলের সমর্থক ছিলেন', সেই মন্তব্যের যথাযথ প্রমাণ না কি আছে তার কাছে। 

ফেসবুক লাইভ এসে কী বললেন দেবাংশু?

এদিন ফেসবুক লাইভ এসে দেবাংশু (Debangshu Bhattacharya) বলেন, 'কোন দল করত আনিস খান? বামেরা তাঁদের ব্রিগেডের সমাবেশের ছবি দেখিয়ে বলছে আনিস খান (Anish Khan) সিপিএম করত, এইএসএফ তাঁদের জয়েনিং- এর ছবি দেখিয়ে বলছেন আনিস আইএসএফ করত, কংগ্রেস বলছে কংগ্রেস করত আবার মমতা বন্দ্যোপাধ্যায় বলছে আনিস খান তাঁর ফেভারিট ছেলে। আবার আনিসের পরিবার দাবি করল আনিস কখনওই তৃনমূল করত না। আর তারপর থেকেই বিরোধীরা মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) কটাক্ষ করতে শুরু করে।' সত্যিই মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) মিথ্যা বলেছেন  না কি সত্যি সেই প্রমাণ দিতেই না কি ফেসবুক লাইভ এসেছেন দেবাংশু (Debangshu Bhattacharya), এমনটাই দাবি করেন তিনি। এরপরই প্রমাণ হিসাবে তিনি হাজির করেন একটি স্ক্রিনশট। 

আরও পড়ুন- আনিস খুনের প্রতিবাদে উত্তাল আমতা থানা, গার্ডরেল তুলে ছুড়ে ফেলল বিক্ষোভকারীর দল

আরও পড়ুন- বিধানসভার অধিবেশন রাত ২টোয়, টুইট করে রাজ্যপাল বললেন 'নজিরবিহীন'

আরও পড়ুন- রিজওয়ানুর কাণ্ডে সিবিআই চেয়েছিলেন মমতা তবে আনিসের ক্ষেত্রে নয় কেন, উঠছে প্রশ্ন

কী ছিল দেবাংশুর স্ক্রিনশটে?

স্ক্রিনশটে আনিসের সঙ্গে অপর এক ব্যক্তির কথোপকথন শেয়ার করেছেন দেবাংশু ((Debangshu Bhattacharya)। সেখানে ২০১৯ সালে বিধানসভা নির্বাচনের আগে কিছু স্লোগান লিখেছেন দেবাংশু (Debangshu Bhattacharya) সেই স্লোগানগুলি না কি আনিস ও শেয়ার করেছেন ২০২০ সালে এমনটাই দেখানো হয়েছে এবং প্রতিটি স্লোগান তৃণমূল কংগ্রেসের সমর্থনেই লেখা হয়েছিল। সেই স্ক্রিনশটে স্পষ্ট লেখা, 'দিলীপ মুষুল ঝগড়া করে, রাহুল কাঁদে একলা ঘরে, বিজেপিরাও বলছে তাই দিদিমণি তোমায় চাই।' ফলে দেবাংশুর দাবি এর থেকে এ কথা স্পষ্ট যে আনিস খান তৃণমূলেরই সমর্থক ছিলেন। 

এরপর আরও একটি স্লোগান তুলে ধরেন দেবাংশু (Debangshu Bhattacharya) , জেলা লেখা 'আগামীদিনে কঠিন পথ, কে টানবে সুখের রথ, ভারতকে দেখাবে পথ, বাংলার তৃণমূল ছাত্র পরিষদ।' তারপরই দেবাংশুর (Debangshu Bhattacharya) দাবি এসএফআই নয়, আইএসএফ নয়, কংগ্রেস নয়, বাংলার তৃণমূল ছাত্র পরিষদের উল্লেখ করেছেন আনিস, সুতরাং তিনি যে তৃণমূলই করতেন সে কথা স্পষ্ট করেছেন দেবাংশু (Debangshu Bhattacharya) এবং মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) যে কোনওরকম মিথ্যা বলেন নি ভিডিওর মাধ্যমে সেই বার্তায় সকলের কাছে পৌঁছে দেওয়ার চেষ্টা করেছেন দেবাংশু (Debangshu Bhattacharya)। 

Share this article
click me!