জ্যোতিষশাস্ত্রের প্রয়োগসূত্রগুলি কেবল সম্ভাবনা নির্দেশ করে, কিন্তু কোন নিশ্চিত ঘটনার কথা বলে না। তার কারণ এই যে জ্যোতিষীগণ মনে করেন মানুষ সচেতন কর্মের সাহায্যে অথবা ঈশ্বরের আশীর্বাদে অথবা এই দুইয়ের মিশ্রিতফলে ভাগ্য অনেকাংশে নিয়ন্ত্রণ এবং পরিবর্তন করতে পারে। এই নিশ্চয়তার তারতম্যের কারণে অনেক বিজ্ঞানী জ্যোতিষশাস্ত্রকে মান্যতা দেন না। একদিকে যেমন বিখ্যাত বিজ্ঞানী ইয়োহানেস কেপলার একই সঙ্গে জ্যোতির্বিজ্ঞানী এবং জ্যোতিষী ছিলেন, আবার অন্যদিকে বিজ্ঞানীদের অনেকে জ্যোতিষশাস্ত্রকে ভ্রান্ত প্রতিপন্ন করতে চেয়েছেন।

আরও পড়ুন- আপনার ভাগ্য কেমন হবে, জানুন জন্ম সময় অনুসারে

আরও পড়ুন- এই মাস কেমন প্রভাব ফেলবে তুলা রাশির উপর, দেখে নিন

জ্যোতিষশাস্ত্র বিশ্বাস না করলেও একবার অন্তত রাশিফলে চোখ পড়লে দেখে নিই সকলে। জ্যোতিষশাস্ত্রের মতে, ব্যবসায় উন্নতি করতে গেলে দেখতে হবে, জন্মছকে ব্যবসার যোগ আছে কিনা। যদি ব্যবসার যোগ জন্মছকে থাকে তবেই প্রতিষ্ঠিত ব্যবসায়ী হওয়ার সম্ভাবনা থাকে। তার সঙ্গে প্রয়োজন জন্মছকের নিঁখুত বিচার। তাই কোন ধরণের ব্যবসা আপনার পক্ষে শুভ, তার সঠিক বিচারেরও প্রয়োজন। একইসঙ্গে জন্মছকে একক ব্যবসা না পার্টনারশিপ ব্যবসার প্রয়োজন তাও অনুমান করা সম্ভব। তাই ব্যবসার উন্নতিতে আপনার জন্মছকে সপ্তমে কোন কোন গ্রহের অবস্থান আছে তা দেখে নেওয়া প্রয়োজন।

আরও পড়ুন- বুধবার সারাদিন কেমন কাটবে আপনার,দেখে নিন আজকের রাশিফল

যদি আপনার জন্মছকে শুক্র সপ্তম ভাবে থাকে তাহলে আপনার ব্যবসা খুব জনপ্রিয় এবং আপনি খুব প্রশংসনীয় হবেন।
যদি আপনার জন্মছকে মঙ্গল সপ্তম ভাবে থাকে তাহলে ব্যবসায় ভুল সিদ্ধান্ত নেওয়ার ফলে খারাপ পরিস্থিতি আসার সম্ভাবনা থাকে।
যদি আপনার জন্মছকে রাহু সপ্তম ভাবে থাকে তাহলে আপনার ব্যবসায় আগ্রহ বৃদ্ধি পাবে এবং ব্যবসায় উত্থান পতন থাকবে।
যদি আপনার জন্মছকে চন্দ্র সপ্তম ভাবে থাকে তাহলে আপনার ব্যবসায় গতি আসবে, পাশাপাশি ব্যবসায় স্থান পরিবর্তনের সম্ভাবনা থাকে।
যদি আপনার জন্মছকে বুধ সপ্তম ভাবে থাকে তাহলে আপনার ব্যবসায় দ্রুত উন্নতি ও আয় বৃদ্ধির সম্ভাবনা থাকে।
যদি আপনার জন্মছকে রবি সপ্তম ভাবে থাকে তাহলে আপনার ব্যবসা শিথিল থাকবে সে রকমভাবে উন্নতি লক্ষিত হবে না।