Asianet News BanglaAsianet News Bangla

Bangladesh: নোয়াখালিতে ইসকনের মন্দিরে হামলা, একদিন পরে পুকুর থেকে উদ্ধার ভক্তের দেহ

নোয়াখালির ইসকন মন্দির দুষ্কৃতীদের হামলার পর থেকেই নিখোঁজ ছিল ২৬ বছরের প্রান্তচন্দ্র দাস। শনিবার সকালে মন্দির সংলগ্ন একটি পুকুর থেকে উদ্ধার হয়েছে প্রান্তচন্দ্র দাসের নিথর দেহ।

bangladesh Attack on ISKCON temple in Noakhali, body of devotee rescued from pond bsm
Author
Kolkata, First Published Oct 16, 2021, 7:08 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

দূর্গা পুজোকে (Durga Puja) কেন্দ্র করে এখনও অশান্ত রয়েছে বাংলাদেশ (Bangladesh)। দশমীর দিন নোয়াখালির (Noakhali) ইসকন (ISKCON) মন্দিরে হামলা চালায় একদল দুষ্কৃতী।  তার এক দিন পরেই মন্দির লাগোয়া একটি পুকুর থেকে উদ্ধার হয়েছে এক ভক্তের দেহ। মৃত প্রান্তচন্দ্র দাস (২৬)। ইসকনের মন্দিরে হামলার ঘটনার কথা সোশ্যাল মিডিয়ায় তথ্য দিয়ে জানিয়েছে মন্দির কর্তৃপক্ষ। স্থানীয় সূত্রে খবর, দশমীর রাতে প্রায় ৫০০ দুষ্কৃতী চড়াও হয়েছিল। ভক্তদের বেধড়ক মারধর করা হয়েছে বলেও অভিযোগ। 

নোয়াখালির ইসকন মন্দির দুষ্কৃতীদের হামলার পর থেকেই নিখোঁজ ছিল ২৬ বছরের প্রান্তচন্দ্র দাস। শনিবার সকালে মন্দির সংলগ্ন একটি পুকুর থেকে উদ্ধার হয়েছে প্রান্তচন্দ্র দাসের নিথর দেহ। এই ঘটনায় আরও চার জনকে গুরুতর আহত হয়েছে। তাদের চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই ঘটনার পর থেকেই গোটা এলাকা আতঙ্ক ছড়িয়ে পড়ে। এর আগে কুমিল্লাসহ বেশ কয়েকটি এলাকায় দূর্গা পুজোকে কেন্দ্র করে আশান্তি ছড়িয়ে পড়ে। সংখ্যালঘু হিন্দুদের ওপর অত্যাচার শুরু করে স্থানীয় সংখ্যাগুরু সম্প্রদায়। 

'মিলিটারি পেট্রোলিং অলিম্পিক'এ সোনা, ভারতীয় সেনার মুকুটে সাফল্যের আরও একটি পালক

Bangladesh: দুর্গা পুজো ঘিরে অশান্ত বাংলাদেশে নিহত কমপক্ষে ৩, কুমিল্লার ঘটনায় আটক ৩৫

নোয়াখালির ইসকন মন্দিরে হামার ঘটনার পর থেকেই শনিবার দুপুর ১২টা থেকে সন্ধ্যে ৬টা পর্যন্ত জনসমাগমের ওপর নিষেধাজ্ঞা করেছে প্রশাসন। গোটা এলাকায় বাড়ান হয়েছে নিরাপত্তা। মোতায়ন করা হয়েছে পুলিশ কর্মী। 

Taliban: শীর্ষ নেতা আখুন্দাজাদাকে হত্যা করেছে পাকিস্তান, এক বছর পরে মুখ খুলল তালিবানরা

কুমিল্লার ঘটনার জেরে চার জনের মৃত্যু হয়েছিল। তারপরই বাংদেশে হিন্দুদের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিল ভারত। তারপরই বাংলাদেশের রাজধানী ঢাকার ঢাকেশ্বরী মন্দির থেকে হিন্দুদের দূর্গাপুজো উপলক্ষ্যে শুভেচ্ছা জানিয়েছিলেন প্রধাননন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি সংখ্যালঘুদের ওপর হামলার ঘটনায় অভিযুক্তদের শাস্তি দেওয়া হবে বলেও জানিয়েছিলেন। কিন্তু তার এক দিন পরেই অর্থাৎ দশমীর দিন ইসকনের মন্দিরে হামলার ঘটনা ঘটে। এই ঘটনায় এক ভক্তের প্রাণ গেছে বলেও অভিযোগ পরিবারের। 

bangladesh Attack on ISKCON temple in Noakhali, body of devotee rescued from pond bsm

Follow Us:
Download App:
  • android
  • ios