Asianet News BanglaAsianet News Bangla

ট্রেনের ছাদে ওঠার আ-প্রাণ চেষ্টা, বাংলাদেশের মজার ভিডিওটি মন কেড়েছে এই দেশের মানুষেরও

ট্রেনের ছাদে ওটার আপ্রাণ চেষ্টা- এমনই একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সম্প্রতি। আর সেই ভিডিও হয়তো আপনিও দেখেছেন। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওযা ক্লিপটির মাথায় লেখা রয়েছে, 'বাংলাদেশের একটি রেলস্টেশনে আর একটি দিন'। যার অর্থ হয়তো বোঝানোর চেষ্টা করা হয়েছে বংলাদেশের ট্রেন যাত্রীদের নিত্যো দুর্ভোগের কথা

Bangladeshi woman in yellow dress tries to climb on the roof of a crowded train watch funny viral video BSM
Author
First Published Aug 25, 2022, 9:00 PM IST

ভিড় ট্রেন। তিল ধরানোর জায়গা নেই ভিরতে। অগত্যা ট্রেনের ছাদে ওটার আপ্রাণ চেষ্টা- এমনই একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সম্প্রতি। আর সেই ভিডিও হয়তো আপনিও দেখেছেন। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওযা ক্লিপটির মাথায় লেখা রয়েছে, 'বাংলাদেশের একটি রেলস্টেশনে আর একটি দিন'। যার অর্থ হয়তো বোঝানোর চেষ্টা করা হয়েছে বংলাদেশের ট্রেন যাত্রীদের নিত্যো দুর্ভোগের কথা। প্রবল ভিড় ট্রেনে সেখানে  জীবনের ঝুঁকি নিয়ে যাত্রা করতে হয়। 

ক্লিপটিতে অজ্ঞাত এক মহিলার গল্প বলা হয়েছে। একটি ইন্টারসিটি এক্সপ্রেসে ওঠার চেষ্টা করছিল। সম্ভবত তিনি অন্য কোনও পাব্লিক ট্রান্সপোর্ট পাননি। তাই জীবনের ঝুঁকি নিয়ে ট্রেনের ছাদে চড়েই গন্তব্যে পৌঁছাতে চেয়েছিলেন।  ট্রেনের ছাদও কিন্তু ফাঁকা নেই - প্রচুর মানুষ আগে থেকেই সেখানে বসে ছিল। তাদের অনেকেই মহিলাকে ছাদে তোলার চেষ্টা করেছিল। কিন্তু ক্লিপ অনুযায়ী তা তারা পারেনি। 

আপনিও দেখুন ভিডিওটিঃ

ভিডিওটি খোলা হয়েছে যাতে দেখা যায় যে মহিলা শীর্ষে পৌঁছানোর জন্য অনেক চেষ্টা করছেন। তিনি ইন্টারসিটি এক্সপ্রেসের জানালার প্রান্তে দাঁড়িয়েছিলেন, যখন অন্যরা যারা ইতিমধ্যে উপরে বসেছিল তারা তাকে টেনে তোলার চেষ্টা করেছিল।

কিন্তু অনেক চেষ্টা এবং মানুষের সাহায্যের পরেও মহিলাটি উপরে উঠতে ব্যর্থ হন। ক্লিপটির শেষে, একজন রেলওয়ে পুলিশ জওয়ানকে ট্রেনের উপরে উঠতে বাধা দেওয়ার জন্য লাঠি হাতে ঘটনাস্থলে আসতে দেখা যায়। তারপরই মহিলা ট্রেনে ওঠা থেকে খান্ত দেয়। 

ভিডিওটি ১০ অগাস্ট পোস্ট করা হয়েছিল। এই ভিডিও ক্লিপটি সোশ্যাল মিডিয়ায় যথেষ্ট চর্চায় বিষয় হয়ে উঠেছে। বাংলাদেশের গণ্ডী ছাড়িয়ে  ভারতের সোশ্যাল মিডিয়াতেও ভাইরাল হয়েছে। ভিডিও ক্লিপটি নিয়ে আলোচনাও হচ্ছে। 


অনেকেই বিষয়টিকে জনসংখ্যার বৃদ্ধির কারণ বলে দায়ী করছেন। অনেকে আবার এটিকে নিছক মজা হিসেবেই গ্রহণ করেছেন। যাইহোক ভডিওটি ইতিমধ্যেই ১২ মিলিয়নেরও বেশি মানুষ দেখেছেন। ৩ লক্ষ মানুষ লাইক ও শেয়ার করেছেন। 

ভারতীয় বিমান বাহিনীর অজানা ইতিহাস, চিনের যুদ্ধের পরই হয়েছিল পট পরিবর্তন

আয়ুর্বেদ নিয়ে প্রশ্ন তুলে বাবা রামদেবের তীব্র সমালোচনা সুপ্রিম কোর্টের, পরের শুনানি সেপ্টেম্বরে

Durga Puja 2022: দুর্গাপুজোর নির্ঘণ্ট প্রকাশ করল বেলুড় মঠ, জানুন কখন হবে কুমারী পুজো

Follow Us:
Download App:
  • android
  • ios