মোমবাতি জ্বালিয়েছি, পটকা ফাটিয়েছি, এবার কেক কাটব। প্রধানমন্ত্রীর মোমবাতির নিদানের  দিন এমনই একটি পোস্ট করেছিলেন টলি অভিনেতা জয়জিৎ ব্যানার্জি। প্রধানমন্ত্রীর এই নির্দেশ অনেকেই হয়তো নিয়ম মেনে পালন করেছেন আবার কেউ হয়তো করেননি। তেমনই মোমবাতির বদলে একের পর এক বাজি ফাটানো, ফানুস ওড়ানোর ভিডিও , ছবি ইতিমধ্যেই নেটদুনিয়ায় ভাইরাল হয়েছে।  সোশ্যাল মিডিয়া খুললেই সেই সমস্ত ছবিতে ভরে উঠেছে। কেউ কেউ আবার তার তীব্র বিরোধিতা করেছেন। ঠিক সেদিনের এই ঘটনার পরেই নিজের সোশ্যাল হ্যান্ডেলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে একটি পোস্ট করেছিলেন অভিনেতা। আর তাতেই সমস্যার সূত্রপাত। 

 

 

আরও পড়ুন-রূপকথার গল্প এবার প্রকাশ্যে, লকডাউনে ভাইরাল সৃজিত-মিথিলার বিবাহ-ডায়েরি...

সোশ্যাল মিডিয়া প্রত্যেকেরই একটি বাক স্বাধীনতার জায়গা। নিজের মতামত, মনের ভাবপ্রকাশ যে কেউই করতেই পারেন। আর তিনিও তেমনটাই করেছিলেন। কিন্তু তার পোস্ট যে সবসময়েই সকলের মন কাড়বে তেমনটা যেমন নয় ঠিক তেমনই কারোর ব্যক্তিগত পোস্টে তাকে হুমকি দেওয়াটাও ঠিক নয়। দেখে নিন জয়জিতের পোস্টটি।

 

Happy birthday P.M We have lit d candles and burnt d crackers yesterday .. U may cut the cake today..

Posted by জয়জিৎ ব্যানার্জী on Sunday, April 5, 2020

 

আরও পড়ুন-'সেক্সোলজিস্ট'-এর ভূমিকায় পর্দা কাঁপাতে হাজির 'গন্দি বাত' গার্ল, ছবিতেই দিলেন হটনেস অ্যালার্ট...

 

অভিনেতা জয়জিৎ পোস্ট করা মাত্রই কমেন্টে ভরে গিয়েছে তার সোশ্যাল মিডিয়া। কেউ তার পোস্টের সমর্থন করেছেন আবার কেউ বিরোধিতাও করেছেন। সেখানেই অনেকের করা পোস্টের মধ্যে নজর কেড়েছে শুভব্রত সুরের একগুচ্ছ পোস্ট।   সোশ্যাল মিডিয়ায় প্রকাশ্যেই অভিনেতাকে মারার হুমকি দিয়েছেন ওই ব্যক্তি। এখানেই শেষ নয়, এর পাশাপাশি অকথ্য ও কুরুচিকর ভাষাতেও কথা বলতে দেখা গেছে। অভিনেতাও নিজের মতোন করেই এর যোগ্য জবাব দিয়েছেন। এশিয়ানেট নিউজের পক্ষ থেকে অভিনেতার সঙ্গে যোগাযোগ করা হলে অভিনেতা জানিয়েছেন, 'নিজের সুরক্ষার জন্য ইতিমধ্যেই হরিদেবপুর থানার অফিসার ইন চার্জ এবং লালবাজার সাইবার সেলে তিনি ইমেলের মাধ্যমে অভিযোগ দায়ের করেছেন। এবং তার অভিযোগের ভিত্তিতে সাইবার সেল থেকেও অভিনেতার সঙ্গে যোগাযোগ করা হয়েছে। পরিস্থিতি খতিয়ে দেখে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে বলে আশ্বাস দিয়েছেন অভিনেতাকে'। এই মহাসংকটের দিনে সকলে একত্রিত হয়ে যেভাবে লড়াই চালিয়ে যাচ্ছে তাতে এই ধরনের কুরুচিকর একদল মানুষের কারণেই  পুরো সমাজের উপরেই একটা নেগেটিভ প্রভাব পড়ছে। প্রত্যেকেই অভিনেতার কাছে ওই ব্যক্তিতে ক্ষমা চাইতে বলেছেন।

আরও পড়ুন-করোনাভাইরাস মোকাবিলায় এবার কি হাতিয়ার হবে ড্রোন, সেই পথেই লক্ষ্মৌর বিজ্ঞানী...

আরও পড়ুন-আইসিইউতে ব্রিটেনের প্রধানমন্ত্রী, করোনার সঙ্গে জীবন-মৃত্যুর পাঞ্জা...

আরও পড়ুন-করোনার প্রভাবে এতটাই পরিবর্তন পাকিস্তানের, ভারতীয় বিমানের চালকদের প্রশংসা...