মনখারাপ সরিয়ে বিজয়াতেও হাসিমুখ, বড়দের প্রণাম ছোটদের আদর জানালেন সন্দীপ্তা সেন

| Oct 06 2022, 08:49 PM IST

 মনখারাপ সরিয়ে বিজয়াতেও হাসিমুখ, বড়দের প্রণাম ছোটদের আদর জানালেন সন্দীপ্তা সেন

সংক্ষিপ্ত

খোলা চুল। চোখে চওড়া কাজল, মাঝকপালে লাল টিপ। গায়ে সোনার হালকা গয়না। দশমীর সকালে নায়িকা এই সাজেই অনুরাগীদের সামনে। মনখারাপ সরিয়ে জোড়হাতে বড়দের জানালেন প্রণাম, ছোটদের আদর জানালেন সন্দীপ্তা সেন । তাঁর কথায়'দশমীর উদযাপনও কিছু কম নয়। মায়ের বরণ, সিঁদুরতাঁর কথায়, ‘‘দশমীর উদযাপনও কিছু কম নয়। মায়ের বরণ, সিঁদুর খেলা, মিষ্টিমুখ। তার পর ভাসান নাচ! সব মিলিয়ে বেশ জমজমাট ব্যাপার।’’ খেলা, মিষ্টিমুখ। তার পর ভাসান নাচ! সব মিলিয়ে বেশ জমজমাট ব্যাপার।'

পুজোর বাকি দিনগুলোর মতো এ দিন ততটাও ঝলমলে নন। ঝকঝকে শাড়ি, গয়না— কিচ্ছু নেই! পাশে কি প্রেমিক সৌম্য মুখোপাধ্যায়? নাঃ! তিনিও নেই। ঘিয়ে রঙের জমিনের শাড়িতে লাল সুতোর সূক্ষ্ম কাজের পাড়। মানানসই লাল ব্লাউজে সন্দীপ্তা সেন শান্ত, স্নিগ্ধ। খোলা চুল। চোখে চওড়া কাজল, মাঝকপালে লাল টিপ। গায়ে সোনার হালকা গয়না। দশমীর সকালে নায়িকা এই সাজেই অনুরাগীদের সামনে। মনখারাপ সরিয়ে জোড়হাতে বড়দের জানালেন প্রণাম। ছোটদের আদর।

নবমীর রাত-ভোর মানেই বাঙালির মনে বিদায়ের সুর। দেখতে দেখতে চার দিনের উৎসব শেষ। এ বছরের পুজো যদিও শুরু হয়েছিল মহালয়ার আগে থেকেই। করোনা কারণে ২০২০, ২০২১-এর পুজো উপভোগ করতে পারেনি কেউ। সেই ফাঁক ভরাতে তাই কার্পণ্য ছিল না এতটুকু। সে কথা স্বীকার করেও সন্দীপ্তা নতুন করে মনে পড়িয়ে দিয়েছেন দশমীর বিশেষ উদযাপনের কথা। তাঁর কথায়, ‘‘দশমীর উদযাপনও কিছু কম নয়। মায়ের বরণ, সিঁদুর খেলা, মিষ্টিমুখ। তার পর ভাসান নাচ! সব মিলিয়ে বেশ জমজমাট ব্যাপার।’’

Subscribe to get breaking news alerts

আরও পড়ুন-কেমনভাবে সেজে উঠবেন বিজয়া দশমীর বিদায়বেলায়? রইল হালকা সাজের টিপস

আরও পড়ুন-বিজয়া দশমীতে সকলকে জানান শুভেচ্ছা, রইল ১০টি আকর্ষণীয় শুভেচ্ছা বার্তার হদিশ

 

সেই আনন্দ সঙ্গী করে বিদায়ের মুহূর্তকেও রঙিন করে তোলার অনুরোধ তাঁর। একই সঙ্গে সবাইকে সন্দীপ্তার শুভ বিজয়ার আন্তরিক শুভেচ্ছা, সশ্রদ্ধ প্রণাম।  পুজোর দিনগুলো অভিনেত্রী কিন্তু উদযাপনে মেতেছেন। নানা রকম পোশাকে সেজেছেন। ঢাক বাজিয়েছেন মণ্ডপে। ঢাকের তালে নেচেও উঠেছেন কখনও। এ বছর প্রেমিকের সঙ্গে তাঁর প্রথম পুজো। স্বাভাবিক ভাবেই সন্দীপ্তা তাই মহাখুশি। যদিও সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন, নবমীর সকালে হয়ত তিনি বেড়াতে বেরিয়ে পড়বেন। সঙ্গে থাকতে পারেন সৌম্যও। তার আগের দিনগুলো উপভোগ করবেন মনখুলে। দেরি করে ঘুম থেকে উঠবেন। ইচ্ছেমতো সাজবেন। আর যা মনে চায় সব খাবেন। পুজোর ক’দিন খাওয়াদাওয়ায় কোনও বাছবিচার নেই।

এ বছরের মহালয়াও বিশেষ তাঁর কাছে। কারণ, এ দিন মুক্তি পেয়েছে তাঁর ‘বোধন’ সিরিজ। হইচই ওয়েব প্ল্যাটফর্মের নতুন সিরিজ মেয়েদের উপরে ঘটে যাওয়া অত্যাচার এবং তার প্রতিবাদের গল্প দেখিয়েছে। ইতিমধ্যেই সিরিজটি যথেষ্ট জনপ্রিয়। কাহিনি অনুযায়ী সন্দীপ্তা কলেজ অধ্যাপিকা। নিজের কলেজেই শিক্ষকতার সুযোগ পেয়েছেন। সেখানেই তাঁর ছাত্রী দিতিপ্রিয়া রায়ের সঙ্গে ঘটবে অঘটন। যার প্রতিবাদে সামিল হবেন তাঁরা। এই দুই অভিনেত্রী ছাড়াও রয়েছেন কৌশিক রায় এবং অন্যান্যরা। ‘বোধন’-এর আগে সন্দীপ্তা-দিতিপ্রিয়া প্রথম এক সঙ্গে পর্দা ভাগ করে নিয়েছিলেন ধারাবাহিক ‘দুর্গা’য়। 

Read more Articles on