Asianet News BanglaAsianet News Bangla

'সৌমিত্রের প্রথম দফার ডায়ালিসিস ভালভাবেই শেষ হয়েছে', 'ঈশ্বরকে ডাকুন' বললেন চিকিৎসক

 

  •   প্রথম দফার ডায়ালিসিস ভাল হয়েছে সৌমিত্রর 
  •  রক্তচাপে কোনও সমস্যা হয়নি, স্বাভাবিক রয়েছে  
  • কোনও সাপোর্ট ছাড়াই তাঁর রক্তচাপ ১৪৫ বাই ৯০  
  • এমনটাই জানিয়েছে হাসপাতাল কৃর্তৃপক্ষ  
Know the health condition of soumitra chatterjee according to medical bulletin RTB
Author
Kolkata, First Published Oct 29, 2020, 6:04 AM IST

সুখবর, প্রথম দফার ডায়ালিসিস ভালভাবেই শেষ হয়েছে সৌমিত্রর। রক্তচাপে কোনও সমস্যা হয়নি। বেশির ভাগ প্য়ারামিটার স্বাভাবিক রয়েছে। কোনও সাপোর্ট ছাড়াই তাঁর রক্তচাপ ১৪৫ বাই ৯০। এমনটাই জানিয়েছে হাসপাতাল কৃর্তৃপক্ষ। এমননকি তাঁরা ইশ্বরের কাছে সৌমিত্রের জন্য পার্থনা করার কথাও বলেছেন।

 

Know the health condition of soumitra chatterjee according to medical bulletin RTB

 

আরও পড়ুন, পুজোর পরেও করোনায় কাহিল কলকাতা, ব্যর্থতার খেতাব জিতে ফের শীর্ষে মহানগর

 

কী সিদ্ধান্ত নেন চিকিৎসকেরা

প্রসঙ্গত,   সোমবার রাত থেকেই ভেন্টিলেশনে দেওয়া হয়েছিল অভিনেতাকে। চিকিৎসকেরা জানিয়েছিলেন,বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের দুটো কিডনিই আর কাজ করছে না। স্নায়ুও কাজ করছে না। মঙ্গলবার থেকেই রেনাল রিপ্লেসমেন্ট থেরাপি শুরু হয়েছে। কিডনি কাজ করা বন্ধ করে দিলেই এই থেরাপি করা হয়। তবে হাসপাতাল সূত্র থেকে জানা গেছে,  কিডনি ছাড়াও আর তেমন কোনও  সমস্যা হয়নি। দুটো কিডনিই যেহেতু  কাজ করছে না তাই রোনাল ফাংশানের উন্নতির জন্য ডায়ালিসিসের করার সিদ্ধান্ত নেন চিকিৎসকেরা।  

আরও পড়ুন, শিশুরাই করোনার সুপার স্প্রেডার, স্কুল খোলার আগে চরম আশঙ্কা প্রকাশ করল ICMR

 

Know the health condition of soumitra chatterjee according to medical bulletin RTB

 

বাধা হয়ে দাঁড়াচ্ছে কো-মর্বিডিটি এবং বয়স


হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, শারীরিক  পরিস্থিতির কোনও উন্নতি হয়নি আবার অবনতিও হয়নি। হিমোগ্লোবিন সহ আর সবকিছুই স্বাভাবিক রয়েছে। গত ২৪ ঘন্টায় ইউরিনও হয়েছে। তবে এই মুহূর্তে রোনাল ফাংশানের উন্নতি প্রয়োজন রয়েছে ভীষণভাবে। এবং সেই কথা ভেবেই ২-৩ এপিসোডের ডায়ালিসিসের ব্যবস্থা করা হচ্ছে। এতে ক্রিয়েটিনিনের মাত্রাও কমবে বলে মনে করা হচ্ছে। বর্ষীয়ান অভিনেতার অক্সিজেন স্যাচুরেশন ৪০ থেকে ৫০ শতাংশের মধ্যেই রয়েছে। এবং শরীরের ক্ষতিকারক ব্যাকটিরিয়াকেও ইতিমধ্যে চিহ্নিত করা গিয়েছে। সেই অনুযায়ী ওষুধ চলছে। শরীরে সোডিয়াম ও পটাশিয়ামের মাত্রার ফের তারতম্য ঘটেছে।  হাসপাতাল সূত্রে আরও জানা গেছে,সবরকম ভাবে তাকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার চেষ্টা চালানো হচ্ছে।  তবে তার সুস্থ হওয়ার পথে বাধা হয়ে দাঁড়াচ্ছে কো-মর্বিডিটি এবং বয়স। তার শারীরিক অবস্থার এই খবরে সকলের তার সুস্থতার কামনা করছেন।  

Follow Us:
Download App:
  • android
  • ios