দুর্গাপুজোর আগেই এবার নজর কাড়ল কলকাতার গণেশ পুজো। বেশ কয়েকবছর ধরেই কলকাতার বেশ কয়েকটি বড় পুজো কমিটি গণেশ চতুর্থী পালন করা শুরু করেছে। চলতি বছরে তাঁদেরই আয়োজন পাল্লা দিল দুর্গাপুজোকে। শুধু তাই নয়, রীতিমতন উদ্বোধনী অনুষ্ঠানে ডাকও পাচ্ছেন বিভিন্ন অভিনেতা অভিনেত্রী থেকে শুরু করে নেতা মন্ত্রী। তবে দুদিকই ছুঁয়ে গেলেন এবার সল্টলেট পিএনবি ব্লক। 

আরও পড়ুনঃ আহত 'ঝুমা বৌদি', জেনে নিন কেমন আছেন সোশ্যাল মিডিয়ায় ঝড় তোলা এই অভিনেত্রী

এবার কুমোরটুলিতেই নজর কাড়ল গণেশ প্রতিমা। দুর্গাপুজোর আগে হাতে রয়েছে মাত্র এক মাস। এমনই অবস্থায় কুমোরটুলি প্রাঙ্গণজুড়ে দেখা গেল গনেশ ঠাকুরের নজর কাড়া উপস্থিতি। রবিবার থেকেই সেই প্রতিমা মণ্ডপে নিয়ে এসে তড়িঘড়ি শুরু আন্দন উৎসব। সেই উতসবেই এবার সামিল হলেন মিমি-নুসরত। মণ্ডপ উদ্বোধনের জন্য ডাক পেলেন তাঁরা। 

সল্টলেক পিএনবি-তে মহাসমারহে পালন করা হয় গণেশ চতুর্থী। সেই মন্ডপই সোমবার উদ্বোধন করবেন টলিউডের এই জুটি। সন্ধ্যে ৬টা নাগাদ দুই সাংসদ উপস্থিত থাকবেন এই অনুষ্ঠানে। দুর্গাপুজোর পর এবার গণেশ পুজোয় মোজেছে কলকাতার বেশ কিছু এলাকা। সেই পুজো কমিটিগুলোকেই তুরুপের তাস করতে এগিয়ে আসছেন নেতা মন্ত্রীরা। 

আরও পড়ুনঃ ঋতু স্মরণে 'সিজনস গ্রিটিংস' ছবির প্রথম ঝলক, প্রকাশ্যে আনলেন অমিতাভ বচ্চন

বৃহস্পতিবারই দিলীপ ঘোষ জানিয়েছিলেন বেশ কয়েকটি পুজো কমিটির তরফ থেকে ডাক পেয়েছেন তিনি। আমন্ত্রণ জানানো হয়েছে অমিত শাহকেও। ফলে দুর্গাপুজোর পর এবার গণেশ পুজোর কোন কমিটিকে কোন পার্টির দখলে নেবে, তা নিয়েও রীতিমতন চর্চা শুরু হয়েছে বিভিন্ন মহলে। যদিও এই বিষয় প্রকাশ্যে কোনো দলই কিছু জানাননি। তবে কলকাতার বুকে একাধিক বড় গনেশ পুজো কমিটিতে সমান তালে ডাক পাচ্ছেন বিজেপি-তৃণমূল তা আর বলার অপেক্ষা রাখে না।