পুরাতন তবে প্রাক্তন নয়। বরং সময়ের সঙ্গে সঙ্গে শহর কলকাতা প্রত্যেকের জীবনের এক অবিচ্ছদ্য অঙ্গ হয়ে উঠেছে। বিতর্কিত হলেও ৩২৬ বছর ধরে ইট কাঠ পাথরে হাজারও স্মৃতি বয়ে নিয়ে চলেছে এই শহর। আর ২৪শে অগাস্ট সেই শহরের জন্মদিনেই নস্টালজিয়া অভিনেতা।

আরও পড়ুনঃ মিমিকে শুভেচ্ছা জানাননি শুভশ্রী! সাংসদকে নিয়ে মুখ খুললেন টলি অভিনেত্রী

শনিবার কলকাতার জন্মদিনে নিজের সোশ্যাল পেজে শহর কলকাতাকে শুভেচ্ছা জানালেন অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। প্রাক্তন ছবির একটি বিশেষ দৃশ্য তুলে ধরলেন প্রসেনজিৎ। সাদা কালোর ফ্রেমে বাঁধিয়ে রাখার মতন শহরকে নিয়ে কী ধারনা উজানের!

উজান, শহর কলকাতার একজন টুর গাইড। গলি থেকে রাজপথ, সবই ছিল উজানের নখ দর্পনে। পর্যটকদের আবেগসহকারে চিনিয়েও দিতেন তিনি। আর তার কথায়, কলকাতা প্যাশনের শহর। প্যারিস নয়, ভালোবাসায় মোড়া শহর কলকাতা। ছবির সেই দৃশ্যই তুলে ধরলেন অভিনেতা। উজানের মাধ্যমেই কলকাতার প্রতি ভালোবাসা প্রকাশ্যে আনলেন তিনি। আর নেপথ্যে শোনা গেল অনুপম রায়ের কণ্ঠে সেই ছবিরই গান কলকাতা।

আরও পড়ুনঃ বাহুবলী-র সেটেই হবুচন্দ্র রাজার রাজ্যপাট! বিশ্রাম ছাড়াই চলছে শ্যুটিং

 

 

আরও পড়ুনঃ পুড়ছে আমাজন, চিন্তার ভাঁজ শংকরের কপালেও

গানের কলি থেকে শুরু করে ছবির দৃশ্যে এক কথায় শহরের পরতে পরতে ছড়িয়ে থাকা শহর কলকাতার আভিজাত্যই নজর কাড়ল সকলের। এখানেই শেষ নয়। এই ভিডিও শেয়ার করে তিনি এও লেখেন যে-এই শহরটা আমার জীবনের প্রত্যেকটা অধ্যায়ের সাক্ষী। শুভ জন্মদিন কলকাতা।

কখনও ছবির চিত্রনাট্যে, কখনও আবার নিজের জীবনে, বিভিন্ন সময় বুম্বা থেকে প্রসেনজিৎ হয়ে ওঠার সাক্ষী এই শহর। সেই ঐতিহ্যে মোড়া শহর কলকাতার জন্মদিনেই ফিল্মি কায়দায় শুভেচ্ছা জানালেন অভিনেতা।