দক্ষিণী ছবির গল্প নিয়ে বাংলা ছবি করার একটা ট্রেন্ড রয়েছে টলিপাড়ায়। এবারের চিত্রটা পুরো উল্টো। এবার বাংলা ছবির স্বত্ত্ব কিনছেন দক্ষিণের ইন্ডাস্ট্রি।  যে পরিচালককে রিমেকের গুরু বলা হয় এবার তার ছবিরই স্বত্ত্ব বিক্রি হতে চলেছে  অন্য ভাষার জন্য়। আর তিনি হলেন টলি পরিচালক রাজ চক্রবর্তী। বরাবরই লাইমলাইটের শীর্ষে থাকতে ভালবাসেন  এই পরিচালক।  কিছুদিন আগে  শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের বাংলা ছবি 'কন্ঠ'-র মালয়ালম স্বত্ত্ব কেনা হয়েছে। এছাড়াও সৃজিত মুখোপাধ্যায়ের 'ভিঞ্চিদা'-ছবির স্বত্ত্বও কিনেছেন দক্ষিণের ইন্ডাস্ট্রি। এবার সেই তালিকায় নয়া সংযোজন রাজ চক্রবর্তীর 'পরিণীতা'।

আরও পড়ুন-শ্বেত পাথরের থালা-তেই লাইমলাইটে, জন্মদিনে ফিরে দেখা ঋতু-কে...

টলিপাড়ায় বিখ্যাত পরিচালক একের পর এক ছবিতে রীতিমতো বোমা ফাটাচ্ছেন। যাকে কিনা রিমেক বয় বলা হয়, তার ছবির স্বত্ত্ব বিক্রি হতে চলেছে অন্য ভাষার জন্য। সূত্র থেকে শোনা যাচ্ছে, হিন্দিতে তৈরি হতে চলেছে এই ছবি।  ছবি প্রসঙ্গে রাজ জানিয়েছেন,  'এখনও কোনও ফাইনাল কথা হয়নি। তবে মুম্বাইয়ের  এক বড় প্রযোজনা সংস্থার সঙ্গে কথা হয়েছে। কাস্টও হবে প্রথম সারির। তবে এর পাশাপাশি এও জানিয়েছেন, এই ছবির পরিচালনা তিনি করবেন না।'

আরও পড়ুন -অভিনয় জগতে পঞ্চাশ বছর শাহেনশাহ-র, আবেগঘন টুইট ভক্ত অভিষেকের...

শুধু এই তিনটি ছবিই নয়, যত দিন  যাচ্ছে এর তালিকাও দীর্ঘ হচ্ছে। যেমন পরিচালক অতনু ঘোষের 'ময়ূরাক্ষী' ছবিটিরও রিমেকের কথা শোনা যাচ্ছে।  পরিচালক জানিয়েছেন প্রাথমিক স্তরের কথাবার্তা হয়ে গেছে। মালয়ালম ভাষায় মুক্তি পেতে পারে এই ছবি। তবে এখনও কিছুই ঠিক হয়নি।  এছাড়া রুদ্রনীল ঘোষের গল্প অবলম্বনে তৈরি ছবি 'চকোলেট'ও মুক্তি পেয়েছিল ২০১৬ সালে। এবার সেই ছবিই তৈরি হতে চলেছে তামিল এবং তেলেগু ভাষায়। আর বেশ কয়েকটি ছবিও রয়েছে সেই তালিকায়। তাহলে শুধু দক্ষিণী ছবিই নয়, বাংলা ছবির গল্প সমানে সমানে নিজের জায়গা করে নিয়েছে। যেভাবে বাংলা ছবির স্বত্ত্ব অন্য ভাষাগুলি কিনছে, সুদূর ভবিষ্যতেও এটি যেএকটা বড় জায়গা করে নেবে তা কিন্তু নিঃসন্দেহে বলা যায়।