কয়েক সপ্তাহ ধরেই দাবানলের শিকার আমাজন। সারা বিশ্ব জুড়ে সেই খবর সোশ্যাল মিডিয়াও ছড়ালো রাতারাতি। এই বিধ্বংসী অগ্নিকাণ্ডের জেরে ধ্বংস হচ্ছে হাজার হাজার গাছ পালা। বন্যপ্রাণীদের প্রাণ বিপর্যস্ত। বিস্তীর্ণ বনাঞ্চল আগুনের গ্রাসে চলে যাওয়ায় চিন্তার ভাঁজ সকলেরই কপালে। সেই তালিকায় এবার সামিল টলিউড। বাঁচাতে হবে আমাজন। 

আরও পড়ুনঃ কলকাতার রাস্তায় হেনস্তা অভিনেত্রী! পরিবারসহ আক্রান্ত জুহি সেনগুপ্ত

গোটা পৃথিবীর ২০ শতাংশ অক্সিজেন উতপাদন হয় এখান থেকেই। ফলে আমাজন-এর এই পরিণতি হলে অদূর ভবিষ্যতে নেমে আসবে বিপর্যয়। সেই দিকেই এখন তাকিয়ে গোটা বিশ্ব। কেবল বিপর্যস্ত পরিবেশই নয়, একই সঙ্গে বিপর্যয়ের মুখে পড়তে হচ্ছে বন্যপ্রাণীদেরও। ক্রমেই আগুনের গ্রাসে চলিয়ে যাচ্ছে তাদের বাসস্থান। 

আরও পড়ুনঃ পুড়ছে আমাজন, চিন্তার ভাঁজ শংকরের কপালেও

গোটা বিশ্বর সঙ্গে এবার সেই সমস্যার দিকে আলোকপাত করলেন টলিউড সেলিব্রিটিরাও। সম্প্রতিই দেব আমাজন নিয়ে টুইট করেছিলেন। এবার সেই পথেই হাঁটলেন সকলে। আর্জি জানালেন আমাজন রক্ষার। দেব বেশ কয়েকটি ছবি শেয়ার করে লেখেন, ভয়ঙ্করভাবে জ্বলছে আমাজন। পৃথিবী বাঁচাতে আমাজন বাঁচাও।  

 

 

প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এদিন পরিবেশ প্রসঙ্গে বলেন, জ্বলছে আমাজন, যা প্রভাব গোটা পৃথিবীতে পড়তে পারে। সকলের উচিত স্বাস্থকর এক বিশ্ব তৈরি করা। প্রকৃতি মা-এর ক্ষত সারানোর দায় সকলেরই। 

 

 

অঙ্কুশ তাঁর সোশ্যাল মিডিয়ায় ভক্তদের উদ্দেশে বলেন যে, আমাদের বিশ্ব বাঁচাতে আমরা সবাই উদ্যোগী হই, গাছেরা আমাদের ঘিরে রয়েছে আমাদের অক্সিজেন ও বিশুদ্ধ বাতাস দেবে বলে, তাদের বাঁচাই। বন্যপ্রাণীদেরও বাঁচাতে হবে, আমি সকলের কাছে আবেদন করছি এটা বিশ্বের সমস্যা, সবাই এক সঙ্গে লড়াই করব। 

 

 

অন্যদিকে জিতের কণ্ঠেও একই সুর। তিনি নিজের সোশ্যাল পেজে লিখলেন, বিগত তিন সপ্তাহ ধরে জ্বলছে আমাজন। এটা বিশ্বের ২০ শতাংশ অক্সিজেন তৈরি করে। আশা করব পরিস্থিতি দ্রুত ঠিক হবে।