সার্ভিস চার্জ জিএসটি চালু হওয়ার পর থেকেই উঠে গিয়েছিল সিনেমা হলের টিকিটের ওপর থেকে। ফলে বেজায় সমস্যার সন্মুখীন হয়ে সাংবাদিক সন্মেলন ডাকেন সিনেমা হল কর্তৃপক্ষরা। দাবি একটাই, টালু করতে হবে সার্ভিস চার্জ। নইলে অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হবে সিঙ্গেল স্ক্রিনে ছবি দেখানো। এবার এই দাবি মেনে নেওয়া হল সরকারের পক্ষ থেকে। ফলেই বাড়ছে টিকিটের দাম।

 আরও পড়ুনঃ মিতিন মাসি-র একগুচ্ছ লুক সোশ্যাল মিডিয়ায় শেয়ার করলেন কোয়েল মল্লিক

সার্ভিস চার্জ থেকেই হল মেরামত, কর্মীদের বেতন, রক্ষণাবেক্ষণের খরচ ওঠে সার্ভিস চার্জ থেকেই। ফলে তা বন্ধ হয়ে গেলে সমস্যার মুখে পড়তে হল সিনেমাহল কর্তৃপক্ষদের। এই বিষয় বৈঠকও করা হয় ইস্টার্ন ইন্ডিয়া মোশন পিকচরস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে। সরকারের কাছে এই বিষয় আর্জি জানিয়ে চিঠিও পাঠানো হয়। সেই দাবিতেই এবার শিলমোহর দিতে চলেছে রাজ্য সরকার। ফলেই বাড়ছে টিকিটের দাম। তবে এক্ষেত্রে টিকিটে উল্লেখ থাকতে হবে যে সার্ভিস চার্জ কতটাকা নেওয়া হচ্ছে। শীতাতপ নিয়ন্ত্রিত সিনেমাহলে সর্বাধিক বাড়তে পারে ১০ টাকা। 

সৃজিতের মাথায় বন্দুক ধরলেন বাবুল, কেন এই পরিস্থিতি দেখুন ছবি

ফলেই স্বস্তির নিঃশ্বাস ফেললেন হল কর্তৃপক্ষরা। বন্ধের পথেও হাঁটতে হল না তাঁদের। সম্প্রতিই জারি করা হবে বিক্ষপ্তি। বন্ধের মুখে বর্তমানে একের পর এক প্রেক্ষাগৃহ। সেখান থেকেই নয়া মোড় নিতে পারে এই সিদ্ধান্ত। সব দিক ভেবেই রাজ্য সরকার এই সিদ্ধান্ত নেওয়া কথা স্থির করলেন।