এ বছরের  জাতীয়  পুরস্কার প্রদান অনুষ্ঠানের দিন শারীরিক অসুস্থতার কারণে  বলিউড সুপারস্টার উপস্থিত হতে পারেন নি।  চলচ্চিত্রের সবথেকে বিশেষ সম্মান হল দাদাসাহেব ফালকে পুরস্কার। আর সেই পুরস্কারই অনুষ্ঠানের দিন নিজের হাতে নিতে পারেন নি অমিতাভ বচ্চন।  গত ২৩ ডিসেম্বর সেই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়ে যাওয়ার পরও অমিতাভের জন্য বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছিলেন ভারত সরকার। রাষ্ট্রপতি ভবনে রামনাথ কোবিন্দ  বিগ বি-র হাতে এই বিশেষ পুরস্কার তুলে দিয়েছিলেন। দর্শকের আসনে বসে ছিলেন স্ত্রী জয়া বচ্চন এবং ছেলে অভিষেক।

আরও পড়ুন-'মালালা'র বায়োপিক এবার বড়পর্দায়, জেনে নিন মুক্তির দিন...

 
ভারতীয় সিনেমার জনক দাদাসাহেব ফালকের প্রতি সম্মান জানিয়ে এই পুরস্কার দেওয়া হয়। বাবার সম্মানে এতটাই গর্বিত ছেলে অভিষেক যে বাবা এবং মায়ের সঙ্গে চার্টার্ড ফ্লাইটে একসঙ্গে সময় কাটানোর আনন্দ মুহূর্তের ছবি নিজের সোশ্যাল হ্যান্ডেলে শেয়ার করেছেন। ছবিটি পোস্ট করার মুহূর্তের মধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।  দেখে নিন ছবিটি।

 

আরও পড়ুন-উষ্ণতার পারদ তুঙ্গে, বিকিনিতে স্যুইমিং পুলে নয়া অবতারে নবাব কন্যা সারা...

১৯৬৯ থেকে এই পুরস্কার চালু করা হয়েছে। সত্যজিৎ রায় থেকে, গুলজার, রাজ কাপুর সহ আরও কিংবদন্তীরাও এই সম্মানে ভূষিত হয়েছেন। এই পুরস্কার পেয়ে অত্যন্ত খুশি এভং গর্বিত অমিতাভ। তিনি জানিয়েছেন, 'দাদাসাহেব ফালকে পুরস্কারের কথা শুনে প্রথমে মনে হয়েছিল এবার হয়তো বিশ্রামের পালা। কিন্তু পুরস্কারের পর মনে হচ্ছে এখনও অনেক কাজ বাকি।'