নাগরিকত্ব নিয়ে আন্দোলন ক্রমশ বেড়েই চলেছে।  সারা দেশ জুড়ে হিংসার আগুন লেগে গেছে। আর সেই ক্ষোভের আগুনে জ্বলছে গোটা দেশ।  গত কয়েকদিন ধরেই এই অশান্ত পরিবেশ চলছে রাজ্যের বিভিন্ন প্রান্তে। বাস, ট্রেন পুড়িয়ে দেওয়ার পাশাপাশি চলছে পুলিশদের উপর আক্রমন। যার জেরে নাজেহাল অবস্থা সাধারণ মানুষদের। ইতিমধ্যেই রাজ্যের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন সমাজের বিভিন্ন মহল। ইতিমধ্যেই এই নিয়ে সরব হয়েছেন সমাজের বিশিষ্টরা । শান্তিপূর্ণ ভাবে আন্দোলনের বার্তা দিচ্ছে সমাজের বিভিন্ন মহল। ঘটনার প্রতিবাদে রীতিমতো গর্জে উঠেছে গোটা দেশ।  সোশ্যাল মিডিয়ায় পড়ুয়াদের পাশে থাকার বার্তা দিয়েছেন বলিউডের একাংশ। আর এর মধ্যেই সমালোচনার মুখে পড়েছেন বলিউডের দুই তারকা।

আরও পড়ুন-সিএবি আন্দোলনে পুলিশি দমন-পীড়ন, প্রতিবাদে সোচ্চার বলিউড...

এই পরিস্থিতির মধ্যে অক্ষয় কুমার ও শাহরুখের মতো প্রথম সারির অভিনেতারা সমালোচনার মুখে পড়েছেন। সম্প্রতি অক্ষয় কুমার জামিয়া মিলিয়া  বিশ্ববিদ্যালয়ের এক পড়ুয়ার ভিডিও লাইক করে ফেলেন পরে সেটি আনলাইক করে দেন। তারপর থেকেই তাকে নিয়ে শুরু হয়ে গেছে জোর তরজা।  নেটিজেনদের প্রশ্নের মুখেও পড়তে হয়েছে অক্ষয় কুমারকে। পরে তিনি জানিয়েছেন, তিনি ইচ্ছাকৃতভাবে এটি করতে চাননি। ভুল বশত তিনি এই ভিডিওটিতে লাইক করে ফেলেছেন। এমনকী সোশ্যাল মিডিয়ায় অক্ষয় কুমারকে বয়কটের ডাকও শুরু হয়ে গেছে।

 

আরও পড়ুন-আন্দোলন হিংসায় অশান্ত বাংলা, শান্তির বার্তা দেব, অপর্ণার...

অন্যদিকে শাহরুখ খান নিজে জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন। কিন্তু  এই পরিস্থিতিতে তিনি এখনও চুপ রয়েছেন। যার ফলে এই নিয়েও নেটিজেনদের একাংশও প্রশ্ন তুলেছেন। এই উত্তাল পরিস্থিতিতে পড়ুয়াদের উপর অত্যাচার চালাচ্ছে,  তখন শাহরুখ চুপ হয়ে রয়েছেন।