Asianet News BanglaAsianet News Bangla

Bunty Aur Babli 2 Review : একজোড়া 'বান্টি অউর বাবলি', কতটা প্রত্যাশা পূরণ করতে পারল সিক্যুয়েল

২০০৫ সালে ব্লকবাস্টার ছিল  'বান্টি অউর বাবলি' ছবিটি । যশ রাজ ফিল্মসের এই ছবির সিক্যুয়েলে নয়া ধামাকা নিয়ে হাজির হয়েছেন একজোড়া 'বান্টি অউর বাবলি' । যার সিক্যুয়েল নিয়ে প্রত্যাশা ছিল অনেকটাই বেশি। তবে দীর্ঘ ১৬ বছর পর 'বান্টি অউর বাবলি ২'  কতটা প্রত্যাশা পূরণ করতে পারল, তা  ঠিক করবে দর্শকরাই।

Bunty Aur Babli 2 Review what is the rating of the film BRD
Author
Kolkata, First Published Nov 20, 2021, 10:58 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ছবির নাম: বান্টি অউর বাবলি ২

পরিচালক: বরুণ ভি শর্মা

অভিনেতা-অভিনেত্রী: সইফ আলি খান, রানি মুখার্জি, সিদ্ধান্ত চতুর্বেদী, শর্বরী ওয়াঘ, পঙ্কজ ত্রিপাঠি

গল্প: বান্টি অউর বাবলি। বলিউডের দুই ব্র্যান্ড নেম। যশ রাজ ফিল্মসের এই ছবির সিক্যুয়েলে নয়া ধামাকা নিয়ে হাজির হয়েছেন একজোড়া বান্টি অউর বাবলি (Bunty Aur Babli) । ট্রেলার দেখেই গল্পের আভাস পেয়েছিলেন নেটিজেনরা। পুরোনো বান্টি অউর বাবলির নাম ব্যবহার করেই একের পর এক চুরি করতে থাকে  কুনাল ওরফে সিদ্ধান্ত এবং সোনিয়া ওরফে শর্বরী। অন্যদিকে রাকেশ ওরফে বান্টির চরিত্রে অভিষেক বচ্চনের জায়গায় দেখা গিয়েছে সইফ আলি খানকে (Saif Ali khan)। বাবলি অর্থাৎ ভিম্মির চরিত্রে রানি মুখার্জিকে (Rani Mukherjee)দেখা গিয়েছে। বান্টি ও বাবলি  (Bunty Aur Babli ২) বিয়ে হয়ে ছেলেও হয়ে গিয়েছে। এরা এখন ছাপোষা মধ্যবিত্ত।  এদের নাম ভাঙিয়েই লোক ঠকানোর ব্যবসা শুরু করে  কুনাল ও সোনিয়া। এবং প্রতিটা কাজের শেষেই রেখে যায় সেই  বি-বি নামের বিখ্যাত লোগো। এবং দশরথ সিংহ অর্থাৎ অমিতাভ বচ্চনের চরিত্রে পঙ্কজ ত্রিপাঠি ওরফে জটায়ু সিংহ এই একজোড়া বান্টি অউর বাবলির চার হাত এক করার কাজে লেগে পড়ে। এভাবেই চলতে থাকে ছবির গল্প। কখন টানটান উত্তেজনা আবার কখন সাদামাটা। তবে মোটের উপর বিনোদন জুগিয়ে গিয়েছে।

অভিনয়: ছবিতে বান্টি অভিষেকের জায়গায় সইফকে (Saif Ali khan) দর্শকরা পছন্দ করেছেন। তবে রানি মুখোপাধ্যায়ের (Rani Mukherjee) অভিনয় ভাল হলেও এবং বাবলি চরিত্রে কমেডির ছোঁয়া থাকলেও বেশি বয়সের বান্টি-বাবলির বয়সটা যেন পর্দায় ধরা পড়েছে। ছবিতে সইফ-রানির জুটির কমিক থেকে রোম্যান্স সবটাই মনে ধরলেও রোম্যান্টির দৃশ্যে যেন বড্ড বেশিই দুর্বল। রানির পোশাক মোটেই মন কাড়েনি দর্শকদের । তবে শর্বরী (Sharvari Wagh) অভিনয় নজর কেড়েছে। আরও একটু সুযোগ পেলে তার সদ্ব্যবহার করতে পারতেন তিনি। অন্যদিকে সিদ্ধান্ত (Siddhant Chaturvedi)অভিনয় ঠিকঠাক বলা যায়।  পঙ্কজ ত্রিপাঠি (Pankaj Tripathi) এখানে নিজের ফর্মে ছিলেন। তিনি যথাসধ্য চেষ্টা চালিয়ে গেছেন।

চিত্রনাট্য: একের পর এক চুরির ঘটনা দেখানো হলেও চুরির সবকটি ছক যেন তেমন একটা জমে নি। তবে শর্বরী ও সিদ্ধান্তের জুটি 'বান্টি অউর বাবলি ২'-এর (Bunty Aur Babli 2 ) সিক্যুয়েলে খানিকটা হলেও অক্সিজেন জুগিয়েছে। বিদেশি লোকেশন, আইটেম ডান্স-এ নজর কেড়েছে নয়া জুটি।  তবে ছবির একেবারে শেষপর্যায়ে চিত্রনাট্যের হিসেবকে যেন জোর করে মেলানোর চেষ্টা করা হয়েছে। যার ফলেই নড়ে গিয়েছে পুরো সিনেমার প্লট।

সিনেমাটোগ্রাফি: ছবির সিনোমাটোগ্রাফি নিয়ে কোনও কথাই হবে না। কারণ যশ রাজ ফিল্মের বড় বাজেটের ছবি মানেই অসাধারণ কিছু আরামদায়ক দৃশ্য। আবু ধাবির পুরো গল্পটাই ঢাকা পড়ে গিয়েছে সেখানকার সৌন্দর্য ও জৌলুসে (Bunty Aur Babli 2 )। আবু ধাবির এমিরেটস প্যালেসের সৌন্দর্য দেখে অনেকেরই মনে পড়তে পারে বীর দাসের সাম্প্রতিক টু ইন্ডিয়াস মোনোলগ। তবে রানি মুখোপাধ্যায়ের  (Rani Mukherjee) 'মর্দানী'র ঝলকও ক্যামেরায় ধরা পড়েছে।

পরিচালনা: বরুণ ভি শর্মা পরিচালিত এই ছবিতে দীর্ঘ ১৬ বছর পর লক্ষ কোটি টাকা লগ্নি করেছেন ছবির প্রযোজক আদি্য চোপড়া। সিনেমা হলে ছবি মুক্তির জন্য প্রায় দেড় বছরে অপেক্ষা করে ফের সিনেমা হলে মুক্তি পায় ছবি। তবে সিনেমাটির গল্প যদি ঠিকমতো সাজানো যেত, তবে হয়তো আরও কিছুটা উপভোগ্য হতো। ২০০৫ সালে ব্লকবাস্টার ছিল  'বান্টি অউর বাবলি' ছবিটি (Bunty Aur Babli)। যার সিক্যুয়েল নিয়ে প্রত্যাশা ছিল অনেকটাই বেশি। তবে দীর্ঘ ১৬ বছর পর 'বান্টি অউর বাবলি ২'  (Bunty Aur Babli 2 ) কতটা প্রত্যাশা পূরণ করতে পারল তা  ঠিক করবে দর্শকরাই।

 

আরও পড়ুন-International Men's Day : জীবনের বিশেষ দুই পুরুষকে ভালবাসা উজাড় দেবলীনার, চিনে নিন

আরও পড়ুন-Ritabhari Chakraborty : সাদা-কালো স্ট্রাইপ বিকিনিতে স্পষ্ট বিভাজিকা, ঋতাভরীকে দেখে চোখ ফেরানো দায়

আরও পড়ুন-Monami Ghosh : রবিনা-ক্যাটকে টেক্কা, 'টিপ টিপ বরসা পানি'-তে খোলা পিঠে ঝড় তুললেন মনামী

 

Follow Us:
Download App:
  • android
  • ios