করোনা কাবু করেছে গোটা বিশ্বকে। করোনা রুখতে দীর্ঘ দিনের লকডাউন করেছে সরকার। আর এই লকডাউনে সকলেই গৃহবন্দি। তেমনই লকডাউনের জেরে মানুষের স্বাভাবিক জীবনযাত্রাও স্তব্ধ হয়েছে।  নিজের বাড়ি থেকে অনেকেই আটকে রয়েছেন বহু দূরে। তেমনই একজন হলেন মৌনি রায়। লকডাউনের আগে নিজের বোনের বাড়ি দুবাইতে গিয়ে খোশমেজাজে ছুটির আমেজে ছিলেন। এপ্রিলে ফেরার কথা থাকলেও তার মধ্যেই লকডাউনের জেরে আপাতত দুবাইতেই ঘরবন্দি মৌনি। কয়েকদিনের মধ্যেই বন্ধ হয়েছে উড়ান পরিষেবা। আর এরই  মধ্যে গুরুতর অসুস্থ হয়েছেন অভিনেত্রীর মা। ইচ্ছা থাকলেও কোনভাবেই মায়ের কাছে ফিরতে পারছেন না অভিনেত্রী।

আরও পড়ুন-সল্লুর ফার্ম হাউসে জোরকদমে চলছে জ্যাকলিনের শরীরচর্চা, সঙ্গী কে...

সূত্র থেকে জানা গেছে, বাথরুমে পড়ে গিয়েই গুরুতর আঘাত পেয়েছেন মৌনির মা।  আপাতত বাড়ি ফিরতে না পেরে নিয়মিত ভিডিওকলেই যোগাযোগ রাখছেন অভিনেত্রী।  চিকিৎসকের সঙ্গে যোগাযোগ করছেন দুবাই থেকেই। চিকিৎসক জানিয়েছেন, আগের থেকে অনেকটাই ভাল আছেন তার মা। মায়ের এই অসুস্থতাতেও বাধা হয়ে দাড়িয়েছে এই মারণ ভাইরাস। কবে পরিস্থিতি স্বাভাবিক হবে আপাতত সেদিকেই তাকিয়ে রয়েছেন মৌনি।

 

আরও পড়ুন-হাজার টাকার বিনিময় মাত্র ১০ মিনিটেই করোনা নির্ণয়, নতুন টেস্ট কিট তৈরি কেরলের সংস্থায়...

আরও পড়ুন-করোনা রোগীর জন্য় তিন ধরনের ব্য়বস্থা, কী বলছে কেন্দ্রের নির্দেশিকা...

আরও পড়ুন-ভারতের ৩২৫ জেলাই সবুজ জোনে পড়ছে, করোনাভাইরাস নিয়ে রীতিমত আশার আলো দেখাল স্বাস্থ্য মন্ত্রক...

 

দেশে ফেরার জন্য নানা ভাবে চেষ্টা চালিয়েও তিনি ব্যর্থ হয়েছেন। ভেবেছিলেন এই ২১ দিনের লকডাউন মিটলেই তিনি মার কাছে ফিরবেন। কিন্তু লকডাউনের মেয়াদ বেড়ে দাঁড়িয়েছে ৩ মে। তাই বাধ্য হয়েই দুবাইতে বোনের বাড়িতে আটকে রয়েছেন অভিনেত্রী।  বোন আর বোনের ছেলের সঙ্গেই সময় কাঁটছে তার। কখনও রান্না করে তো কখনও ছবি এঁকে, আবার ভিডিও কলে মায়ের সঙ্গে সময় কাটিয়ে  দিন কাটাচ্ছেন অভিনেত্রী। টেলি সিরিয়ালের পাশাপাশি হিন্দি ছবিরও জনপ্রিয় মুখ মৌনি। ইতিমধ্যেই বেশ কিছু সিনেমাতেও কাজ করে নিজের জায়গা করে নিয়েছেন অভিনেত্রী। 'গোল্ড' ছবিতেও অক্ষয় কুমারের বিপরীতে অভিনয় করে বেশ নজর কেড়েছিলেন মৌনি। অয়ন মুখার্জি পরিচালিত 'ব্রহ্মাস্ত্র' ছবিতেও অভিনয় করতে চলেছেন  অভিনেত্রী মৌনি রায়। এই ছবিতে রণবীর কাপুর, অমিতাভ বচ্চন, আলিয়া ভাট-সহ প্রথম সারির অভিনেতাদের সঙ্গে পর্দা শেয়ার করবেন তিনি। শোনা যাচ্ছে নাগিন ৪-এও দেখা যাবে মৌনিকে।