Asianet News BanglaAsianet News Bangla

Nadeem Saifi-Kumar Sanu: 'কোন মেলোডি তৈরি করেছেন উনি', কুমার শানুকে কটাক্ষ নদিম সইফি-র

 'কোন মেলোডি তৈরি করেছেন উনি', কুমার শানুকে কটাক্ষ 'আশিকী' খ্যাত নদিম সইফি-র।  গুলশনকুমারকে হত্যা মামলায় নাম জড়ানোর তিনি আর দেশে ফেরেননি, তাই এবার ভারতে ফেরা নিয়েও মুখ খুললেন নব্বই দশকেই এই বিখ্যাত মিউজিক পরিচালক।

 

 

Music Composer Nadeem Saifi attacks Kumar Sanu and reacts on Gulshan Kumar Murder case RTB
Author
Kolkata, First Published Nov 21, 2021, 5:39 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp
কোন মেলোডি তৈরি করেছেন উনি বলে কুমার শানুকে কটাক্ষ আশিকী খ্যাত নদিম সইফির।গুলশন কুমার হত্যা মামলা নিয়েও কথা বলেছেন তিনি। নদিম বলেছেন যে তিনি কোনওদিনও ভাবেননি এই বিতর্কটা এই ভাবে তাঁর জীবনকে ভেঙে চুড়মার করে দিতে পারে। এনিয়ে বিস্তারিত বললেন নববই বিখ্যাত সঙ্গীত পরিচালক।  
'কোন মেলোডি তৈরি করেছেন কুমার শানু', ক্ষুব্ধ নদিম

(Nadeem Saifi ) ৯০ এর দশকের হিন্দি ছবির গান আজও অনেক সংগীত প্রেমীদের কাছে সেরা। আর নব্বই দশকের মিউজিক ডিরেক্টরদের মধ্যে অন্যতম হলেন নদিম সইফি। তবে একক শিল্পী হিসেবে নন, নদিম-শ্রবণ সংগীত পরিচালক হিসেবেই তারা সুখ্যাতি অর্জন করেন। তবে চলতি বছরের শুরুতে কোভিডে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন শ্রবণ রাঠোর। তবে শ্রবণের মৃত্যু দীর্ঘ কয়েক বছর আগেই কাজ বন্ধ করেছিলেন বিখ্যাত এই জুটি। সম্প্রতি একটি সাক্ষাতকারে গুলশন কুমার হত্যা মামলা বিতর্ক থেকে শুরু করে ব্যাক্তিগত জীবন নিয়ে মুখ খুলেছেন নদিম সইফি। টেলিভিশনেক একটি প্রোগামে উপস্থিত হয়ে যথাযথ মর্যাদা না পাওয়া নিয়ে গায়কদের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন এই সংগীত পরিচালক। নদিম সইফ বলেছেন, গায়করা আমাদের কাজ নিয়ে ছোটখাটো মঞ্চ কিংবা কম জনপ্রিয় চ্যানেলে গিয়ে ট্যালেন্টের প্রশাংসা করে। কিন্তু দ্য কপিল শর্মা শো বা আরও অনেক শো-তে উপস্থিত হয়ে নদিম-শ্রবণের নাম উল্লেখ করেন না তাঁরা। আশিকী খ্যাত নদিম মূলত গায়ক কুমার শানুকে (Kumar Shanu) কটাক্ষ করে বলেন এই কথা। নদিম বলেন, কুমার শানুকে সবাই মেলোডি কিং বলে। বলুন তো কোন মেলোডি উনি তৈরি করেছেন বলে প্রশ্ন ছুঁড়ে দেন তিনি। এখনতো যাার যা ইচ্ছে তাই বলতে পারে। আমি তো শুধু হাঁ করে শুনি এবং হজম করে নিই। 

আরও পড়ুন, Aryan Khan: 'মাদককাণ্ডে কোনও ষড়যন্ত্রের প্রমাণ মেলেনি', আরিয়ানের জামিনের রায়ে বার্তা হাইকোর্টের

 আরও পড়ুন, Kulgam Terroist Encounter: কুলগামে স্কুল পড়ুয়া সহ ৬০ জন উদ্ধার, জওয়ানের গুলিতে মৃত্যু ১ জঙ্গির

গুলশনকুমার হত্যা মামলায় নদিম বিতর্ক

 অপরদিকে গুলশন কুমার হত্যা মামলা নিয়েও কথা বলেছেন তিনি। নদিম বলেন, তিনি কোনওদিনও ভাবেননি এই বিতর্কটা এই ভাবে তাঁর জীবনকে ভেঙে চুড়মার করে দিতে পারে। তার কথায়, পাপাজি (অর্থাৎ গুলশন কুমার) আমার বড় দাদার মতো ছিল। নিজেকে নির্দোষ প্রমাণ করতেই ভারতে ফিরতে চেয়েছিলেন নদিম। কিন্তু তাঁকে ষড়যন্ত্র করে ফাঁসানো হয়েছিল। প্রসঙ্গত, ১৯৯৭ সালে ১২ অগাস্ট টি-সিরিজের কর্ণধার গুলশন কুমারকে গুলি করে হত্যা করা হয়। এই খুনের ষড়যন্ত্রে জড়িত থাকবার অভিযোগ ওঠে নদিম সইফির বিরুদ্ধে। সেই সময় লন্ডনে ছিলেন এই মিউজিক কম্পোজার। তারপর আর ভারতে ফেরেনি। যদিও এই হত্যা মালায় তাঁর বিরুদ্ধে কোনও রকম তথ্য প্রমাণ মেলেনি। নদিম দাবি করেছেন, আমার সঙ্গে সবচেয়ে বড় অবিচার হয়েছে। এটা আমার প্রাপ্য ছিল না। ভবিষ্যতে তিনি ভারতেই ফিরে আসতে চান নব্বইয় দশক কাঁপানো এই সংগীত পরিচালক।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

 

Follow Us:
Download App:
  • android
  • ios