Asianet News BanglaAsianet News Bangla

Kulgam Encounter: কুলগামে স্কুল পড়ুয়া সহ ৬০ জন উদ্ধার, জওয়ানের গুলিতে মৃত্যু ১ জঙ্গির

জওয়ানের গুলিতে জঙ্গির মৃত্য়ু উপত্য়কায়।  কুলগামে অভিযান চালিয়ে ৬০ গ্রামবাসীকে উদ্ধার করেছেন জওয়ানরা।

 

Security Forces rescue 60 including Students and one terroist killed in Kulgam encounter RTB
Author
Kolkata, First Published Nov 21, 2021, 3:38 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

জওয়ানের গুলিতে জঙ্গির ( one terroist killed) মৃত্য়ু উপত্য়কায়। উদ্ধার ৬০ জন (Security Forces rescue 60 including Students) । ফের জম্মু-কাশ্মীর উপত্যকা। জম্মু ও কাশ্মীরের কুলগাম জেলায় আশমুনজি এলাকায় এক জঙ্গি দমন অভিযান শুরু করেন সেনাবাহিনী। ইতিমধ্য়েই সেনাবাহিনীর এনকাউন্টারে এক জঙ্গির মৃত্য়ু হয়েছে। কুলগামে অভিযান চালিয়ে ৬০ গ্রামবাসীকে উদ্ধার করেছেন জওয়ানরা (Security Forces ) ।

 

 

জানা গিয়েছে, সেনাবাহিনীর গুলিতে যে জঙ্গির মৃত্য়ু হয়েছে, সে হিজবুল মজাহিদিনের একজন কমান্ডার। সেখানে আরও দুই জঙ্গি এখনও লুকিয়ে আছে বলে অনুমান করেছেন নিরাপত্তারক্ষী বাহিনীর জওয়ানরা। প্রসঙ্গত, দুই দিন আগেই স্থানীয় গোষ্ঠী টিআরএফ-র শীর্ষ জঙ্গি নেতাকে খতম করেছেন নিরাপত্তা রক্ষী বাহিনীর জওয়ানেরা। জম্মু ও কাশ্মীরের কুলগামে পোমবে এবং গোপালপোরা গ্রামে অভিযান চালিয়ে দুই কুখ্যাত ওই জঙ্গি নেতাকে নিকেশ করেন জওয়ানরা। সেদিনের এনকাউন্টারে নিরাপত্তা রক্ষী বাহিনীর জওয়ানরা আরও চার জঙ্গিকে খতম করেছেন। অভিযানে আফাক সিকান্দর নামে দা রেসিস্ট্য়ান্স ফ্রন্টের এক কমান্ডারকে খতম করে নিরাপত্তা রক্ষী বাহিনী। কাশ্মীর পুলিশের আইজিপি বিজয়কুমার শনিবার টুইটে ওই জঙ্গি কমান্ডারের মৃত্যু নিশ্চিত করেছেন।

আরও পড়ুন, Indian Army: 'বিশ্ব সেরা মা', প্রয়াত মেজরের স্ত্রী সেনাবাহিনীতে যোগ দিতেই উচ্ছ্বাসে ভাসল মেয়ে

আরও পড়ুন, Aryan Khan: 'মাদককাণ্ডে কোনও ষড়যন্ত্রের প্রমাণ মেলেনি', আরিয়ানের জামিনের রায়ে বার্তা হাইকোর্টের

আরও পড়ুন, Soumitra Khan: '১ টাও সিট পাবে না শুভেন্দু, ৩-৪ আসন পাবে BJP', অডিও ক্লিপে বিস্ফোরক সৌমিত্র খাঁ

গোপন সূত্রে খবর পেয়ে শনিবার কুলগামের আশমুনজি গ্রামে অভিযান চালান নিরাপত্তা রক্ষী বাহিনীর জওয়ানরা। জওয়ানদের কাছে খবর ছিল, ওই দুই গ্রামে গা ঢাকা দিয়ে রয়েছে জঙ্গিরা। অভিযানের শুরুতেই আশমুনজি গ্রাম থেকে বেশে কয়েকজন পড়ুয়া সহ ৬০ জন গ্রামবাসীকে সেখান থেকে উদ্ধার করেন জওয়ানরা। এবং উদ্বার করে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যান। আর তারপরেই শুরু হয় গুলির লড়াই। সংঘর্ষে এখনও পর্যন্ত হিজবুল মজাহিদিনের একজন কমান্ডারকে খতম করা হয়েছে। গ্রামে আরও দুই জঙ্গি গা ঢাকা দিয়ে রয়েছে বলে সন্দেহ করছেন জওয়ানরা। বাকি জঙ্গিদের বিরুদ্ধে এখনও অভিযান চলছে। সম্প্রতি শ্রীনগরের হায়দরপোরায় এক সেনা অভিযানে মোট চারজনের মৃত্যু হয়েছিল। জম্মু-কাশ্মীর পুলিশ সূত্রের খবর, যে চারজনের মৃত্যু হয়েছিল, তাঁধের মধ্যে দুই জন জহ্গি এবং বাকি দুই জন ব্যবসায়ী। ওই দুই ব্যাবসায়ীই জঙ্গিদের মদত দিচ্ছিল বলে অবিযোগ উঠেছে। নিহত ওই দুই ব্যবসায়ীর নাম মুদাসির গুল এবং আলতাফ ভাট। শ্রীনগরের হায়দারপোরা এলাকায় কমার্শিয়াল কমপ্লেক্সে তাঁদের দোকান ছিল। জানা গিয়েছে, মুদাসির গুল দাঁতের ডাক্তারি প্রশিক্ষণ নিয়েছিল। হায়দরপোরায় তাঁর একটি কম্পিউটার সেন্টারও ছিল।

উল্লেখ্য, এই বছর জম্মু ও কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর হাতে ১৩৮ জন জঙ্গি নিহত হয়েছে। এরই সঙ্গে  সাধারণ নাগরিক হত্যাকাণ্ডের পরিপ্রেক্ষিতে ৫৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। নিরাপত্তা সংস্থাগুলি বছরের শুরু থেকে উপত্যকায় প্রায় ৭০০জন ওভারগ্রাউন্ড কর্মীকে আটকে রেখেছে। সাধারণ নাগরিকদের ওপর হামলার ঘটনা বৃদ্ধিতে উদ্বিগ্ন সিআরপিএফ উপত্যকায় আরও ৫৫০০ জওয়ান পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে। 

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

 

Follow Us:
Download App:
  • android
  • ios