সাইকেলকে মোটর সাইকেল বানিয়ে তাক লাগালো পূর্ব বর্ধমানের গুসকরার যুবক প্রীতম মন্ডল। এযেন অনেকটা সেই যাদুকরের গল্পের মত। ছিল বেড়াল হল রুমাল। সাধারণ একটা সাইকেলকে মোটর সাইকেল বানানোর পর,  প্রীতমকে নিয়ে গর্বের শেষ নেই এলাকাবাসীর। 

আরও পড়ুন, সোমবার রাত থেকেই শহরে আবহাওয়ার পরিবর্তন, চলতি সপ্তাহে ফের বৃষ্টির পূর্বাভাস


সূত্রের খবর, পূর্ব বর্ধমানের গুসকরার যুবক প্রীতম মন্ডল, পেশায় ব্লক অফিসের সরকারি কর্মী। আইডিয়াটা আসে ইউটিউব দেখে। এরপরই ভাবনা চিন্তা শুরু করেন কিভাবে নিজের সাইকেল টিকে মোটরসাইকেল বানাবেন। পুজোর সময় কুড়ি দিন ছুটি ছিল। সেই ছুটির সময়টাকে কাজে লাগালেন। অনলাইনে আনালেন ছোট লিথিয়ামান ব্যাটারি এবং বর্ধমানের একটি দোকান থেকে কিনে নিলেন যন্ত্রাংশ। তৈরি করতে লেগেছে মোটর, ব্যাটারি, কন্ট্রোলার, ব্রেক, লাইট, ইন্ডিকেটর, তারের মাধ্যমে সংযুক্ত করেন। এরপরই কেল্লাফতে। মাত্র ১৩ হাজার টাকায় বানিয়ে ফেলেছেন ব্যাটারিচালিত মোটরসাইকেলটি। যদিও এখন ব্যাটারির দাম অনেক কম, খরচে অনেক কমে গেছে বলে তিনি জানান। দশ এমপ্লিফায়ার ব্যাটারি ব্যবহার করে প্রায় কুড়ি কিলোমিটার যেতে পারছেন। এব্য়াপারে খুবই গর্বিত গুসকরার বাসিন্দারা। স্থানীয় বাসিন্দা পাঞ্জাব সেখ জানিয়েছেন, প্রীতম তাদের এলাকার গর্ব। তারা সকলেই খুব খুশি।

আরও পড়ুন, ফেরাতে হাল-আসুক লাল, পুরুলিয়ায় বার্তা মহম্মদ সেলিমের

প্রীতম মন্ডল জানিয়েছেন, বেশি এমপ্লিফায়ার ব্যাটারি ব্যবহার করলে একবার চার্জ দিয়েই আরো বেশি দূরত্ব যাবে। ইউটিউব এ যে ব্যবহারের কথা ছিল সেটা , অনেক বেশি ওজনে ভারী। তিনি বুদ্ধি করে ছোট ব্যাটারি নিয়ে আসেন একটু বেশি খরচে এবং তাতে ওজন অনেক হালকা হয় দেখতে অনেক সুন্দর হয়।প্রীতম  এখন  সেই মোটর সাইকেল নিয়ে মহা আনন্দে  নিজের এলাকায় ঘুরে বেড়াচ্ছেন ।