JEE Mains 2023 পরীক্ষা ১৮ জানুয়ারি অনুষ্ঠিত হবে, শিক্ষার্থীরা 'জাল' নোটিশ পেয়েছে এনটিএ থেকে

| Nov 15 2022, 04:12 PM IST

NEET, JEE
JEE Mains 2023 পরীক্ষা ১৮ জানুয়ারি অনুষ্ঠিত হবে, শিক্ষার্থীরা 'জাল' নোটিশ পেয়েছে এনটিএ থেকে
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

JEE মেইনস পরীক্ষার বিষয়ে NTA দ্বারা এখনও কোনও আনুষ্ঠানিক বিজ্ঞপ্তি জারি করা হয়নি। আমাদের জানিয়ে দেওয়া যাক, সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা সময়সূচী অনুসারে, JEE মেইনস পরীক্ষা 2023 ১৮ জানুয়ারী ২০২৩ থেকে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

 

ন্যাশনাল টেস্টিং এজেন্সি JEE মেইনস পরীক্ষা 2023 সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে। মিডিয়া রিপোর্ট অনুসারে, এনটিএ ডিজি বিনীত যোশি জানিয়েছেন যে JEE মেইন 2023-এর জাল বিজ্ঞপ্তি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হচ্ছে। JEE মেইনস পরীক্ষার বিষয়ে NTA দ্বারা এখনও কোনও আনুষ্ঠানিক বিজ্ঞপ্তি জারি করা হয়নি। আমাদের জানিয়ে দেওয়া যাক, সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা সময়সূচী অনুসারে, JEE মেইনস পরীক্ষা 2023 ১৮ জানুয়ারী ২০২৩ থেকে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

এই বিজ্ঞপ্তিটিকে NTA জাল ঘোষণা করা হয়েছে-

Subscribe to get breaking news alerts

সোশ্যাল মিডিয়ায় JEE মেইন পরীক্ষা ২০২৩ সংক্রান্ত জাল নোটিশ জারি করা হয়েছে। জারি করা বিজ্ঞপ্তি অনুসারে, আগামী বছর ২টি সেশনে JEE মেইন পরীক্ষা অনুষ্ঠিত হবে। এর জন্য আবেদন প্রক্রিয়া ৩১ ডিসেম্বর ২০২২ রাত সাড়ে ১১ টায় বন্ধ হবে।

জাল নোটিশের অধীনে, JEE মেইন পরীক্ষার প্রথম সেশন ১৮, ১৯, ২০, ২১, ২২ এবং ২৩ জানুয়ারী ২০২৩ তারিখে অনুষ্ঠিত হবে। একই সময়ে, ৪, ৫, ৬, ৭, ৮ এবং ৯ এপ্রিল ২০২৩ তারিখে দ্বিতীয় সেশনের পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার প্যাটার্ন সম্পর্কেও তথ্য দেওয়া হয়েছে এই বিজ্ঞপ্তিতে।

আরও পড়ুন- আইআইটি দিল্লিতে চাকরি, মেডিকেল অফিসার সহ অনেক শূন্যপদ, আজই এখানে আবেদন করুন

আরও পড়ুন- যদি এই ডিগ্রি থাকে তবে ভারতীয় সেনাবাহিনীতে আবেদন করুন, রয়েছে প্রচুর শূণ্যপদ

JEE 2023 পরীক্ষার প্যাটার্ন

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে JEE 2023 পরীক্ষা হবে কম্পিউটার ভিত্তিক। দুই শিফটে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত প্রথম শিফটের পরীক্ষা এবং বিকাল ৩টা থেকে ৬টা পর্যন্ত দ্বিতীয় শিফটের পরীক্ষার তথ্য ছিল। আমরা আপনাকে বলি যে শুধুমাত্র JEE মেইন এর মাধ্যমে শিক্ষার্থীরা ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তি হয় যেমন B.Tech এবং B.Arch of NIT, IIIT, CFIT এবং অন্যান্য অংশগ্রহণকারী প্রতিষ্ঠান।