Asianet News BanglaAsianet News Bangla

JEE Main Result 2022: প্রকাশিত হল JEE Main সেশন ১ এর ফলাফল, রইল বিস্তারিত

 প্রকাশিত হল JEE Main এর ফলাফল। পরীক্ষার আয়োজনক ন্যাশনল টেস্টিং এজেন্সি (এনটিএ) । সেশন ১ এর পরীক্ষার জন্য JEE মেইন রেজাল্ট প্রকাশিত হয়েছে অনলাইনে। jeemain.nta.nic.in এ পরীক্ষার ফল দেখা যাবে। গত ২৪ জুন থেকে ২৯ জুন পর্যন্ত জেইই মেনের পরীক্ষা হয়েছিল।

To know the JEE Main Result 2022 click on selected website ABSC
Author
Kolkata, First Published Jul 11, 2022, 8:00 AM IST

প্রকাশিত হল JEE Main এর ফলাফল। পরীক্ষার আয়োজনক ন্যাশনল টেস্টিং এজেন্সি (এনটিএ) । সেশন ১ এর পরীক্ষার জন্য JEE মেইন রেজাল্ট প্রকাশিত হয়েছে অনলাইনে। jeemain.nta.nic.in এ পরীক্ষার ফল দেখা যাবে। গত ২৪ জুন থেকে ২৯ জুন পর্যন্ত জেইই মেনের পরীক্ষা হয়েছিল। তারপর প্রাথমিকভাবে অ্যানসার কি প্রকাশিত হয়েছে। প্রাথীদের আর্জি বিবেচনার পর বুধবার বিই ও বিটেকের চুড়ান্ত অ্যানসার কি প্রকাশ করেছে এনটিএ। তারমধ্যে কিছুদিন আগে জেইই মেইন সেশন ২ এর রেজিস্ট্রেশন লিঙ্ক আবার চালু করা হয়েছে। আগামী ২১ জুলাই থেকে ৩০ জুলাই হবে সেই পরীক্ষা। যার রেজিস্টার করার শেষ তারিখ ছিল ৯ জুলাই। সে যাই হোক, ইতিমধ্যে প্রকাশিত হল JEE Main Result 2022 সেশন ১ এর রেজাল্ট।  jeemain.nta.nic.in ও ntraresults.nic.in এ সরাসরি রেজাল্ট দেখা যাবে। 

B. Arch, B. Pla nning, B.E এবং B.Tech এর সেশন ১ পত্রের জন্য জেইই মেইন চূড়ান্ত উত্তর পত্র আগেই প্রকাশ করেছিল। এবার ফলাফল ঘোষণা করল। চুড়ান্ত অ্যানসার কি প্রকাশ করার পর ছাত্র ছাত্রীরা আপত্তি প্রকাশ্যের পর NTA অবশেষে চূড়ান্ত উত্তর কী প্রকাশ করেছে। 

জেনে নিন কীভাবে জানবেন JEE Main Result 2022 সেশন ১ এর রেজাল্ট- 

প্রথমে jeemain.nta.nic.in ওয়েব সাইটের হোম পেজে যান। সেখানে সেশন সেশন ১ এর জন্য জেইই মেইন রেজাল্ট ২০২২ ডাউনলোড করার লিঙ্ক আছে। সেখানে আপনার আইডি, জন্ম তারিখ ও বাকি বিস্তারিত দিয়ে লগ ইন করুন। আপনার JEE Main – ফলাফল স্ক্রিনে প্রদর্শীত হবে। এবার তা ডাউনলোড করে নিন এবং চাইলে প্রিন্ট আউট করে নিতে পারেন। 
জুন মাসে সেশন ১ -এর পরীক্ষা হয়েছিল। ২৪ জুন থেকে ২৯ জুন পর্যন্ত জেইই মেনের পরীক্ষায় পরীক্ষার্থীর সংখ্যা ছিল প্রায় ৭ লক্ষ। NTA এ দ্বারা সেই পরীক্ষার ফল প্রকাশিত হল। এবার উত্তীর্ণ পরীক্ষার্থীরা JEE অ্যাডভান্স ২০২২ পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন। এদিকে JEE সেশন ২ এর রেজিস্ট্রেশন বর্তমানে চলছে। jeemain.nta.nic.in-এ প্রার্থীরা রেজিস্ট্রেশন করতে পারেন। NTA জুলাই মাসের ২১, ২২, ২৩, ২৪, ২৫, ২৬, ২৭, ২৮, ২৯ এবং ৩০ তারিখে JEE Main ২০২২ সেশন ২ এর পরীক্ষা হতে পারে বলে জানা নিয়েছে। 

আরও পড়ুন- পেঁয়াজের রসে রয়েছে জাদু, এভাবে খেলে কমবে ভুঁড়ি - সুন্দর হবে ত্বক

আরও পড়ুন- ত্বক উজ্জ্বল হবে জিরের তৈরি টোনার দিয়ে, জেনে নিন কীভাবে ব্যবহার এই উপকরণ

আরও পড়ুন- গর্ভধারণে বাধা দিতে পারে এই পাঁচ সমস্যা, জেনে নিন কেন সন্তান লাভে দেরি হয়
 

Follow Us:
Download App:
  • android
  • ios