মারণ করোনাভাইরাসকে বাগে আনতে এখনও ওষুধ আবিষ্কার হয়নি বিশ্বে। এই পরিস্থিতিতে এই ভাইরাসের থেকে জনগনকে বাঁচাতে অধিকাংশ দেশের সরকারই লকডাউনের পথে এগিয়েছে। আমাদের দেশেও এখন চলছে ২১ দিনের লকডাউন। বারবার দেশবাসীকে বাইরে বাইরে যেতে নিষেধ করছে প্রশাসন। কোভিড ১৯ রোগে সবচেয়ে বেশি সংক্রমণ ঘটার সম্ভাবনা বয়স্কদের। সেকারণে দেশের প্রবীণ নাগরিকদের এই সময়ে ঘরেই থাকার পরামর্শ দেওয়া হচ্ছে। তাতেও অবশ্য দমানো যাচ্ছে না বহু উৎসাহী জনতাকে। লকডাউন উপেক্ষা করেই পথে নামছেন তাঁরা। এমনি এক ব্যক্তির বিরুদ্ধে এবার পুলিশের দ্বারস্থ হলেন খোদ তাঁর ছেলে।

নগ্ন হয়ে নার্সের কাছে দাবি করছেন বিড়ি, তবলিগ জামাতে অংশগ্রহণকারীর নিয়ে ফাঁপরে হাসপাতাল

বেলা বোস বাড়িতেই থেকো, সচেতনতা বাড়াতে এবার অঞ্জন দত্তের ভূমিকায় কলকাতা পুলিশ, ভাইরাল হল ভিডিও

করোনা যুদ্ধে এবার মাত্র ৯ মিনিট সময় চাইলেন মোদী, দেশবাসীকে কী বার্তা দিলেন প্রধানমন্ত্রী

দিল্লির বসন্তকুঞ্চ এলাকার বাসিন্দা ৩০ বছরের এক যুবক নিজের বাবার নামে পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছেন। ওই যুবকের অভিযোগ তাঁর বাবা লকডাউন উপেক্ষা করেই প্রতিদিন বাড়ির বাইরে বার হচ্ছিলেন। দিল্লি পুলিশ ইতিমধ্যে এই নিয়ে ওই ব্যক্তির বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে। 

 

 

এদিকে রাজধানীতে করোনা সংক্রমণের ঘটনা প্রায় ৩০০ ছুঁতে চলল। গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমণের খবর পাওয়া গিয়েছে ১৪১ জনের শরীরে। মৃত্যু হয়েছে ২ জনের। যার ফলে আক্রান্তের সংখ্যা দিল্লিতে বেড়ে হয়েছে ২৯৩। এদের মধ্যে ১৮২ জন গত মাসে নিজামুদ্দিনে হওয়া ধর্মীয় অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন। 

দেশে সবমিলিয়ে করোনা সংক্রমণের সংখ্যা ২,৩০০ ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ৩০০ বেশি। এখনও পর্যন্ত ৫৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে ৬ জনের। পরিসংখ্যান বলছে করোনা সারিয়ে ভারতে এখনও পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১৫৬ জন।