করোনা সংক্রমণের মোকাবিলা করতে গোট দেশ জুড়ে ২১ দিনের লকডাউন চলছে। বারবার মানুষকে গৃহবন্দি থাকতে বলা হচ্ছে প্রশাসনের তরফে। আর দেশের এই করোনা যুদ্ধে বড় ভূমিকা নিয়েছে পুলিশ বাহিনী। পথে বের হওয়া অবুঝ জনতাকে করোনা নিয়ে নানা ভাবে সচেতন করতে দেখা যাচ্ছে পুলিশকর্মীদের। এবার শহরবাসীর মনোবল বাড়াতে একেবারে অন্য ভূমিকায় দেখা গেল পুলিশকর্মীদের। সকলে মিলে গলা ছেড়ে গাইলেন গান। 

দেশজুড়ে লকডাউন চললেও এখনও অনেকেই সেই নির্দেশিকাকে বুড়ো আঙুল দেখিয়ে বুক চিতিয়ে বাড়ির বাইরে ঘুরছেন বহু মানুষ। এঁদেরকেই এবার ভালভাবে বোঝাতে গান গাইল কলকাতা পুলিশ। গান অবশ্য অঞ্জন দত্তের সেই জনপ্রিয় 'বেলা বোস'।

করোনা যুদ্ধে এবার মাত্র ৯ মিনিট সময় চাইলেন মোদী, দেশবাসীকে কী বার্তা দিলেন প্রধানমন্ত্রী

করোনা যুদ্ধ জিততে দেশবাসীকে উপহার ভারত সরকারের, অ্যাপ দিয়েই এবার খোঁজ মিলবে আক্রান্তের

প্রাণের ঝুঁকি নিয়ে কাজ করছেন ওঁরা, সাফাইকর্মীদের পুষ্পবৃষ্টি করে শ্রদ্ধা জানালো পঞ্জাব

অঞ্জন দত্তের বিখ্যাত গানের সুর একই থাকলেও বদলে গেছে কথা। গড়িয়াহাট থানার পুলিশের গাওয়া এই গান রীতিমত এখন ভাইরাল নেট দুনিয়ায়। যাতে  হাত মাই নিয়ে দাঁড়িয়ে সাদা উর্দির পুলিশ আধিকারিককে গাইতে দেখা যাচ্ছে,  “২১ দিনে ছোট্ট অপেক্ষায়/ আর কিছুদিন তারপর বেলা মুক্তি/কলকাতার সব জমজমাট বাজার/ছোট বড় ওই দোকানেতে ভরা /তোমার আমার লাল নীল সংসার।” 

 

 

কলকাতা পুলিশের এই উদ্যোগে মুগ্ধ শহরবাসীও। ওই পুলিশকর্মীকে উৎসাহ দিতে আশেপাশের বাড়ির বারান্দা  থেকে ফ্যাশ লাইট জ্বালিয়ে হাত তুলে গানের সাথে দুলছিলেন স্থানীয়রাও।

এদিকে পুলিশের মতই এই মারণ করোনা যুদ্ধ সামিল হয়েছেন সাফাইকর্মীরাও। নিজেদের প্রাণের ঝুঁকি নিয়েই সাধারণ মানুষের জন্য এলাকা পরিষ্কারের কাজ চালিয়ে যাচ্ছেন তাঁরা। সাফাইকর্মীদের এই অবদানকে স্মরণে করে তাঁদের উপর পুষ্পবৃষ্টি করে সম্মান জানাল বিহারের গয়া শহরের বাসিন্দারা।