Asianet News BanglaAsianet News Bangla

Narendra Modi: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রশংসায় পঞ্চমুখ প্রাক্তন ইংল্যান্ড ক্রিকেট তারকা

ভারতের প্রধানমন্ত্রীর প্রশংসা দেখা গেল প্রাক্তন ব্রিটিশ ক্রিকেট তারকার পোস্টে।  সোশ্যাল মিডিয়ায় নরেন্দ্র মোদীর প্রশংসা করলেন ইংল্যান্ড ক্রিকেট দলের প্রাক্তন তারকা কেভিন পিটারসন। তবে শুধু প্রধানমন্ত্রীর নয় ভারতবর্ষকে ও একটি অসাধারণ দেশের তকমা দিয়েছেন এই বিদেশী ক্রিকেট তারকা। 
 

Kavin Pietersen praises narendra modi and says indian is fabulous country
Author
Kolkata, First Published Nov 30, 2021, 2:00 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

করোনা ভাইরাসের (Corona Virus) কবল থেকে এখনও বেরোতে পারে নি। একদিকে যখন টিকাকরণের (Corona Vaccination) গতিকে স্বাভাবিক করে করোনা যুদ্ধকে জয় করবে প্রস্তুত হচ্ছিল বিশ্বের সকল দেশ সেইসময় আচমকা নয়া বিপত্তি। নিজের রূপ বদলে গোটা বিশ্বকে পুনরায় আশঙ্কার মধ্যে ফেলে দিয়েছে এই করোনা ভাইরাসের নয়া ভেরিয়েন্ট (New Covid-19 Varient)। নতুন এই ভেরিয়েন্টের নাম দেওয়া হয়েছে 'ওমিক্রন'(Omicron)। এই মুহূর্তে বিশ্বের কয়েকটি দেশে পরিস্থিতি গুরুতর করে তুলেছে এই ওমিক্রন ভেরিয়েন্ট(Omicron Varient)। চলতি সপ্তাহেই দক্ষিণ আফ্রিকায় প্রথম পরিলক্ষিত হয় করোনার ভাইরাসের এই নয়া প্রজাতি ওমিক্রনের, জেক ইতিমধ্যেই আশঙ্কাজনক বলে আখ্যা ও দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO)। 

 

অন্যদিকে ভারতে ও ইতিমধ্যে থাবা ফেলেছে করোনা ভাইরাসের এই নয়া প্রজাতি ওমিক্রন (Omicron)। এরই মাঝে এক ব্রিটিশ প্রাক্তন ক্রিকেট তারকার পোস্টে দেখা ভারতের প্রশংসা। শুধু ভারত নয় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) ও প্রশংসা করেছেন ইংল্যান্ড ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক কেভিন পিটারসন (Kevin Pietersen)।  টুইটারে (Twitter) সংবাদ সংস্থা এএনআই- এর একটি স্ক্রিনশট শেয়ার করে কেভিন পিটারসন (Kevin Pietersen) লিখেছেন যে, 'সেই যত্নশীল উদ্দীপনা আবার ও দেখিয়ে দিল ভারত। বিশ্বের অন্যতম চমৎকার দেশ যেখানে এত সহৃদয় ব্যক্তি রয়েছেন। অনেক ধন্যবাদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।'

আরও পড়ুন- Omicron: বিশ্বব্যাপী অতি উচ্চ ঝুঁকি তৈরি করছে ওমিক্রন, প্রতিটি দেশকে তৈরি হতে বলল 'হু'

প্রসঙ্গত, বিদেশ মন্ত্রকের তরফে একটি বিবৃতি জারি করে বলা হয়েছে যে, 'আমরা করোনা ভাইরাসের নতুন রূপ ওমিক্রনের উপর যথাযথ নজর রাখছি।' একইসঙ্গে আক্রান্ত দেশগুলির পাশে থাকার বার্তা ও দিয়েছে ভারত (India)। বিশেষ করে, দক্ষিণ আফ্রিকার পাশে রয়েছে ভারত (India)। কারণ আফ্রিকার দেশগুলিতে ওমিক্রনের (Omicon) প্রভাব সব থেকে বেশি লক্ষ্য করা হয়েছে। পাশাপাশি এই বিবৃতিতে জানানো হয়েছে যে, ভারত সরকার (Indian Govt) এই দেশে তৈরি করোনা ভাইরাসের (Corona Virus) টিকাসহ ওমিক্রন (Omicron) মোকাবিলায় আফ্রিকার ক্ষতিগ্রস্ত দেশগুলিকে সাহায্য করতে প্রস্তুত থাকবে। 

আরও পড়ুন- COVID variant Omicron : করোনার নতুন রূপ নিয়ে সতর্কতা জারি প্রধানমন্ত্রী মোদীর

অন্যদিকে ক্রীড়া সূত্রে ভারতের সঙ্গে কেভিনের (Kevin Pietersen) সম্পর্ক প্রায় অনেক দিনের। খেলার জন্য এই দেশে প্রায় অনেকবারই এসেছেন তিনি। এছাড়াও আইপিলের (IPL)  হয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (RCB), দিল্লি ক্যাপিটালসসহ (DC) বেশ কয়েকটি দলের হয়ে প্রতিনিধিত্ব ও করেছেন কেভিন পিটারসন (Kevin Pietersen)। সবমিলিয়ে বলা চলে এই দেশের সঙ্গে  তাঁর সম্পর্ক প্রায়বহু দিনেরই। এবার নিজের দেশ দক্ষিণ আফ্রিকার এই কঠিন সময়ে ভারতকে পাশে পাওয়ায় রীতিমত আপ্লুত হয়েছেন এই ক্রিকেট তারকা এবং সেই ছবিরই দেখা মিলেছে তাঁর টুইটার পোস্টে (Twitter Post)। 

আরও পড়ুন- Omicron in Maharastha: মহারাষ্ট্রে এবার ওমিক্রন আতঙ্ক, ফের কি লকডাউনের পথে - কী বলছেন উদ্ধব

Follow Us:
Download App:
  • android
  • ios