বৃষ্টির জন্য এর আগে ভুগতে হয়েছে শ্রীলঙ্কা, পাকিস্তান, বাংলাদেশ, ওয়েস্টইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকাকে। বৃহস্পতিবার সম্ভবত বৃষ্টির জন্য বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচ বাতিল হতে চলেছে। টসের নির্ধারিত সময়ের পর ৩ ঘন্টা পার হয়ে গেলেও এখনও খেলা শুরু তো দূর টসই করা যায়নি। এরমধ্য়ে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল ভারতীয় অলরাউন্ডার কেদার যাদবের একটি ভিডিও।

সেই ভিডিও-তে দেখা যাচ্ছে হাত জড়ো করে ভারতীয় অলরাউন্ডার বরুণদেবের কাছে প্রার্থনা করছেন যাতে টেন্টব্রিজর আকাশ থেকে মেঘ উড়িয়ে নিয়ে গিয়ে মহারাষ্ট্রে বৃষ্টি শুরু করেন তিনি। একদিকে নটিংহামে বৃষ্টির জন্য বাতিল হতে বসেছে ভারতের ম্যাচ, অন্যদিকে বৃষ্টির অবাবে ভয়াবহ খরা পরিস্থিতি তৈরি হয়েছে মহারাষ্ট্রে।

নটিংহামে গত দুইদিন ধরে অস্বাভাবিক মাত্রায় বৃষ্টি হচ্ছে। বৃহস্পতিবারও আবহাওয়ার কোনও পরিবর্তন ঘটেনি। আম্পায়াররা বারবার মাঠে গিয়ে ফিরে এসেছেন। ম্যাচ শুরু করতে গেলেই ফিরে ফিরে আসছে বৃষ্টি।

আরও পড়ুন - এখানেই খেলেছিলেন দ্বিতীয় টেস্ট, সেদিনও ছিল বৃষ্টি - ট্রেন্টব্রিজে নস্টালজিক দাদা

অন্যদিকে পুরো বিপরীত চিত্র কেদার যাদবের রাজ্য মহারাষ্ট্রে। ২৬টি জলাধার শুকিয়ে গিয়েছে। সব মিলিয়ে আর মাত্র ৭ শতাংশ সঞ্চিত জল পড়ে রয়েছে এই রাজ্যে।

কাজেই কেদারের প্রার্থনা বরুণদেব কানে নিলে দুই দিকেরই সুরাহা হয়। তাঁর এই আচরণ কিন্তু নেটিজেনদের মন জিতে নিয়েছে। পুনের ছেলে কেদার বিশ্বকাপ খেলতে গিয়েও তাঁর রাজ্যের মানুষের সমস্য়া নিয়ে যে চিন্তিত তা বোঝা গিয়েছে তাঁর এই বিশেষ প্রার্থনায়।

আরও পড়ুন - বিশ্বকাপ ম্যাচের পাকিস্তানি বিজ্ঞাপনে অভিনন্দন! রুচি নিয়ে প্রশ্ন, সমালোচনা

ক্রিকেটের পাশাপাশি এরপর অভিনয় জগতে দেখা যাওয়ার সম্ভাবনা রয়েছে কেদার যাদবকে। এর আগে রোহিত শর্মা ফাঁস করেছিলেন জনপ্রিয় বলিউডি ফ্র্যাঞ্চাইজি 'রেস'-এর সাম্প্রতিকতম ফিল্মে তাঁকে দেখা যাবে। কেদারও সেই খবরের সত্যতা স্বীকার করেছিলেন।

আরও পড়ুন; 'রেস ৪'-এ অভিনয় করবেন কেদার যাদব! বোমা ফাটালেন রোহিত শর্মা, দেখুন ভিডিও

আরও পড়ুন: চোট আঘাতেই ম্যাড়মেড়ে বিশ্বকাপ! তালিকা ক্রমে বাড়ছেই, দেখুন ফটো গ্যালারি