বারবার জাতীয় নির্বাচকদের কাছ থেকে উপেক্ষা পেয়ে অবশেষ বুধবার সব ধরণের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ভারতীয় মিডল অর্ডার ব্যাটসম্যান আম্বাতি রায়ডু। এমনকী আর আইপিএল-ও খেলবেন না। ভারতীয় ক্রিকেট বোর্ড ও হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনকে এদিন এক চিঠি লিকে এই সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন রায়ডু।

ওই চিঠিতেই তিনি জানিয়েছেন দেশের হয়ে খেলার সুযোগ পাওয়ায় তিনি কৃতজ্ঞ। শুধু তাইউ নয়, যে দুই ফ্র্যাঞ্চাইজির হয়ে তিনি আইপিএল খেলেছেন, সেই মুম্বই ইনডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস দলকেও ধন্যবাদ দিয়েছেন তিনি। ধন্যবাদ দিয়েছেন ওই দুই ফ্র্যাঞ্চাইজির দুই অধিনায়ক রোহিত শর্মা ও মহেন্দ্র সিং ধোনিকেও।

আরও পড়ুন - আর অপেক্ষা নয়, বিদায় ক্রিকেট! চরম সিদ্ধান্তটা এবার নিয়েই ফেললেন

আরও পড়ুন - বারবার উপেক্ষা, রায়ডু কি এবার বরফের দেশে! এল দারুণ অফার

আরও পড়ুন - বিজয় শঙ্করের চোটের পিছনে রয়েছে কালা জাদু! লেগেছে থ্রিডি নজর

তবে বড় ধন্যবাদটা তিনি দিয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলিকে। সাফ জানিয়েছেন বিরাটের জন্যই ভারতীয় দলে খেলা সম্ভব হয়েছিল তাঁর। জানিয়েছেন দাতীয় দলে থাকাকালীন বিরাট সবসময় তাঁর উপর আস্থা রেখেছেন, ভরসা করেছেন।

বস্তুত দারুণ প্রতিভা থাকা সত্ত্বেও বারেবারে বাধার মুখে পড়েছে রায়ডুর ক্রিকেট কেরিয়ার। শুরুতে রঞ্জি রাজ্য ল পাল্টাতে বাধ্য হয়েছিলেন। পরে আইসিএল খেলতে গিয়ে পড়েছিলেন বিসিসিআই-এর নিষেধাজ্ঞার কবলে । এরপরও রাহানে ব্যর্থ হওয়ার পর ভারতীয় দলের চার নম্বরে ব্যাট করার জন্য তাঁকে বেছে নিয়েছিলেন কোহলি। তাঁর উপর এতটাই আস্থা ছিল যে একসময় নিজের তিন নম্বর জায়গাটাও রায়ডুকে ছেড়ে দিয়েছিলেন বিরাট।

ভারতীয় দলের জার্সিতে ৫৫টি একদিনের আন্তর্জাতিক ম্য়াচ খেলেছেন আম্বাতি রায়ডু। রান করেছেন ১৬৯৪। ৩টি শতরান ও ১০টি অর্ধশতরান রয়েছে তাঁর।