মঙ্গলবার ম্য়াঞ্চেস্টারে আরও এক বিশ্বকাপ সেমিফাইনাল ম্যাচে মুখোমুখি বিরাট কোহলি ও কেইন উইলিয়ামস। ১১ বছর আগে এই দুই ক্রিকেটারই যে, যথাক্রমে ভারত ও নিউজিল্যান্ড দলকে নেতৃত্ব দিয়েছিলেন ২০০৮ অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ সেমিফাইনালে - তা আইসিসি দৌলতে এখন সবারই জানা। ক্রিকেট বিশ্বকাপ ২০১৯-এর প্রথম সেমিফাইনাল ম্য়াচের আগে সাংবাদিক সম্মেলনে বিরাট হললেন, মঙ্গলবার কেইন-কে সেই সেমিফাইনাল লডা়ইয়ের কথা মনে করিয়ে দেবেন তিনি।

প্রাক ম্যাচ সাংবাদিক সম্মেলনে বিরাট বলেছেন, শুধু ভারত ও নিউজিল্যান্ডেরই নয়, অনুর্ধ্ব-১৯ বিশঅবকাপের সেই সংস্করেণে খেলা অনেক ক্রিকেটারই অন্যান্য দেশের সিনিয়র দলেও জায়গা করে নিয়েছেন এবং সাফল্যের সঙ্গে খেলে চলেছেন। তিনি আরও জানিয়েছেন সেই বিশ্বকাপের স্মৃতি তাঁর কাছে সত্যিই খুব সুখের। আর সেই সময় দাঁড়িয়ে ২০১৯-এ সিনিয়র দলকে নেতৃত্ব দেওযার কথা তিনি বা কেইন কেউই কল্পনা করতে পারেননি।

আরও পড়ুন - ভারত বনাম নিউজিল্যান্ড - চার প্রধান তারকা সংঘাত, যা প্রভাব ফেলবেই ম্যাচের ফলাফলে

আরও পড়ুন - দুই ক্রিকেটারকে দলে চাইই চাই! সেমির আগে বিরাটকে সচিনের পরামর্শ

আরও পড়ুন - ম্যাঞ্চেস্টারে কোহলির জন্য টস অত্যন্ত গুরুত্বপূর্ণ, জানেন কেন

এখানেই থামেননি বিরাট, বলেছেন মঙ্গলবার ম্যাচের সময় ১১ বছর আগের সেই সেমিফাইনালের কথা তিনি কেইনকে মনে করিয়ে দেবেন। মজার ছলে কি বিরাট কেইনকে প্রচ্ছন্ন হুমকি দিয়ে রাখলেন? কারণ সেই ম্যাচে কিন্তু ভারত ৩ উইকেটে জিতেছিল। আগে ব্যাট করে নিউজিল্যান্ড করেছিল ২০৫/৮। কেইন উইলিয়ামসন ওপেন করে ৩৭ রান করেছিলেন। আর ভারতের চার নম্বরে নামা বিরাটের অবদান ছিল ৪৩।    

সেইবার শেষ পর্যন্ত বিরাটের নেতৃত্বাধীন ভারত বিশ্বকাপ জিতেছিল। বর্তমান ভারতীয় দলে বিরাট ছাড়া সেই অনুর্ধ্ব-১৯ দলের সদস্য বলতে একমাত্র রবীন্দ্র জাদেজা রয়েছেন। আর কিউই দলে কেইন উইলিয়ামসন ছাড়া আছেন টিম সাউদি।