ম্য়াঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে বিশ্বকাপ ২০১৯-এর প্রথম সেমিফাইনালে মুখোমুখি হচ্ছে ভারত ও নিউজিল্যান্ড। ম্য়াচ শুরু হতে আর ১ ঘন্টাও বাকি নেই। কিন্তু এখনও কয়েকটি খচখচে বিষয় নিয়ে চিন্তায় ভারতীয় শিবির। এক ঝলকে বিষয়গুলি দেখে নেওয়াযাক।

গনগনে ফর্মে আছেন রোহিত শর্মা। কিন্তু বাঁহাতি বোলারদের ভিতরে ঢুকে আসা বলে বরাবরই সমস্য়া হয় তাঁর। পাকিস্তানের মহম্মদ আমিরের বিরুদ্ধে সমস্য়ায় ভোগেন, আর সবচেয়ে বিব্রত অবস্থা ট্রেন্ট বোল্টের বিরুদ্ধে। ১২বার মুখোমুখি হয়ে ৪ বার বোল্টের বলে আউ হয়েছেন রোহিত। ১৩৬ বলে করতে পেরেছেন মাত্র ৮৮ রান। প্রস্তুতি ম্য়াচেও ২ করে বোল্টের বলেই এলবিডব্লু হয়েছিলেন।

আরও পড়ুন - পেস না স্পিন, কত স্কোর করলে নিশ্চিন্ত - ওল্ড ট্রাফোর্ডের রেকর্ড কী বলছে

আরও পড়ুন - ম্যাঞ্চেস্টারে কোহলির জন্য টস অত্যন্ত গুরুত্বপূর্ণ, জানেন কেন

আরও পড়ুন - ১১ বছর আগের কথা মনে করিয়ে দেব! রসিকতার ছলে বিরাট-হুমকি

এই বিশ্বকাপে নিউজিল্যান্ড ব্যাটিং-কে টানছেন কেইন উইলিয়ামসন-রস টেলর জুটি। তাদের দুটি ১০০ রানের জুটি রয়েছে। মাঝের ওভারে তাড়াতাড়ি এঁদের ফেরাতে না পারলে ম্য়াচ বের করে নিয়ে যেতে পারেন।

ভারতের প্রথম তিন ব্য়াটসম্য়ান তাড়াতাড়ি আউট হলে গেলে কি হবে - এই চিন্তা মুখে না প্রকাশ করলেও মনের ভেতর কুড়ে কুড়ে খাচ্ছে ভারতীয় টিম ম্য়ানেজমেন্ট থেকে সমর্থক, সকলকে।

এর সঙ্গে রয়েছে গত পাঁচটি আইসিসি টু্নামেন্টের নক আউটে ভারতের খারাপ প্রদর্শনের রেকর্ড। প্রত্যেকটি ক্ষেত্রেই গ্রুপ স্তরে ভারত হয় অপরাজিত ছিল, অথবা ১টি ম্য়াচ হেরেছিল। কিন্তু নকআউটে পৌঁছে আর সেই ফর্ম ধরে রাখতে পারেনি।