এ যেন কাটা ঘায়ে নুনের ছিটে। সেমিফাইনালে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে গেলেও এখনই বাড়ি ফেরা হবে না বিরাট কোহলিদের। ইংল্যান্ডে বসেই দেখতে হবে ১৪ জুলাই লর্ডসে কাপ দখলের লড়াইতে নামছে ইংল্য়ান্ড ও নিউজিল্যান্ড। কারণ তার আগে ভারতে ফেরার টিকিটই পাওযা যাচ্ছেন  না।

এদিকে সেমিফাইনালের জন্যই ম্যাঞ্চেস্টারে হোটেল বুক করা হয়েছিল। বৃহস্পতিবারই ভারতীয় দলকে টিম হোটেল ছাড়তে হয়েছে। তবে ম্যাঞ্চেস্টার শহর ছাড়ছেন না অধিকাংশ ক্রিকেটারই। অন্য হোটেলে গিয়ে উঠেছেন তাঁরা। ভারতীয় বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, দলের বেশিরভাগ ক্রিকেটারই আপাতত ম্যাঞ্চেস্টারেই থাকবেন। ১৪ তারিখের পর সেখান থেকেই ভারতে আসার বিমান ধরবেন।  

আরও পড়ুন - ধোনি আউট হতেই মৃত্যুর কোলে ঢলে পড়লেন শ্রীকান্ত! একই পরিণতি বিহারেও

আরও পড়ুন - ধোনি কেন সাত নম্বরে, দেশে ফিরে জবাবদিহি করতে হবে বিরাট- শাস্ত্রীকে

আরও পড়ুন - খুবই উদ্বেগের, গত পাঁচ বছর ধরেই চলছে ভারতের এই প্রবণতা! দেখুন পরিসংখ্যান

জানা গিয়েছে ভারতীয় বোর্ড ধরেই নিয়েছিল দল ফাইনালে যাচ্ছে। তাই দেশে ফেরার কোনও বিকল্প ব্যবস্থাই করা হয়নি। কিন্তু, বুধবার ওল্ড ট্রাফোর্ডে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ১৮ রানে অপ্রত্য়াশিত পরাজয়ে পরিস্থিুতি পাল্টে গিয়েছে। এই অবস্থায় দ্রুত ভারতীয় দলের ক্রিকেটার ও সাপোর্ট স্টাফদের জন্য দেশে ফেরার টিকিট আয়োজন করে উঠতে পারেনি বোর্ড।

জানা গিয়েছে আপাতত হপ্তা দুয়েকে ক্রিকেট থেকে বিরতি নেবেন রোহিত- কোহলিরা। অনেকেই দেশে ফিরে আসবেন। কেউ কেউ বিদেশে ছুটি কাটাতে যাবেন। তারপর কিন্তু দেশে ফিরে প্রথমে বিশ্বকাপের পর্যালোচনা হবে। তারপর শুরু হবে ওয়েস্টইন্ডিজ সিরিজের প্রস্তুতি। ৩ আগস্ট থেকে এই সিরিজ শুরু হয়ে যাচ্ছে। সীমিত ওভারের ক্রিকেটের পাশাপাশি রয়েছে ২টি টেস্ট ম্য়াচ। এখান থেকেই ভারত টেস্ট চ্যাম্পিয়নশিপের অভিযান শুরু করবে।