Asianet News BanglaAsianet News Bangla

ফের হার্দিকের তাণ্ডব, রেকর্ড গড়ে করলেন ৫৫ বলে ১৫৮

  • ডি ওয়াই পাটিল টুর্নামেন্টে বিধ্বংসী ইনিংস হার্দিক পাণ্ডিয়ার
  • ৫৫ বলে ১৫৮ রান, সঙ্গে ২০টি ছয় ও ৬টি চার
  • টি-টোয়েন্টি ক্রিকেটে করা কোনও ভারতীয়র সর্বাধিক স্কোর
  • ভাঙলেন শ্রেয়স আইয়রের রেকর্ড
158 Runs in 55 ball, Hardik Pandya palyed a record breaking innigs at DY Patil tournament
Author
Kolkata, First Published Mar 6, 2020, 5:22 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

৫৫ বলে ১৫৮ রান। ২০টি ছয় ও ৬টি চার। হ্যা ডি ওয়াই পাটিল টুর্নামেন্টের ফাইনালে এমনই বিধ্বংসী ইনিংস খেলেছেন হার্দিক পাণ্ডিয়া। এই ইনিংসের সৌজন্যে নয়া নজিরও গড়েছেন ভারতীয় দলের এই অলরাউন্ডার। ১৫৮  টি-টোয়েন্টি ক্রিকেটে করা যে কোনও ভারতীয়দের মধ্যে সর্বাধিক স্কোর। বিপক্ষের বোলারদের দুর্মুষ করে মাঠে কার্যত ছয়-চারের বন্যা বইয়ে দিয়েছেন হার্দিক। এই বিধ্বংসী ইনিংসের খবর ছড়িয়ে পড়তেও সময় লাগেনি। তারপর থেকেই শুভেচ্ছার জোয়ারে ভাসছেন হার্দিক পাণ্ডিয়া।

আরও পড়ুনঃসবার আগে দেশ, জাদেজার রঞ্জি ফাইনাল খেলার আর্জি খারিজ বোর্ডের

শুক্রবার ফাইনালে টসে জিতে বোলিংয়র সিদ্ধান্তি নেয় বিপিসিএল। আর এই সিদ্ধান্তই কাল হয়ে দাঁড়ায় বিপক্ষের কাছে। রিলায়েন্স ওয়ানের হয়ে ব্যাট করতে নেমে শুরু থেকেই কার্যত তাণ্ডব লীলা শুরু করেন হার্দিক। বাউন্ডারির থেকে ওভার বাউন্ডারিই বরাবর বেশি পছন্দ হার্দিকের। সেই সখও এদিন মিটিয়ে নিলেন তিনি। মাত্র ৩৯ বলে নিজের সেঞ্চুরি পূরণ করেন হার্দিক পাণ্ডিয়া। খেলা শেষে ৫৫ বলে ১৫৮ রান করে নট আউট থাকেন তিনি। ৬টি চারের পাশাপাশি মোট ২০টি ছক্কা বেরোয় হার্দিকের ব্যাট থেকে। বিপক্ষের বোলারদের কোনও অস্ত্রই এদিন কাজে আসেনি ধ্বংসাত্বক মুডে থাকা হার্দিকের সামনে। হার্দিকের ইনিংসের সৌজ্যন্যে ২৩৮ রানের বিশাল স্কোর খাড়া করে রিলায়েন্স ওয়ান। 

আরও পড়ুনঃকরোনা আতঙ্কে গেইলের নেপাল যাত্রা বাতিল, ভেস্তে গেল এভারেস্ট প্রিমিয়ার লিগ

আরও পড়ুনঃআইপিএলে ভেন্যু ফি বাড়ানোর সিদ্ধান্ত, বোর্ডের সঙ্গে সংঘাতে ফ্র্যাঞ্চাইজিগুলি

এর আগে সৈয়দ মস্তাক আলি ট্রফিতে শ্রেয়স আইয়রের করা ১৪৭ রানের ইনিংস ভারতীয়দের মধ্যে সর্বাধিক ছিল। সিকিমের বিরুদ্ধে সেই ইনিংস খেলেছিলেন শ্রেয়স। এবার শ্রেয়সের সেই রেকর্ড ভেঙে ১৫৮ রান করলেন হার্দিক পাণ্ডিয়া। টুর্নামেন্টে এই প্রথম নয়, গ্রুপ পর্বেও ক্যাগের বিরুদ্ধে ৩৯ বলে ১০৫ রানের ইনিংস খেলেছিলেন হার্দিক। একই টুর্নামেন্টে পরপর দুটি এমন বিধ্বংসী ইনিংস আইপিএল শুরুর আগে অনেকটাই স্বস্তি দিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স দলকে। আইপিএলেও হার্দিকের এই বিধ্বংসী ফর্ম বজায় থাকার বিষয়ে আশাবাদী তার ফ্র্যাঞ্চাইজি ও ভক্তরা।  

Follow Us:
Download App:
  • android
  • ios