Asianet News Bangla

'সাপে কামড়ালে চিকিৎসা হয়, ভুল ধরণার নয়',আফ্রিদিকে আক্রমণ আকাশ চোপড়ার

  • ভারতীয় দল সম্পর্কে বিতর্কিত মন্তব্য শাহিদ আফ্রিদির
  • পাকিস্তান এত হারিয়েছে যে ভারতীয় ক্রিকেটাররা দয়া ভিক্ষা চাইত
  • আফ্রিদির এই মন্তব্যের পরই তৈরি হয় এই নয়া বিতর্ক
  • এবার আফ্রিদিকে এক হাত নিলেন আকাশ চোপড়া
Akash Chopra lashes out Afridi over remarks that Indian cricketers beg for forgiveness from Pakistan cricketer bsp
Author
Kolkata, First Published Jul 6, 2020, 5:03 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

করোনা ভাইরাসের প্রকোপ থেকে মুক্তি পেয়েই ভারতকে আক্রমণ করা শুরু করেছেন শাহিদ আফ্রিদি। শুধু আক্রমণই নয়, ভারতীয় ক্রিকেট দলের প্রতি অপমান জনক মন্তব্যও করছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক। একটি সাক্ষাৎকারে তিনি বলেছেন,'রতীয় ক্রিকেট দলকে এত হারিয়েছে পাকিস্তান য়ে একটা সময় ম্যাচের পর দয়া ভিক্ষা চাইত ভারতীয় ক্রিকেটাররা।' আফ্রিদির এই বক্তব্যের পরই তৈরি হয়েছে নয়া বিতর্ক। পরিসংখ্যানের বিচার টেস্ট ও একদিনের ম্যাচে পাকিস্তান এগিয়ে ঠিকই, একসময় পাকিস্তান দল বেশি হারিয়েছে ভারতীয় দলকে। কিন্তু তার মানে এটা অবশ্যই নয় ভারতীয় ক্রিকেটাররা পাকিস্তান দলের কাছে ক্ষমা চাইত।

আরও পড়ুনঃগ্র্যান্ট ফ্লাওয়ারের গলায় ছুরি ধরেছিলেন ইউনিস খান,এই বিতর্কে এবার জড়াল আজহারউদ্দিনের নাম

এবার এই বিতর্কে শাহিদ আফ্রিদিকে এক হাত নিলেন প্রাক্তন ভারতীয় ওপেনার আকাশ চোপড়া। তিনি বলেছেন,'সাপে কামড়ালে সেই মানুষের চিকিৎসা সম্ভব। কিন্তু ভুল ধারণার মানুষের চিকিৎসা সম্ভব নয়।' শুধুই যে শাহিদ আফ্রিদিকে আক্রমণ করেছেন আকাশ চোপড়া  তা নয়, প্রাক্তন পাকিস্তান ক্রিকেটারদের সম্মান জানানোর পাশাপাশি আফ্রিদির সময়কালের পরিসংখ্য়ানও তুলে ধরেছেন আকাশ। নিজের ইউটিউব চ্যানেলে আকাশ চোপড়া বলেছেন,'একটা সময়ে পাকিস্তান দল হিসেবে খুবই ভাল ছিল। শারজায় ভারত-পাকিস্তান খেলা হলে জিতত পাকিস্তানই। কিন্তু তখন তো আর আফ্রিদি খেলত না। ইমরান খান, ওয়াসিম আক্রম, ওয়াকার ইউনিসের মতো প্রতিভাদের সময়ে পাকিস্তানের কাছে নিয়মিতই হারতে হয়েছিল ভারতকে। কিন্তু আফ্রিদি যখন থেকে খেলতে শুরু করেছে, সেই সময় থেকে অবসর পর্যন্ত দুই দেশের জয়-পরাজয়ের ছবিটা কিন্তু বদলে গিয়েছে।'

আরও পড়ুনঃওপেনিংয়ের সময় কেনও প্রথম বল খেলতেন না সচিন,রহস্য ফাঁস করলেন সৌরভ গঙ্গোপাধ্যায়

আরও পড়ুনঃফের সিএবিতে করোনা ভাইরাসের থাবা,সাত দিনের জন্য বন্ধ ইডেন গার্ডেন্স

শাহিদ আফ্রিদির কেরিয়ারের শুরু থেকে শেষ পর্যন্ত ভারত-পাকিস্তান ম্যাচের পরিসংখ্য়ানও তুলে ধরেছেন আকাশ চোপড়া। তিনি বলেছেন,'ওই সময়ে ১৫টি টেস্ট খেলেছে দু’দল। ভারত ও পাকিস্তান ৫টি করে টেস্ট জিতেছে। ওয়ানডেতে দুই দেশের মধ্যে ৮২টি ম্যাচ হয়েছে। পাকিস্তান জিতেছে ৪১টি। ভারত ৩৯টি। দুটো ম্যাচ কম জেতার জন্য ভারতের ক্রিকেটাররা পাকিস্তানের কাছে ক্ষমা চাইত বলে আমার মনে হয় না। টি টোয়েন্টিতে আবার ৭-১-এ এগিয়ে থেকে দাপট দেখাচ্ছে ভারতই।' আফ্রিদিকে কটাক্ষ করে চোপড়া বলছেন,'অস্ট্রেলিয়া সফরে গিয়ে জিতে আসে ভারত। পাকিস্তান অবশ্য অস্ট্রেলিয়ায় গিয়ে হার মানে। দুটো দলের মধ্যে এখন অনেক পার্থক্য।' আফ্রিদি যে জায়গায় আঘাত করেছেন তাতে শুধু আকাশ চোপড়ার মন্তব্যের পরই এই বিতর্ক ধামা চাপা পড়বে না বলে মত ক্রিকেট বিশেষজ্ঞদের। এই জল এখন কতদূর গড়ায় সেটাই দেখার।

Follow Us:
Download App:
  • android
  • ios