Asianet News BanglaAsianet News Bangla

বিসিসিআইয়ের নয়া নিয়মে অনিশ্চিত বাংলা কোচ অরুণ লালের ভবিষ্যৎ

  • করোনা আবহে নতুন নির্দেশিকা জারি করেছে বিসিসিআই
  • ষাটোর্ধ্ব কোনও ব্যক্তিকে খেলার আঙিনা থেকে দূরে রাখতে হবে
  • বোর্ডের নয়া নিয়মে সমস্যায় পড়েছেন বাংলা দলের কোচ অরুণ লাল
  • বয়স ৬৫ হলেও নিজেকে সম্পূর্ণ ফিট বলে দাবি করেছেন বাংলা কোচ
     
Asper the new rules of BCCI, the future of Bengal cricket team coach Arun Lal is in question spb
Author
Kolkata, First Published Aug 3, 2020, 6:13 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

করোনা মহামারীর কারণে প্রথমে লকডাউন ও এখন চলছে আনলক প্রক্রিয়া। যদিও দেশ জুড়ে ক্রমশ বাড়ছে মারণ ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা। কোভিড ১৯ যে ব্যাপক থাবা বসিয়েছে ক্রীড়া ক্ষেত্রে সেকথাও আমাদের সকলের জনা। তাই আনলকে থ্রি-তে ক্রীড়া ক্ষেত্রে কিছু শিথিলতা আনলেও, কেন্দ্রীয় সরকারের তরফ থেকে নির্দেশিকায় স্পষ্ট বলা হয়েছে ৬০ বছরের বেশি বয়সীদের ক্ষেত্রে করোনা সংক্রমণের সম্ভাবনা বেশি এবং তাতে তাঁদের মৃত্যুর আশঙ্কাও থেকে যায়। তাই আপাতত খেলাধুলোর আঙিনা থেকে ষাটোর্ধ্ব ব্যক্তিদের দূরে সরিয়ে রাখতে হবে। 

আরও পড়ুনঃজন্মদিনে সেরা উপহার, এশিয়ান কাপের সবথেকে জনপ্রিয় ফুটবলার নির্বাচিত হলেন সুনীল ছেত্রী

কেন্দ্রীয় সরকারের নির্দেশকে মান্যতা দিতে হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডকে। বিসিসিআইয়ের তরফে নির্দেশ জারি করে জানানো হয়েছে,'ষাটোর্ধ্ব কোনও ব্যক্তি যাঁরা ডায়াবেটিস, ফুসফুসে সমস্যা ও দুর্বল প্রতিরোধ ক্ষমতার সঙ্গে লড়াই করছেন, তাঁদের কোনও শিবিরের সঙ্গে যুক্ত থাকা যাবে না। কোচ, সাপোর্টস্টাফ ও আম্পায়ারদের জন্যও এই নিয়ম প্রযোজ্য। তাঁদের শরীরে সহজেই সংক্রমণ ছড়াতে পারে। তাই সরকারি নির্দেশ ছাড়া কোনও শিবিরের সঙ্গে তাঁরা যুক্ত থাকতে পারবেন না।' বিসিসিআইয়ের এই নিয়মের ফলেই চরম বিপাকে পড়েছে বাংলা ক্রিকেট দলের কোচ অরুণ লাল। তার কোচিংয়েই গত মরসুমে রঞ্জি ফাইনালে উঠেছিল বাংলা। আগামী মরসুমেও তাকে ঘিরেই যাবতীয় ঘুঁটি সাজিয়েছিল সিএবি। কারণ অরুণ লালের বয়স বর্তমানে ৬৫। দুরারোগ্য ক্যানসারকে জয় করে মাঠে ফিরেছেন অরুণ লাল। তার মতে তিনি ফিটও রয়েছেন। কিন্তু বোর্ডের নির্দেশিকা অনুযায়ী অনিশ্চিৎ হয়ে পড়ল অরুণ লালের ভবিষ্যৎ। 

আরও পড়ুনঃমেয়েদের আইপিএল ও বিগ ব্যাশের মধ্যে সূচি সংঘাত, বিসিসিআইয়ের সিদ্ধান্তের সমালোচনা

আরও পড়ুনঃআইপিএলের ঢাকে কাঠি,জেনে নিন টুর্নামেন্ট নিয়ে ১০টি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত

বোর্ডের এহেন নির্দেশিকার কথা জানতে পেরে অবাক বাংলা দলের কোচ অরুণ লাল। তিনি জানিয়েছেন,'আমি খুব হতাশ। আমার ফিটনেস নিয়ে তো কোনও সমস্যা নেই। এই নির্দেশিকার কথা জেনে আমি রীতিমতো অবাক। যাঁর বয়স ৫৯, সে কোচিং করাতে পারে, তাঁর করোনা হতে পারে না? আমার বয়স ষাটের বেশি বলে ফিট থাকলেও থাকতে পারব না?' সিএবির সঙ্গে প্রয়োজনে এই বিষয়ে কথা বলবেন বলেও জানিয়েছেন কোচ অরুণ লাল। বাংলা দলের ক্রিকেটাররাও এমন নির্দেশিকার কথা শুনে অবাক। সিএবি  সভাপতি অভিষেক ডালমিয়া জানিয়েছেন,সরকারিভাবে নির্দেশিকা এখনও সিএবিতে এসে পৌঁছয়নি। আসার পর এই বিষয়ে সিদ্ধান্ত নেবে সিএবি। ফলে ঝুলে রইল বাংলা দলের কোচ অরুণ লালের ভাগ্য।

Follow Us:
Download App:
  • android
  • ios