Asianet News BanglaAsianet News Bangla

IPL 2022: জানা গেল আইপিএল শুরুর সম্ভাব্য তারিখ, কিন্ত সেটাই কী ধোনির শেষ ম্য়াচ

আইপিএল ২০২২ (IPL 2022) হচ্ছে ১০ দলের (10 Team)। তবে কবে থেকে শুরু হবে প্রতিযোগিতা তা নিয়ে রয়েছে জল্পনা। অবশেষে বিসিসিআই (BCCI) সূ্ত্রে জানা গেল আইপিএল শুরুর সম্ভাব্য তারিখ।

BCCI may start IPL 2022 in 2nd April with MS Dhoni team CSK match spb
Author
Kolkata, First Published Nov 24, 2021, 6:20 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আগামি বছর থেকে যে আইপিএলের (IPL) বহর বাড়ছে সে কথা আমাদের সকলেরই জানা।  ২ টি দল বাড়ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (Indian Premier League)।  লখনউ ও আমেদাবাদ শহর থেকেআসছে দুটি দল। ফলে ৮ থেকে বেড়ে ১০ হয়েছে ভারতের কোটিপতি লিগের দল সংখ্যা। আইপিএলের ১৫ তম মরসুমে বাড়ছে ম্যাচের সংখ্যা। মোট ৭৪টি ম্যাচ হতে চলেছে। যার ফলে স্বাভাবিকভাবেই বাড়ছে সমসসীমাও। ২ মাস ধরে চলবে প্রতিযোগিতা। ফলে আইপিএল ২০২২ (IPL 2022) ঘিরে ইতিমধ্যেই চড়তে শুরু করেছে উন্মাদনার পারাদও। কারণ ইতিমধ্যেই  বিসিসিআই (BCCI) সচিব জয় শাহ (Joy Shh) ঘোষণা করে দিয়েছেন আগামি বছর আইপিএল বিদেশের মাটিতে নয়, তা আয়োজিত হবে ভারতের মাটিতে।

BCCI may start IPL 2022 in 2nd April with MS Dhoni team CSK match spb

এবার আইপিএল তথা বিশ্ব জুড়ে ক্রিকেট প্রেমিদের জন্য সুখবর। অনেক আগেই সামনে এল আইপিএল ২০২২ -এর শুরুর তারিখ। সরকারি শীলমোহর না পড়লেও ভারতীয় ক্রিকেট বোর্ডের অন্দরের খবর অনুযায়ী আগামি বছর ২ এপ্রিল (2nd April) শুরু হবে আইপিএল। প্রায় ২ মাস ধরে প্রতিযোগিতা চলার পর ফাইনাল আয়োজিত হবে  জুনের ৪ অথবা ৫ তারিখে। এছাড়া চেন্নাই সুপার কিংস ও এমএস ধোনি ভক্তদের জন্যও রয়েছে সুখবর। ২০২১ মরসুমে সিএসকে চ্যাম্পিয়ন হওয়ায় আগামি বছর চিপকে হতে পারে আইপিএলের প্রথম ম্য়াচ। আর প্রথম ম্য়াচেই মাঠে নামবে ৪ বারের আইপিএল চ্যাম্পিয়নরা। তবে প্রতিপক্ষ দল কে তাএখনও স্থির হয়নি।  একটি সর্বভারতীয় ক্রীড়া সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী,এখনও সূচি চূড়ান্ত করা হয়নি। তবে ফ্র্যাঞ্চাইজি-সহ টুর্নামেন্টের অংশীদারদের বিসিসিআই প্রাথমিকভাবে জানিয়ে দিয়েছে ২ এপ্রিল চেন্নাইয়ে আইপিএল শুরুর সম্ভাবনার কথা। 

BCCI may start IPL 2022 in 2nd April with MS Dhoni team CSK match spb

আরওপড়ুনঃVirat Kohli: এ কোন অবতার, নেট দুনিয়ায় ঝড় তুলেছে কোহলির 'বিরাট' ভাইরাল ভিডিও

আরও পড়ুনঃIPL কেরিয়ারের শেষ ম্যাচ কবে খেলবেন MS Dhoni, জানিয়ে দিলেন CSK অধিনায়ক

প্রসঙ্গত, আগামি বছর আইপিএল চেন্নাই সুপার কিংস অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির শেষ আইপিএল কিনা তা নিয়ে চলছে জল্পনা।ধোনি নিজেও চিপকে তার আইপিএল কেরিয়ারের শেষ ম্য়াচ খেলার ইচ্ছার কথা ঘোষণা করেছেন। তবে কবে  বা কোন মরসুমে  তিনি সেই শেষ ম্য়াচ খেলবেন  সেই সম্পর্কে কিছু জানাননি সিএসকে অধিনায়ক।তবে ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন আগামি মরসুমেই  আইপিএলের ২২ গজকে বিদায় জানাবেন মাহি। সেক্ষে আইপিএলের  প্রথম ম্যাচ যদি চিপকে হয়, আর প্রথম খেলা যেহেতু চেন্নাই সুপার কিংসের, তাহলে কী আইপিএ ল ২০২২-এর প্রথম ম্যাচই এমএস ধোনির আইপিএল কেরিয়ারের শেষ ম্য়াচ হতে চলেছে। এই নিয়ে একটা প্রশ্ন চিহ্ন থেকেই যাচ্ছে। উত্তর জানার জন্য অপেক্ষা আগামি আইপিএলের। 

Follow Us:
Download App:
  • android
  • ios