Asianet News BanglaAsianet News Bangla

বিরাট কোহলির শতরান নিয়ে অবশেষ মুখ খুললেন সৌরভ গঙ্গোপাধ্যায়, কী বললেন বিসিসিআই প্রেসিডেন্ট

বিরাট কোহলি (Virat Kohli) শতরান পাওয়ার পর প্রতিক্রিয়া দিলেন বিসিসিআই প্রেসিডেন্ট (BCCI president) সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। এক প্রাক্তন ভারত অধিনায়ক আরেক প্রাক্তন অধিনায়ক সম্পর্কে করলেন বড় মন্তব্য। 

BCCI president Sourav Ganguly said Virat Kohli is more skilful cricketer than me spb
Author
First Published Sep 10, 2022, 9:53 PM IST

সৌরভ গঙ্গোপাধ্যায় ও বিরাট কোহলি। তাদের মধ্যে নাকি সম্পর্ক খুব একটা ভালো নয়। বিরাট কোহলির  অধিনায়কত্ব যাওয়ার পেছনে নাকি হাত ছিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের, এমনও জল্পনা শোনা গিয়েছিল। সৌরভ বনাম কোহলি ট্রেন্ডিংয়ে ছিল যখন বিরাট অধিনায়কত্ব ছাড়েন। কিন্তু কোনও দিনই দুজন একে অপরকে প্রকশ্যে কোনও আক্রমণ করেননি। আপ দুজনের মধ্যে ঝামেলার বিষয়টি যে শুধু মাত্র জল্পনাই তা আরও একবার বুঝিয়ে দিলেন প্রাক্তন ভারত অধিনায়ক তথা বর্তমান বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। বিরাট কোহলি রানে ফিরতেই তার মুক্ত কন্ঠে প্রশংসা করলেন সৌরভ। কোনও দ্বিধা  বধ না করে জানিয়ে দিলেন ক্রিকেটার হিসেবে বিরাট কোহলির দক্ষতা তার থেকেও বেশি।

বিরাট কোহলির মত প্লেয়ার যে ঠিক এমনই রাজকীয় ভাবে ফর্মে ফিরবেন সেই কথা অনেক দিন আগেই জানিয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। আর আফগানিস্তানের বিরুদ্ধে বিরাট ১০২০ দিন পর আন্তর্জাতিক শতরান পাওয়ায় উচ্ছ্বসিত বিসিসিআই প্রেসিডেন্ট। একটি ইউটিউব চ্যানেলে বিরাট কোহলিকে নিয়ে বলতে গিয়ে সৌরভ গঙ্গোপাধ্যায় বলেন,'ক্রিকেটার হিসাবে কে কতটা দক্ষ সেই তুলনাই হতে পারে। মনে করি, ও আমার থেকে বেশি দক্ষ। আমরা দু’জনে আলাদা প্রজন্মে খেলেছি। দু’জনেরই অনেক ক্রিকেট খেলার অভিজ্ঞতা রয়েছে। আমি একটা প্রজন্মে খেলে এসেছি। ও এখনও খেলে চলেছে। হয়তো আমার থেকেও বেশি ম্যাচ খেলে ফেলবে। এখন ম্যাচের সংখ্যার বিচারে ওর থেকে আমি বেশি খেলেছি। তবে আমার বিশ্বাস, কোহলী সেটা টপকে যাবে দ্রুত। ও অসাধারণ ক্রিকেটার।' এই বক্তব্য থেকেই প্রমাণিত তিক্ততা তো দূরের কথা ক্রিকেটার হিসেবে বিরাটকে কতটা সম্মান করেন সৌরভ।

BCCI president Sourav Ganguly said Virat Kohli is more skilful cricketer than me spb

প্রসঙ্গত, বিরাট কোহলির শেষ শতরান এসেছিল ২০১৯ সালের নভেম্বর মাসে। তারপর থেকে বিগত প্রায় ৩ বছর ধরে ছিল শুধুই হতাশা। তীরে গিয়েও তরী ডুবেছে অনেকবার। এই সময়ে শোনা যায়নি সেই বিরাট দ্যা রান মেশিন তকমাও। সমালোচনার শিকারও লকম হতে হয়নি।  রানে ফিরতে চালিয়ে গিয়েছেন কঠোর পরিশ্রম। অবশেষে  ২ বছর ৯ মাস ১৬ দিন পর শাপমুক্তি বিরাট কোহলির। কোহলির ব্যাটে যে বিরাট সেঞ্চুরি দেখার অপেক্ষায় ছিল গোটা ক্রিকেট বিশ্ব সেই অপেক্ষার অবসান ঘটল এশিয়া কাপ ২০২২-এ এসে। তাও আবার ক্রিকেটের সবথেকে ছোট ফর্ম্য়াটে। ১০২০ দিন  পর আফগানিস্তানের বিরুদ্ধে এশিয়া কাপের সুপার ফোরের নিয়ম রক্ষার ম্যাচে ৮২ বলে ১২২ রানের অনবদ্য ইনিংস খেললেন বিরাট কোহলি। ১২টি চার এবং ছ'টি ছয় দিয়ে সাজানো তার ইনিংস। বুঝিয়ে দিলেন তিনি ফুরিয়ে যাননি। টি২০ বিশ্বকাপেপ আগে বিরাট কোহলি তার পুরোনো ছন্দে ফেরায় স্বস্তিতে ভারতীয় টিম ম্যানেজমেন্টও।

আরও পড়ুনঃপাকিস্তান না শ্রীলঙ্কা, কোন দল হবে এশিয়া সেরা, কী বলছে ম্যাচ প্রেডিকশন

আরও পড়ুনঃএশিয়া কাপের ফাইনালে এর আগে কতবার মুখোমুখি হয়েছে পাকিস্তান-শ্রীলঙ্কা, কী হয়েছিল ফল

Follow Us:
Download App:
  • android
  • ios