বোর্ড সভাপতি হওয়ার পর সৌরভ ভারতীয় ক্রিকেটে নতুন কোন অধ্যায়ের সূচনা করেন সেটাই দেখার অপেক্ষায় বসে ছিলেন সবাই। দীপাবলির দিনই নতুন একটা শুরুর ইঙ্গিত পাওয়া গেল। একটি আন্তর্জাতিক ক্রিকেট ওয়েব সাইটের খবর অনুযায়ী সৌরভের কলকাতাতেই হতে পারে প্রথম দিন রাতের টেস্ট। আর সেটাও খুব তাড়াতাড়ি। নভেম্বরের ২২ তারিখ থেকে কলকাতায় ভারত বাংলাদেশে টেস্ট ম্যাচ। সেই ম্যাচটাই ফ্লাড লাইটে খেলার প্রস্তাব দেওয়া হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে। দিন তিনেক আগেই সেই চিঠি পৌছে গেছে ঢাকা। বাংলাদেশের ক্রিকেট বোর্ড রবিবার সেই কথা জানিয়েছেন। ইডেনে ডে নাইট টেস্ট খেলার বিষয়ে এখনও চুড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেনি তারা। কয়েকদিনের মধ্যেই নিজেদের সিদ্ধান্ত জানিয়ে দেবে তারা। ভারতীয় দল নিয়েও সমস্যা নেই। কারণ বিরাট কোহলি বা রবি শাস্ত্রীরা আগে থেকেই জানিয়েছেন দিন রাতের টেস্ট খেলতে তাঁদের কোনও আপত্তি নেই। 

আরও পড়ুন - ‘বিসিসিআই ছাড়া অচল আইসিসি’ শশাঙ্ক মনোহরদের তোপ প্রাক্তন বোর্ড সভাপতির

বিসিবি সম্মতি জানালেই কলকাতার ইডেন গার্ডেন্সের পালকে যুক্ত হবে নতুন পালাক। কারণ এর আগে একবার কথা হলেও সিওএর আপত্তিতে ভারতের মাটিতে ডে নাইট টেস্ট করা সম্ভাব হয়নি। সভাপতির পদে বসে সৌরভ জানিয়েছিলেন টেস্ট ক্রিকেটের প্রতি মানুষের আগ্রহ ফেরাতে ডে নাইট টেস্ট আয়োজন করার পক্ষপাতী তিনি। আর সভাপতির পদে বসে যে প্রথমেই সেই সিদ্ধান্তটা নিয়ে ফেলেছেন, সেটা আর বলার অপেক্ষা রাখে না। এখন শুধু চাই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সম্মতির। ক্রিকেট মহলের আশা নিজের ক্যারিশমায় সৌরভ সেটাও আদায় করে নিতে পারেন।  

আরও পড়ুন - ভারত বাংলাদেশ ম্যাচে থাবা বসাতে পারে দিল্লির বায়ু দূষণ, চিন্তিত আয়োজকরা

ভারত বাংলাদেশ টেস্ট ম্যাচের আয়োজনকে অন্য মাত্রা দিতে বোর্ডের সভাপতির পদে বসার আগেই বেশ কিছু সিদ্ধান্ত নিয়ে গেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। টিকিটের দাম পঞ্চাশ টাকা থেকে শুরু করে ভারত বাংলাদেশের প্রথম টেস্টের দলকে সংবর্ধনা দেওয়ার পরিকল্পনা। পাশাপাশি দুই দেশের প্রধানমন্ত্রীকেও আমন্ত্রন জানানো হয়েছে। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়ে দিয়েছেন তিনি আসছেন। থাকার কথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়েরও। এখন দেখার এই উত্সবের টেস্ট ম্যাচে ইডেনে আলো জ্বালিয়ে সৌরভ, নতুন ইতিহাস রচনা করতে পারেন কি না। 

আরও পড়ুন - কঠিন পরিস্থিতিতেও প্রতিপক্ষকে টেক্কা দিতে তৈরি ভারতীয় পেসাররা বলছেন ইয়ান চ্যাপেল