বয়স যে কোনও ফ্যাক্টরই না। অদম্য ইচ্ছেশক্তি আর জেদ থাকলে যে সব লক্ষ্যই পূরণ করা সম্ভব। সেই উদাহরণ বারবার প্রমাণ করেছেন বর্ষীয়ান ভারতীয় লেগ স্পিনার প্রবীণ তাম্বে। ২০১৩ সালে ৪১ বছর বয়সে রাজস্থান রয়্যালসের হয়ে আইপিএলে প্রথম খেলেন তাম্বে। ২০১৫ সালেও রাজস্থান রয়্যালসের হয়ে ভারতের মাটিতে ফ্র্যাঞ্চাইজি লিগ খেলেছিলেন মুম্বই লেগ-স্পিনার। আইপিএল কেরিয়ারে ৩৩ ম্য়াচে ২৮টি উইকেট রয়েছে তাম্বের। চলতি বছরে কলকাতা নাইট রাইডার্সে তাম্বেকে দলে নিয়েছিল। কিন্তু সংযুক্ত আরব আমিরশাহির মাটিতে টি১০ লিগে খেলার কারণে ২০২০ আইপিএল থেকে তাম্বেকে ছেঁটে ফেলে বিসিসিআই। ফলে কেকেআরের হয়ে খেলার স্বপ্ন থাকলেও, তা পূরণ হবে না ভেবেচিলেন তাম্বে।

আরও পড়ুনঃলকডাউনের নিয়ম ভেঙে জরিমানা তারকা ভারতীয় ক্রিকেটারের, বাজেয়াপ্ত করা হল গাড়ি

কিন্তু তাম্বের স্বপ্ন পূরণ হতে চলেছে একটু অন্য ভাবে।নাইটদের হয়ে খেলবেন তাম্বে, তবে আইপিএলে নয়। ক্যারিবিয়ান প্রিমিয়র লিগে ত্রিনিবাগো নাইট রাইডার্সের হয়ে খেলবেন তাম্বে। আগামী মরসুমের জন্য তার সঙ্গে চুক্কি করেছে কিং খানের ফ্র্যাঞ্চাইজি। ক্যারিবিয়ান প্রিমিয়র লিগে সবচেয়ে বয়স্ক ক্রিকেটার হিসেবে অভিষেক তাম্বের। টিকাআরের হয়ে খেলার জন্য মুখিয়ে রয়েছে এই বর্ষীয়ান লেগ স্পিনার। বয়স যে কোনও ইস্যু নয়, আরও একবার প্রমাণ করতে চান তাম্বে।

আরও পড়ুনঃমহামারীতে ক্রিকেটারদের নজরদারিতে রাখতে আসছে কোভিড ১৯ ওয়েলনেস অ্যাপ

আরও পড়ুনঃঅভিষেকেই ৮০ বছর আগের রেকর্ড ভেঙে দিলেন 'মেক্সিকান মেসি'

টিকেআরে খেলার বিষয়ে প্রবীণ তাম্বে জানিয়েছেন,'আমি সম্পূর্ণ ফিট আছি। বিসিসিআই আমাকে আইপিএলে খেলার অনুমতি যখন প্রদান করেনি তখন আমার অন্য লিগ খেলতে সমস্যা কোথায়। আমি বিদেশের লিগে খেলার উপযুক্ত অবস্থায় রয়েছি। টিকেআর আমাকে তাদের দলে চুক্তিবদ্ধ করেছে। আমি সেদেশে লিগ খেওতে যাওয়ার আগে সমস্ত সতর্কতা অবলম্বন করব এবং সমস্ত গাইডলাইন মেনে তবেই যাবো। আমি লকডাউনে বাড়িতে থেকে আমার ফিজিক্যাল ফিটনেসের উপর নজর দিচ্ছি এবং সিপিএলের পরবর্তী সংস্করণের জন্য মুখিয়ে রয়েছি।'