গলি থেকে রাজপথ, প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির জীবনকে এভাবে বর্ণনা করাই যায়। রাঁচী থেকে উঠে এসে ভারতীয় ক্রিকেটের সব থেকে সফল অধিনায়ক হওয়ার রাস্তায় ছিল অনেক বাঁক। কিন্তু ধোনি কখনও নিজের সেই দিনগুলোর কথা ভুলে জাননি। বরং যখনই সুযোগ পেয়েছেন সেই সব কথা বা স্মৃতিতে উঠে এসেছে। এখন তিনি আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে। সবাই তাঁর অবসর নিয়ে অনেক চিন্তায়। কিন্তু ধোনি অধিনায়কত্ত্বের মতই কুল মেজাজে। তাই কে কি বলছে সেটাকে পাত্তা না দিয়ে নিজের সোশ্যাল মিডিয়ায় তুলে ধরছেন গলি ক্রিকেটের ছবি। 

আরও পড়ুন - ঋষভের হয়ে ব্যাট ধরলেন যুবরাজ, ধোনিও একদিনে তৈরি হয়নি, মন্তব্য যুবির

 

এই ছবি দেওয়ার পাশাপাশি মাহি লিখছেন, ছোট বেলার ক্রিকেটে সেই ট্রায়াল বলের মজা। জীবনের কোনও না কোনও সময় এই ট্রায়াল বলের মজা আমরা উপভোগ করেছি। এ যেন সেই স্কুল জীবনে ফিরে যাওয়া। আর এমন একটা দিনে ধোনি এই ভিডিও পোস্ট করলেন, ১২ বছর আগে আজকের দিনেই তো প্রথমবার বিশ্বকাপ হাতে তুলেছিলেন তিনি। টি২০ বিশ্বকাপ নেতা ধোনিকে নিয়ে এসেছিলে সবার সামনে। সেই দলের অনেক ক্রিকেটার যখন নিজেদের সোশ্যাল মিডিয়ায় ২০০৭ টি২০ বিশ্বকাপের স্মৃতি তুলে ধরছেন, তখন ধোনি মজে আছেন গলি ক্রিকেটে। 

আরও পড়ুন - বিশ্বজয়ের এক যুগ, স্মৃতিতে প্রথম টি২০ বিশ্বকাপ জয়

নিজের বন্ধুর অবসর নিয়ে এদিন মুখ খলেছেন প্রাক্তন ক্রিকেটার যুবরাজ সিংও। একটি অনুষ্ঠানে তাঁকে ধোনির অবসর নিয়ে প্রশ্ন করা হলে যুবি বলেন, ‘সবাই ধোনির অবসর নিয়ে কথা বলছে, এটা ঠিক নয়, ও এমেন একজন যে ভারতীয় ক্রিকেটের জন্য অনেক কিছু করেছে। ও সব থেকে সফল ভারত অধিনায়ক, তাই ওকে সময় দিন। ওকেই ঠিক করতে দিন ও কবে অসবর নেবে। ও যে সিদ্ধান্তই নিক না কেন, সেটাকে আমাদের সম্মান করা উচিত।’ তবে ধোনি এই সব নিয়ে আদৌ ভাবছেন বলে মনে হয় না। তিনি আছেন তাঁর মেজাজেই। 

আরও পড়ুন - ভারতীয় টেস্ট দল থেকে ছিটকে গেলেন জসপ্রীত বুমরা