অনেক প্রশাসনিক ও রাজনৈতিক ব্যস্ততার মধ্যেও ইডেনে প্রথম দিন রাতের টেস্টের উদ্বোধন করতে এসেছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে শুধু ইডেন বেল বাজিয়েই মাঠ ছেড়ে যাননি তিনি। ক্লাব হাউসে খোস মেজাজে পাওয়া গেল রাজ্যের মুখ্যমন্ত্রীকে। সেখানে মমতার সঙ্গে দেখা সচিনের। হাসি মুখে দুজনের অনেক গল্প। সঙ্গে ছিলেন বোর্ডের সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ও। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল। 

 

 

আরও পড়ুন - পিঙ্ক বলে ভারতীয় পেসারদের দাপট, সুপার ব্রেকের আগে ৬ উইকেট হারালো টাইগার্সরা

মমতার সঙ্গে ছিলেন রাজ্যের মন্ত্রী ফিহরাদ হাকিম, অরূপ বিশ্বাস, সুজিত বোসরা। ছিলেন বাংলা ক্রিকেটের সহ সচিব অভিষেক ডালমিয়া। ছিলেন বিধায়ক ও অভিষেকের বোন বৈশালী ডালমিয়া। খেলার শুরুর পর বেশ কিছুক্ষণ ইডেনে ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আবার রাতের অনুষ্ঠানে যোগ দিতে আসবেন তিনি। খেলা শেষ হওয়ার পর ইডেনে হবে এক ঘন্টার বিশেষ অনুষ্ঠান। 

 

 

আরও পড়ুন - ইডেন বেল বাজালেন হাসিনা ও মমতা, মহরাজের ইডেনে বিশেষ অতিথি রানি

অন্যদিকে বাংলাদেশের প্রধামন্ত্রী শেখ হাসিনাও ইডেনে প্রায় দেড় ঘন্টা খেলা দেখেন। তারপর ফিরে যান হোটেলে। বাংলাদেশ দল তাঁকে খিব সুখের মুহুর্ত যদিও উপহার দিতে পারেনি। তিনিও আবার সন্ধের পর ফিরে আসবেন ইডেনে। প্রথম দিনের খেলার শেষে যে অনুষ্ঠান রয়েছে তাতে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে উপস্থিত থাকবেন শেখ হাসিনাও। ভারত ও বাংলাদেশের প্রাক্তন তারকাদের সংবর্ধনা দেওয়ার পাশাপাশি হবে দুই বাংলার সাংস্কৃতিক অনুষ্ঠানও। 

আরও পড়ুন - বিশ্রাম দেওয়া হচ্ছে না রোহিতকে, ধাওয়ানকে আরও একটা সুযোগ দিয়ে চমকহীন দল বাছাই