২০১৯ ক্রিকেট বিশ্বকাপের পর থেকে প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ছুটি নিয়ে ভআরতীয় ক্রিকেটের অন্দর মহলে নানান কথা চলছে। এবার অস্ট্রেলিয়ার ক্রিকেটেও উঠে এল ছুটি প্রসঙ্গ। মানসিক ভাবে অসুস্থ বোধ করছেন। ফিরে আসতে চান সুস্থ হয়ে। এই কারণ দেখিয়ে অস্ট্রেলিয়ার জাতীয় দল থেকে ছুটি নিলেন অজি অল রাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। বৃহস্পতিবার এমনটাই জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। নিজেদের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে সেটা পোস্টও করেছে অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড। 

আরও পড়ুন - দিল্লিতে ম্যাচ হবে নির্দিষ্ট সূচি মেনেই, বলছেন বোর্ড সভাপতি সৌরভ

 

 

কিন্তু সমস্যাটা কী? এই প্রশ্নই এখন ক্রিকেট দুনিয়ার আকাশে বাতাসে। কারণ মানসিক অসুস্থতার কারণ দেখিয়ে ক্রিকেট থেকে ছুটি চেয়ে নেওয়ার ঘটনার সঙ্গে ক্রিকেট বিশ্বের তেমন পরিচিতি নেই। কিন্তু কারণ নিয়ে মুখে কুলুপ সবার। ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, এই সময়টায় গ্লেন তাঁর পরিবার ও বন্ধুদের প্রশ্নের মুখে না ফেলাটাই ভাল। ক্রিকেট অস্ট্রেলিয়া সবসময় ম্যাক্সওয়েলের পাশে আছে। জানিয়েছেন অস্ট্রেলিয়া জাতীয় দলের জেনারেল ম্যানেজার  বেন অলিভার। 

আরও পড়ুন - ভারত-বাংলাদেশ দিন রাতের টেস্ট, ৭২টি গোলাপী বলের অর্ডার দিল বিসিসিআই

তবে ক্রিকেট অস্ট্রেলিয়া বেন কে সব কিছু থেকে আড়ালে রাখতে চাইলেই কৌতুহলের অবসান নেই। শ্রীলঙ্কার বিরুদ্ধে চলতি সিরিজে দুরন্ত ছন্দে ছিলেন তিনি। সিরিজের প্রথম টি-২০ ম্যাচে বাট হাতে ঝড় তুলেছিলেন। ম্যাক্সির ব্যাট পাওয়া গিয়েছিল ধোনির হেলিকপ্টার শট। সেটা নিয়েও কম উন্মাদনা তৈরি হয়নি ক্রিকেট মহলে। বুধবার জাতীয় দলের হয়ে সিরিজের দ্বিতীয় ম্যাচেও মাঠে নেমেছিলেন ম্যাক্সওয়েল। তারপরই ছুটি চেয়ে বসলেন। ক্রিকেট অস্ট্রেলিয়া ঘরের মাঠে টি-২০ বিশ্বকাপের আগে ম্যাক্সওয়েলের মত অল রাউন্ডারকে নিয়ে কোনও ঝুঁকি নিতে চায় না। তাই মনজুর করা হয়েছে তাঁর ছুট্র আর্জি। ম্যাক্সওয়েলের বদলে অস্ট্রেলিয়ার জাতীয় দলে এলেন ডার্সি শর্ট। 

আরও পড়ুন - ইডেনে প্রথম দিন রাতের টেস্ট, সমস্যা তৈরি করতে পারে ‘শিশির’