অতীতে একাধিকবার ম্যাচ গড়াপেটা কাণ্ডে নাম জড়িয়েছে পাকিস্তানি ক্রিকেটারদের। ম্যাচ ফিক্সিংয়ের কথা উঠলেই সমালোচকরা সবার আগে অভিযোগের আঙুল তোলে পাকিস্তানের দিকে। তবে এসব একদম পছন্দ নয় প্রাক্তন পাকিস্তান স্পিড স্টার শোয়েব আখতারের।  দেশের এ হেন দুর্নাম শুনতেও ঘৃণা করেন শোয়েব। একাধিক পাকিস্তানি ক্রিকেটারের বিরুদ্ধে ম্যাচ গড়াপেটার অভিযোগ থাকলেও ‘রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস’-এর দাবি, তাঁর সময়ে এই ধরনের প্রস্তাব কেউ দেয়নি। সেই সময় ক্রিকেটই আমাদের প্রধান ধ্যান জ্ঞান ছিল। ক্রিকেটের বাইরে আমরা কিছুই ভাবতাম না।

আরও পড়ুনঃলকডাউনে ধোনির জন্য গান বাঁধলেন ব্র্যাভো, নাম এমএস ধোনি নম্বর ৭

শোয়েবের দাবি, তার সময়ে অধিনায়ক ওয়াসিম আক্রম যদি তাঁকে ম্যাচ গড়াপেটার প্রস্তাব দিতেন, তাহলে আক্রমকে খুন করতেও দ্বিধাবোধ করতেন না তিনি।পাকিস্তান ক্রিকেট-কে দেওয়া এক সাক্ষাৎকারে শোয়েব বলেন, ‘‘ওয়াসিম আক্রম যদি আমাকে গড়াপেটার প্রস্তাব দিতেন, তা হলে আমি ওকে শেষ করে দিতাম অথবা খুনই করে ফেলতাম। ওয়াসিমভাই কোনওদিন আমাকে এমন প্রস্তাব দেয়নি।’’ ক্যারিয়ারের গোড়ার দিকে আক্রম আগলে রাখতেন শোয়েবকে। পুরনো দিনের কথা তুলে ধরে শোয়েব বলেন, ‘ওয়াসিম ভাইয়ের সঙ্গে সাত-আট বছর আমি খেলেছি। ওয়াসিম ভাই বিপক্ষের টপ অর্ডারের উইকেট নিজে নিয়ে আমাকে চাপমুক্ত করত। আমি যাতে চাপ না নিয়ে টেল এন্ডারদের উইকেট তুলে নিতে পারি, সেইভাবেই আমাকে ব্যবহার করতেন।’

আরও পড়ুনঃমোহনবাগানই আইলিগ চ্যাম্পিয়ন,মান্যতা এআইএফএফের কার্যকরী কমিটির

আরও পড়ুনঃযুবির প্রশ্নবাণে একেবারে কুপকাত হিটম্যান, দেখুন ভাইরাল ভিডিও

পাকিস্তানের হয়ে ৪৬টি টেস্ট ও ১৬৩টি ওয়ানডে ম্যাচ খেলেছেন শোয়েব। তাঁর সময়ে আক্রম ছিলেন পাকিস্তানের অধিনায়ক। অধিনায়কের প্রশংসা করে শোয়েব বলেছেন, ‘আমি নব্বইয়ের দশকে পাকিস্তানের বেশ কয়েকটি ম্যাচ দেখেছি। সেই সব ম্যাচে ওয়াসিম ভাই অসাধারণ বোলিং করে পাকিস্তানকে খারাপ অবস্থা থেকে টেনে তুলেছে।’ সাক্ষাৎকারে একাধিকবার ফিক্সিংয়ে নিয়ে নিজের ঘৃণার কথা জানিয়েছেন ‘রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস’।