বিশ্বকাপ সেমিফাইনালে হারের স্মৃতি এখনও তাড়া করে বেড়ায় কে এল রাহুলকে। সেই ম্যাচ নিয়ে এখনও দুঃস্বপ্ন দেখেন রাহুল। এমনটাই জানিয়েছেন খোদ কে এল রাহুল। যদি সমভাব হত সেই ম্যাচের রেজাল্ট তিনি পাল্টে দিতেন। ২০১৯ গোটা বিশ্বকাপে দুরন্ত পারফরমেন্স কেরছিল ভারতীয় দল। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সেমি ফাইনালেও শুরুটা দুরন্ত করেছিল কোহলি ব্রিগেড। কিন্তু নিউজিল্যান্ডের দেওয়া মাত্র ২২১ রানে লক্ষ্য তাড়া করতে নেমে ব্যাটিম বিপর্যয়ের সম্মুখীব হয় মেন ইন ব্লুরা। ৫ রানের মধ্যেই প্যাভেলিয়নে ফেরত যান ভারতীয় দলের প্রথম তিন ব্যাটসম্যান। যার মধ্যে ছিলেন রোহিত শর্মা, কে এল রাহুল ও বিরাট কোহলি। পরে মহেন্দ্র সিংহ ধোনি ও রবীন্দ্র জাদেজা মরিয়া লড়াই করলেও শেষমেশ ভারত ম্যাচটা হেরে যায়। গোটা টুর্নামেন্টে ভাল খেললেও একটা ম্যাচ ভারতের বিশ্বকাপ জয়ের স্বপ্ন শেষ করে দেয়। 

আরও পড়ুনঃকরোনা ভাইরাস মহামারীর জেরে স্থগিত হয়ে গেল ওয়েস্ট উইন্ডিজের ইংল্যান্ড সফর

শুধু কে এল রাহুল একাই নয়। সেই ম্যাচের স্মৃতি বা আঘাত থেকে অনেক ভারতীয় ক্রিকেটারই এখনও বেরিয়া আসতে পারেনি। সেই ম্যাচ প্রসঙ্গে রাহুল বলছেন, ‘‘যদি কোনও একটা ম্যাচের কথা বলা হয়, তা হলে আমি বলবো বিশ্বকাপ সেমিফাইনালের কথা। এখনও অনেকে ওই ম্যাচের আঘাত কাটিয়ে বেরিয়ে আসতে পারেনি। এখনও ওই ম্যাচটা আমাদের তাড়িয়ে বেড়ায়। এখনও রাতে ওই ম্যাচটাকে নিয়ে দুঃস্বপ্ন দেখি। ঘুম ভেঙে যায় অনেক সময়ে।’’ 

আরও পড়ুনঃ'এতবার হারিয়েছি যে আমারই খারাপ লাগত',ভারতকে আক্রমণ ইমরান খানের

আরও পড়ুনঃসচিনের একশো সেঞ্চুরির রেকর্ড ভাঙতে পারেন কোহলি,মন্তব্য ব্রেট লি-র

যদিও বিশ্বকাপের পর দুরন্ত ফর্মে রয়েছেন কে এল রাহুল। অনেক ক্রিকেট বিশেষজ্ঞই এই ফর্মকে রাহুলের কেরিয়ারের সেরা সময় বলে আখ্যা দিয়েছেন। টেস্ট ও ওয়ান ডে তে নিয়মিত রান করছেন রাহুল। একার কাধে জিতিয়েছেন অনেক ম্যাচ। কিন্তু কেরিয়ারের সেরা ফর্মে থাকলেও, বিশ্বকাপ সেমিফাইনালের ক্ষত এখনও দগদগে রাহুলের মনে।  যা থেকে বেরিয়ে আসার চেষ্টা করেছেন ভারতীয় তারকা ব্যাটসম্যান।