তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচে শুক্রবার ক্যারিবিয়ানদের বড় ধাক্কা দিয়েছে টিম ইন্ডিয়া। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট এখন নিজেদের গৌরব হারিয়েছে। কিন্তু টি-২০ ক্রিকেটে তারা ভয়ঙ্কর। ভারতের বিরুদ্ধে প্রথম ম্যাচে যখন পোলার্ডের দল ব্যাটিং করছিল তখন দেখে মনে হয়নি বিরাটরা এমন ভাবে দুমরে দিতে পারে ওয়েস্ট ইন্ডিজকে। কিন্তু খোঁচা খাওয়া কোহলি একাই শেষ করে দিয়েছেন ওয়েস্ট ইন্ডিজকে। শুক্রবার যে ধাক্কাটা খেয়েছে ওয়েস্ট ইন্ডিজ সেই ধাক্কা থেকে পোলার্ডের দল বেড়িয়ে আসার আগেই তাদের সিরিজে ফিরে আসার স্বপ্ন শেষ করে দিতে মরিয়া টিম ইন্ডিয়া। রবিবারের ম্যাচটা জিতে সিরিজে নিজেদের নাম লিখিয়ে নিতে চাইছে ভারত। 

আরও পড়ুন - ঘাতক উইকেটে আহত একাধিক ব্যাটসম্যান, খেলা বন্ধ মেলবোর্নে

শুক্রবারের ম্যাচ নিয়ে টানা সাতটি টি-২০ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে জয় পেয়েছে ভারত। সেই ছন্দ ধরে রাখতে চায় কোহলির দল। কিন্তু টিম ইন্ডিয়া প্রথম ম্যাচে একটাই খারাপ দিক দেখেছে। সেটা ফিল্ডিং। ১৭ তম ওভারে পরপর তিনটি বলে তিনটি ক্যাচ মিস করেছেন রোহিত-ওয়াশিংটন সুন্দররা। তিরুঅনন্তপুরমে ফিল্ডিংয়ের দিকেই বেশি ফোকাস করতে হবে দলকে। শুক্রবার ম্যাচ খেলে আবার রবিবার খেলা। তাই অনুশীলনের সুযোগ নেই। ভারতীয় দলের সেটা নিয়ে মাথা ব্যথাও নেই। বরং বিশ্রামটাই অনেকটা চাঙ্গা করবে দলকে। দ্বিতীয় ম্যাচে প্রথম দলে পরিবর্তনের সম্ভাবনা কম। তবে অনেকেই চাইছেন ওয়াশিংটনের বদলে কুলদীপকে নিয়ে আসা হোক প্রথম দলে। কারণ প্রথম ম্যাচে চাহালের বিরুদ্ধে ক্যারিবিয়ানের দুর্বলতা কিছুটা হলেও ধরা পরেছে। তাই মাঠে আরেক রিস্ট স্পিনারকে মাঠে নামানোর কথা বলছেন ক্রিকেট পন্ডিতরা। 

আরও পড়ুন - বিরাটের ব্যাটিং দেখে উচ্ছ্বসিত অমিতাভ বচ্চন, আপনিই অনুপ্রেরণা বললেন বিরাট

এদিকে ওয়েস্ট ইন্ডিজ দল শুরুতেই ব্যাকফুটে। প্রথমে ব্যাটিং করে ২০৭ রান করেও হারতে হয়েছে। আট বল বাকি থাকতেই ভারত রান তুলে দিয়েছে। ক্যারিবিয়ান অধিনায়ক পোলার্ড দলের একটা সমস্যার দিক তুলে ধরেছেন প্রথম ম্যাচের শেষেই। সেটা হল অতিরিক্ত রান। প্রথম ম্যাচে ২৩ রান অতিরিক্ত হিসেবে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। যার মধ্যে আছে ১৪টি হোয়াইড ও ৩টি নো বল। পোলার্ডা বলছেন ১৭টি বাড়তি বল করেছেন তারা। প্রায় তিন ওভার। আর এটাই ভারতকে সব থেকে সুবিধে করে দিয়েছে। তিরুঅনন্তপুরমে দ্বিতীয় ম্যাচে এই একটা জায়গাতেই দলের থেকে উন্নতি চাইছেন পোলার্ড। তাহলেই ভারতকে চ্যালেঞ্জ জানাতে বা হারাতে পারবে তাঁর দল। এমনটাই মনে করেন ক্যারিবিয়ান অধিনায়ক। দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজে ফিরতে মরিয়া ওয়েস্ট ইন্ডিজ দল। 

আরও পড়ুন - ভোররাতে পৌছে দুপুরে ম্যাচ, ড্র ইস্টবেঙ্গলের, রবিবার পরীক্ষায় মোহনবাগান